ইনস্টাগ্রাম থেকে ছবি এবং ভিডিয়ো সেভ করবেন কীভাবে? জেনে নিন সহজ পদ্ধতি

খুব সহজেই ইনস্টাগ্রাম থেকে সেভ করে রাখা যায় ছবি আর ভিডিয়ো।

ইনস্টাগ্রাম থেকে ছবি এবং ভিডিয়ো সেভ করবেন কীভাবে? জেনে নিন সহজ পদ্ধতি
ক্রমশ জনপ্রিয়তা বাড়ছে ইনস্টাগ্রামের।
Follow Us:
| Updated on: Apr 18, 2021 | 9:08 PM

সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমের ক্রমাগত জনপ্রিয়তা ইনস্টাগ্রামের। আমজনতা থেকে সেলেব্রিটি, সকলেই এখন মজেছেন ইনস্টাগ্রাম রিলসে। বিশেষ করে টিকটক বিভিন্ন দেশে নিষিদ্ধ হওয়ার পর জনপ্রিয়তা বাড়তে শুরু করেছে ইনস্টাগ্রামে। জীবনের বিশেষ মুহূর্তগুলো অনেকেই শেয়ার করে থাকেন ইনস্টাগ্রামে। ছবি হোক বা ভিডিয়ো, আপনার প্রোফাইলে থাকে সবই।

কিন্তু এইসব ছবি এবং ভিডিয়ো যাতে কোনওভাবেই ডিলিট না হয়ে যায় সেদিকেও নজর রাখা উচিত। সুন্দর মুহূর্তগুলো সেভ করে নিজের ফোনে রেখে দেওয়ার অপশন রয়েছে ইনস্টাগ্রামে। তবে অনেকে হয়তো সেই পদ্ধতি জানেন না। তাই সেইসব ইনস্টাগ্রাম ইউজারদের জন্য অ্যাকাউন্ট থেকে নিজের ছবি বা ভিডিয়ো সেভ করে রাখার কয়েকটা পদ্ধতি জানালাম আমরা। শুধু নিজের অ্যাকাউন্টের ছবি বা ভিডিয়ো নয়, পছন্দের ইনস্টাগ্রামারের ছবি বা ভিডিয়োও আপনি সেভ করে রাখতে পারবেন।

আরও পড়ুন- বাড়িতে বসে ল্যাপটপে টানা কাজ, গরম হচ্ছে মেশিন? কীভাবে ঠাণ্ডা রাখবেন…

কীভাবে করবেন?

প্রথমে মোবাইলে ইনস্টাগ্রাম অ্যাপ খুলুন। এবার আপনার পছন্দের ছবি বা ভিডিয়ো বেছে নিন। তারপর ওই ছবি বা ভিডিয়োর নীচে ডানদিকে দেখবেন একটা উল্টো ‘এম’- এর মতো চিহ্ন রয়েছে। সেটায় ক্লিক করলে আপনাআপনিই ওই নির্দিষ্ট ছবি বা ভিডিয়ো সেভ হয়ে যাবে। এবার আপনি নিজের অ্যাকাউন্ট খুলুন। সেখানে দেখবেন উপরে ডানদিকের কোণে তিনটি ডট অপশন রয়েছে। সেখানে ক্লিক করলে আবার ওই উল্টো ‘এম’- এর আকারের চিহ্ন দেখতে পাবেন। তার পাশে লেখা থাকবে ‘সেভড’। ওখানে ক্লিক করলেই আপনি সেভ করা সমস্ত ছবি এবং ভিডিয়ো দেখতে পারবেন।