Infinix Inbook X1: কম দামের ল্যাপটপ নিয়ে আসছে ইনফিনিক্স, লাইটওয়েট বিল্ড, ৫৫Whr ব্যাটারি

Infinix Inbook X1 Launch Date, Specs: নতুন ল্যাপটপ নিয়ে আসছে ইনফিনিক্স। কেবল মাত্র ফ্লিপকার্ট থেকেই সেটি কিনতে পারবেন গ্রাহকরা। এই ল্যাপটপের ফিচার্স সম্পর্কে বিশদে জেনে নিন।

Infinix Inbook X1: কম দামের ল্যাপটপ নিয়ে আসছে ইনফিনিক্স, লাইটওয়েট বিল্ড, ৫৫Whr ব্যাটারি
ইনফিনিক্স-এর নতুন ল্যাপটপ আসছে বাজারে

মধ্যবিত্তের আয়ত্তের মধ্যেই এবার চমৎকার ল্যাপটপ লঞ্চ করতে চলেছে ইনফিনিক্স। ২২ নভেম্বর কোম্পানির তরফ থেকে ঘোষণা করা হয়েছে, শীঘ্রই লঞ্চ হতে পারে ইনফিনিক্স ইনবুক এক্স১ ল্যাপটপ (Infinix Inbook X1)। এটিই কোম্পানির দ্বিতীয় কোনও ল্যাপটপ হতে চলেছে। কয়েক মাস আগেই লঞ্চ হয়েছিল ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, এই ল্যাপটপের ডিজাইন লাইটওয়েট, মেটাল বডি রয়েছে এবং ইনটেল কোর আই৩, কোরআই৫ এবং কোর আই৭ প্রসেসরের সাহায্যে চালিত হবে এই ল্যাপটপ। মোট তিনটি কালার ভ্যারিয়েন্টে ল্যাপটপটি উপলব্ধ হতে চলেছে। কেবল মাত্র ফ্লিপকার্ট থেকেই ইনফিনিক্স ইনবুক এক্স১ ল্যাপটপ কিনতে পারবেন কাস্টোমাররা।

এই লেটেস্ট ল্যাপটপের একাধিক খুঁটিনাটি ইতিমধ্যেই প্রকাশ করেছে ইনফিনিক্স। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, এই ল্যাপটের ওজন হতে চলেছে ১.৪৮ কেজি এবং আয়তন ১৬.৩ মিমি। অল-মেটাল বডি রয়েছে এই ল্যাপটপে। ইনবুক এক্স১ ল্যাপটপে থাকছে, ‘এয়ারক্রাফ্ট গ্রেড’ অ্যালুমিনিয়াম ফিনিশ। ফ্লিপকার্টে এই ল্যাপটের যে মাইক্রোসাইট তৈরি করা হয়েছে, সেখান থেকে এমনই তথ্য জানা গিয়েছে। এছাড়াও এই ল্যাপটপে রয়েছে, ৫৫Whr ব্যাটারি। ইনফিনিক্স-এর তরফ থেকে বলা হচ্ছে, এক বার চার্জ দিলেই ১৩ ঘণ্টার ভিডিয়ো প্লেব্যাক হ্যান্ডল করতে পারবে এটি। অরোরা গ্রিন, নোবেল রেড এবং স্টারফল গ্রে – এই তিন কালার মডেলে পাওয়া যাবে ল্যাপটপটি।

ইনফিনিক্স এর আগে যে ল্যাপটপটি নিয়ে এসেছিল অর্থাৎ সংস্থার প্রথম ল্যাপটপ ইনবুক এক্স১ প্রো মডেলে রয়েছে 10th জেনারেশন INTEL প্রসেসর এবং আইরিস প্লাস গ্রাফিক্স। আর এমনই এক পরিস্থিতিতে একটা বিষয় এখনও পর্যন্ত পরিষ্কার হয়নি যে, ইনবুক এক্স১ ল্যাপটপে 11th জেনারেশন INTEL টাইগার লেক প্রসেসর থাকছে কি না। তবে কোম্পানির তরফ থেকে একটা বিষয় স্পষ্ট করে দেওয়া হয়েছে যে, এই ল্যাপটপে ইনটেল কোর আই৭ (Intel Core i7) প্রসেসরই থাকছে। কিন্তু তার প্রজন্ম সম্পর্কে স্বচ্ছ ধারণা এখনও পর্যন্ত মেলেনি। এছাড়াও ইনবুক এক্স১ প্রো ল্যাপটপে রয়েছে, ১৪ ইঞ্চির IPS LCD ডিসপ্লে, যার রেজোলিউশন ১৯২০X১০৮০ পিক্সেলস, সর্বোচ্চ ব্রাইটনেস ৩০০ এবং ভিউয়িং অ্যাঙ্গেল ১৭৮ ডিগ্রি।

আসন্ন এই ইনবুক এক্স১ ল্যাপটপের মতোই এই প্রো মডেলেও রয়েছে ৫৫Whr Li-Po ব্যাটারি, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে একটি ইউএসবি টাইপ-সি কানেক্টরের মাধ্যমে চার্জ করা হয়। তবে এই ইনবুক এক্স১ ল্যাপটপের কানেক্টিভিটি ফিচার্স সম্পর্কে বিস্তারিত তথ্য এখনও পর্যন্ত জানা যায়নি। মনে করা হচ্ছে, এই ল্যাপটপে আগের মডেলের মতোই ইউএসবি টাইপ-সি পোর্ট, দুটি ইউএসবি ৩.০ পোর্ট, একটি ইউএসবি ২.০ পোর্ট, একটি HDMI পোর্ট, একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক এবং একটি এসডি কার্ড রিডারও রয়েছে।

ফ্লিপকার্টে ইতিমধ্যেই এই ল্যাপটপের একটি মাইক্রোসাইট তৈরি করা হয়েছে। সেখানে লেখা হয়েছে ‘কামিং সুন’। এখন অফিসিয়ালি এই ল্যাপটপ কবে নাগাদ লঞ্চ করে, তা এখনও পর্যন্ত জানা যায়নি।

আরও পড়ুন: কিউ সিরিজে নতুন দুটি হেডফোন লঞ্চ করল সাউন্ডকোর, অযাচিত শব্দ দূরে সরিয়ে রাখবে, অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন সাপোর্ট

আরও পড়ুন: Noise X-Fit 1: ভারতে লঞ্চ হয়েছে এই নতুন স্মার্টওয়াচ, রয়েছে ১০ দিনের ব্যাটারি লাইফ, দাম কত?

আরও পড়ুন: 55 Inches Smart TV: ৫৫ ইঞ্চির পাঁচটি স্মার্ট টিভি, যা পাওয়া যাবে ৫০ হাজার টাকার কম দামে

Click on your DTH Provider to Add TV9 Bangla