Hide WhatsApp Status: গোপন হোয়াটসঅ্যাপ স্টেটাসটি গোপনই রবে! কীভাবে সম্ভব?

WhatsApp Tips And Tricks: অফিস থেকে জলদি বেরিয়ে গিয়েছেন জরুরি কাজের বাহানায়। এদিকে সেই জরুরি কাজটা দেখা গেল, বন্ধুদের সঙ্গে বহু দিন পর হই হুল্লোড়! হোয়াটসঅ্যাপটা টুক করে খুলে একটা স্টেটাসও শেয়ার করে দিলেন। কিন্তু যদি বস দেখে ফেলেন, কী হবে?

Hide WhatsApp Status: গোপন হোয়াটসঅ্যাপ স্টেটাসটি গোপনই রবে! কীভাবে সম্ভব?
নির্দিষ্ট লোকজনের থেকে যে উপায়ে হোয়াটসঅ্যাপ স্টেটাস লুকিয়ে রাখবেন!
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2022 | 3:53 PM

হোয়াটসঅ্যাপ (WhatsApp) আপনার অনলাইন বিচরণের অন্যতম প্রিয় ক্ষেত্র। সেই প্রিয় প্ল্যাটফর্মে শেয়ার করার মতো এমন অনেক গোপন বিষয় থাকে। এক্স, অফিসের বস, বাবা অথবা মা বা নির্দিষ্ট কোনও ব্যক্তি আপনার সেই গোপন হোয়াটসঅ্যাপ স্টেটাসটি দেখে ফেললে ভারী বিপদ হয়ে যেতে পারে! হ্যাঁ, হোয়াটসঅ্যাপ স্টেটাস আজকাল আমাদের জীবনের অনেকটা জায়গা জুড়ে রয়েছে। খুব পছন্দের, খুব আনন্দের বা খুব দুঃখের বিষয়ই আমরা হোয়াটসঅ্যাপ স্টেটাসে শেয়ার করি। কিন্তু সেই স্টেটাস তো সবসময় সবার জন্য না-ও হতে পারে। তাহলে কী উপায় রয়েছে সেক্ষেত্রে? মানে, একটা হোয়াটসঅ্যাপ স্টেটাস নির্দিষ্ট ব্যক্তির থেকে লুকিয়ে (Hide Status) রাখার কোনও উপায় কি আছে?

যাঁরা বিষয়টি সম্পর্কে এখনও অবগত নন, তাঁদের জেনে রাখা উচিৎ যে, কোনও স্টেটাস নির্দিষ্ট ব্যক্তির কাছ থেকে লুকিয়ে রাখার মোট তিনটি অপশন রয়েছে: মাই কন্ট্যাক্টস, মাই কন্ট্যাক্টস এক্সসেপ্ট এবং ওনলি শেয়ার উইথ। এখন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা চাইলে কন্ট্যাক্ট লিস্টে থাকা সকলের সঙ্গেই স্টেটাসটি শেয়ার করতে পারেন। আবার নির্দিষ্ট কন্ট্যাক্টের থেকে তা সরিয়ে রাখতে পারেন বা কেবল মাত্র নির্দিষ্ট লোকজনের সঙ্গেই তা শেয়ার করতে পারেন।

হোয়াটসঅ্যাপে ‘মাই কন্ট্যাক্টস এক্সসেপ্ট’ অপশনটির মাধ্যমে ব্যবহারকারীরা যাঁদের সঙ্গে স্টেটাস শেয়ার করতে চান না, তাঁদের কন্ট্যাক্ট সিলেক্ট করতে পারবেন। এক্ষেত্রে ভাল দিকটি হল, স্টেটাস লুকিয়ে রাখার জন্য যত খুশি সম্ভব কন্ট্যাক্ট বাছতে পারবেন ব্যবহারকারীরা। কীভাবে নির্দিষ্ট লোকজনের থেকে হোয়াটসঅ্যাপ স্টেটাস লুকিয়ে রাখবেন, সেই পদ্ধতিটি জেনে নিন।

পদ্ধতি 1: প্রথমে আপনার ফোন থেকে হোয়াটসঅ্যাপ খুলুন।

পদ্ধতি 2: স্টেটাস অপশনে চলে যান।

পদ্ধতি 3: স্ক্রিনের ঠিক বাঁ দিকে দেখতে পাবেন প্রাইভেসি অপশনটি। তাতে ক্লিক করুন।

পদ্ধতি 4: এবার দ্বিতীয় অপশন অর্থাৎ ‘মাই কন্ট্যাক্টস এক্সসেপ্ট’ বেছে নিন।

পদ্ধতি 5: কন্ট্যাক্টটি সিলেক্ট করুন এবং সেই কন্ট্যাক্টের জন্য সার্চও করুন।

পদ্ধতি 6: এবার আপনি যে স্টেটাসটি পোস্ট করেছেন, সেগুলি ওই নির্দিষ্ট কন্ট্যাক্টগুলির সঙ্গে শেয়ার করা হবে না। আপনি সেটিং পুনরায় সেট করার সিদ্ধান্ত না নিলে এটিই হবে সমস্ত স্টেটাসের জন্য ডিফল্ট সেটিং।

আরও একটি উপায়ে আপনি নির্দিষ্ট লোকজনের থেকে স্টেটাস লুকিয়ে রাখতে পারেন। তা হল, সেই সব কন্ট্যাক্টগুলি ব্লক করা। তবে এক্ষেত্রে আপনি সেই সব কন্ট্যাক্টগুলির থেকে কোনও মেসেজ পাবেন না, আবার তাঁদের পাঠাতেও পারবেন না। এমনকী, কলও করতে পারবেন না। তাই, নির্দিষ্ট লোকজনের থেকে হোয়াটসঅ্যাপ স্টেটাস লুকিয়ে রাখার সবথেকে ভাল উপায়টি হল তাদের ক্ষেত্রে সেটিংস বদলে নেওয়া।