ইনস্টাগ্রামে আসতে চলেছে ‘রিমিক্স’, টিকটকের ‘ডুয়েট’- এর মতোই কাজ করবে এই ফিচার

টিকটকে 'ডুয়েট' বলে একটি ফিচার ছিল। ওই ফিচারের মতোই ইনস্টাগ্রামের নতুন ফিচার 'রিমিক্স'।

ইনস্টাগ্রামে আসতে চলেছে 'রিমিক্স', টিকটকের 'ডুয়েট'- এর মতোই কাজ করবে এই ফিচার
নির্দিষ্ট কিছু ইউজারের ক্ষেত্রে ইনস্টাগ্রাম অ্যাপে এই ফিচার চালু হয়েছে।
Follow Us:
| Updated on: Mar 27, 2021 | 8:10 PM

ইদানীং বেশ কিছু নতুন ফিচার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছেন ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ। সেই তালিকায় নবতম সংযোজন ‘রিমিক্স’ অপশন। ইনস্টাগ্রাম রিলসের জন্য এই ফিচার চালু করতে চলেছে সংস্থা। ভারতে টিকটক নিষিদ্ধ হওয়ার পর থেকেই ক্রমাগত জনপ্রিয়তা বেড়েছে ইনস্টাগ্রাম রিলসের। আর সেখানেই এই নতুন ‘রিমিক্স’ ফিচার চালু করতে চলেছে ইনস্টাগ্রাম। টিকটকে ‘ডুয়েট’ বলে একটি ফিচার ছিল। ওই ফিচারের মতোই ইনস্টাগ্রামের নতুন ফিচার ‘রিমিক্স’।

নির্দিষ্ট কিছু ইউজারের ক্ষেত্রে ইনস্টাগ্রাম অ্যাপে এই ফিচার চালু হয়েছে। আপাতত পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে এই ‘রিমিক্স’ ফিচার। এক্ষেত্রে অন্য কোনও ইউজারকে জুড়িদার বানিয়ে ইনস্টাগ্রাম রিলস তৈরি করা যাবে। প্রাথমিক ভাবে এই ফিচারের কথা জানিয়েছিলেন টুইটারিয়ান Valerio। পরে সোশ্যাল মিডিয়া কনসালট্যান্ট Matt Navarra- ও ইনস্টাগ্রাম রিলসের এই নতুন ‘রিমিক্স’ ফিচারের ব্যাপারে জানিয়েছেন। বেশ কিছু স্ক্রিনশটও ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে রিলসের মধ্যে থাকা তিনটি ডটের উপর ট্যাপ করলেই এই অপশন পাওয়া যাবে। ‘রিমিক্স দিস রিল’ অপসহনে ক্লিক করলেই একটি নতুন স্ক্রিন খুলে যাবে। অরিজিনাল রিল দেখা যাবে পাশের আর একটি স্ক্রিনে। এরপর একজন ইউজার নতুন স্ক্রিনে আর একটি রিলের সঙ্গে নিজের রিলকে রিমিক্স করতে পারবেন। এর সঙ্গে থাকবে বেশ কিছু এডিটিং রুল।

শোনা গিয়েছে, ইনস্টা স্টোরিতে রিঅ্যাকশন দেওয়ার জন্য নতুন আরও অনেক অপশন চালু করতে চলেছে ইনস্টাগ্রাম। আপাতত, ইনস্টাগ্রামের স্টোরিতে রিঅ্যাকশন দেওয়ার জন্য ৮টি ইমোজি বা ইমোটিকন রয়েছে। এই ইমোজির তালিকায় খুব তাড়াতাড়ি বিভিন্ন ধরনের স্টিকার যুক্ত হতে চলেছে। অন্যদিকে, ইনস্টাগ্রাম স্টোরি ড্রাফটে সেভ করে রাখার ফিচারও চালু করতে চলেছেন কর্তৃপক্ষ। এতদিন ইনস্টাগ্রাম পোস্ট বা রিলসে এই ফিচার চালু থাকলেও স্টোরির জন্য এই ফিচার ছিল। জানা গিয়েছে, এই দু’টি ফিচারই আপাতত পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। কবে চালু হবে জানা যায়নি।