জিও থেকে যেকোনও নেটওয়ার্কে ফ্রি-কলের পরিষেবা, নতুন বছরে গ্রাহকদের জন্য উপহার রিলায়েন্সের

২০২১ সালের পয়লা জানুয়ারি থেকে অন্য নেটওয়ার্কে ফোন করার জন্য জিও গ্রাহকদের আলাদা কোনও টাকা দিতে হবে না।

জিও থেকে যেকোনও নেটওয়ার্কে ফ্রি-কলের পরিষেবা, নতুন বছরে গ্রাহকদের জন্য উপহার রিলায়েন্সের
আন্তর্জাতিক তালিকায় জায়গা পেল জিও
Follow Us:
| Updated on: Dec 31, 2020 | 3:52 PM

নতুন বছরে গ্রাহকদের জন্য সুখবর আনল জিও। ১লা জানুয়ারি থেকে জিও ছাড়া অন্য নম্বরেও ফ্রি-কল পরিষেবা পাবেন গ্রাহকরা। অর্থাৎ জিও থেকে অন্য কানেকশনের নম্বরে ফোন করলে প্রতি মিনিটে ৬ পয়সা কাটার যে নিয়ম লাঘু হয়েছিল আগামীকাল থেকে তা আর প্রযোজ্য থাকবে না। নতুন বছরের প্রথম দিন থেকেই এই সুবিধা উপভোগ করতে পারবেন জিও গ্রাহকরা।

২০১৯ সালের সেপ্টেম্বরে রিলায়েন্স জিও সিদ্ধান্ত নিয়েছিল যে অন্যান্য নেটওয়ার্কে ফোন করতে হলে গ্রাহকদের অতিরিক্ত টাকা দিতে হবে। সেই সময়েই চালু হয় IUC চার্জ। তবে সম্প্রতি এই IUC চার্জের ক্ষেত্রে নিয়মের কিছু বদল এনেছে ট্রাই। সেই জন্যই বিবৃতি দিয়ে রিলায়েন্স জিও-র তরফে জানানো হয়েছে টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (ট্রাই)-এর নিয়ম অনুসারে ২০২১ সালের পয়লা জানুয়ারি থেকে অন্য নেটওয়ার্কে ফোন করার জন্য জিও গ্রাহকদের আলাদা কোনও টাকা দিতে হবে না।

IUC চার্জ বলবৎ করার পাশাপাশি গত সেপ্টেম্বর মাসের পর থেকে একগুচ্ছ নতুন প্ল্যানও চালু করেছিল জিও। অন্যান্য নেটওয়ার্কে ফোন করার জন্য রিচার্জের পরিবর্তে ফ্রি-মিনিট পাওয়া যেত সেই প্ল্যানের মাধ্যমে। সেক্ষেত্রে এবার পরিবর্তন আসতে চলেছে। তবে রিচার্জ করতে হবে গ্রাহকদের। আগের মতোই ডেটা প্যাক এবং অন্যান্য প্ল্যান রিচার্জ করতে হবে। তাহলেই জিও থেকে জিও এবং জিও থেকে অন্যান্য নম্বরে ফ্রি-কলের সুবিধা পাবেন গ্রাহকরা। রিচার্জ না করলে কোনও পরিষেবা পাওয়া যাবে না।

আগামীকাল থেকে ভোডাফোন-আইডিয়া (ভিআই) কিংবা এয়ারটেল ও অন্যান্য নেটওয়ার্কে ফ্রি কলের পরিষেবা পাবেন গ্রাহকরা। সেক্ষেত্রে অন্যান্য টেলিকম সংস্থাগুলিকে রিলায়েন্স জিও সেয়ানে সেয়ানে টক্কর দেবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।