নেটফ্লিক্সে কী দেখবেন ঠিক করতে পারছেন না? ‘Play Something’ ফিচারেই হবে মুশকিল আসান

তিনটি উপায়ে এই ‘Play Something’ অপশন খুঁজে পাওয়া যাবে নেটফ্লিক্স টিভি অ্যাপে।

নেটফ্লিক্সে কী দেখবেন ঠিক করতে পারছেন না? ‘Play Something’ ফিচারেই হবে মুশকিল আসান
আপাতত নেটফ্লিক্স টিভি অ্যাপে চালু হচ্ছে এই নতুন ফিচার।
Follow Us:
| Updated on: Apr 29, 2021 | 5:15 PM

অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্মের মধ্যে অন্যতম জনপ্রিয় হল নেটফ্লিক্স। অনেকের ফোনেই ডাউনলোড করা রয়েছে এই স্ট্রিমিং অ্যাপ। কেউবা দেখেছেন স্মার্ট টিভিতে। অন্যান্য প্ল্যাটফর্মের তুলনায় নেটিফ্লিক্সের সাবস্ক্রিপশন চার্জ বেশি হলেও, নিয়ম করে রিচার্জ করেন অনেক সিনেমা প্রেমীই। কারণ নেটিফ্লিক্স অরজিনালসের কনটেন্ট সত্যিই ‘পয়সা উসুল’ করে দেয়।

কিন্তু অনেকের ক্ষেত্রেই নেটফ্লিক্স খোলার পর একটা অদ্ভুত সমস্যা দেখা দেয়। ধরুন মুখরোচক স্ন্যাকস তৈরি রয়েছে। এমনকি আপনার বন্ধ বা প্রিয় মানুষও তৈরি। এদিকে নেটফ্লিক্স খুলে আপনি হাতড়ে বেড়াচ্ছেন শুধু এই ভেবে যে কী দেখবেন? এই সমস্যায় অনেকেই পড়েন। তাই ইউজারদের এই সমস্যার সমাধানে নতুন একটি ফিচার চালু করছে নেটফ্লিক্স। তার নাম  ‘Play Something’।

‘Play Something’ ফিচারের মাধ্যমে নেটফ্লিক্স নিজেই তার ইউজারদের জন্য দেখার জিনিস বেছে দেবে। সেই তালিকায় আপনার বহুবার দেখা সিরিজ আব সিনেমা থাকতে পারে। কিংবা থাকতে পারে এমন কোনও সিনেমা বা সিরিজ, যা আপনি আগে দেখা শেষ করেননি। কিন্তু দেখার শখ রয়েছে ষোলোআনা। এছাড়া একদম নতুন অর্থাৎ ব্র্যান্ড নিউ সিনেমা বা অরিজিনাল ওয়েব সিরিজও আপনার জন্য বেছে দিতে পারে নেটফ্লিক্স। মূলত স্মার্ট টিভি অ্যাপের জন্যই এই ফিচার চালু করছে নেটিফ্লিক্স। তবে আপাতত বিশ্বের সাপেক্ষে টিভি অ্যাপে এই পরিষেবা চালু হলেও আগামী দিনে নেটফ্লিক্স মোবাইল অ্যাপের ক্ষেত্রেও এই ফিচার যুক্ত হবে। সম্ভবত এই বছরের শেষ বা পরের বছর এই নতুন ফিচার রোল-আউটের পরিকল্পনা করবেন বা টেস্টিংয়ের প্ল্যান করবেন নেটফ্লিক্স কর্তৃপক্ষ।

আরও পড়ুন- করোনা আবহে অন্য দেশে সফর? গন্তব্যের কোভিড বিধিনিষেধের খুঁটিনাটি জানাবে গুগল

তিনটি উপায়ে এই ‘Play Something’ অপশন খুঁজে পাওয়া যাবে নেটফ্লিক্স টিভি অ্যাপে। প্রথমত, হোম স্ক্রিনে প্রোফাইল নামের নীচে, দ্বিতীয়ত, হোম পেজের দশম রো- তে আর তৃতীয় উপায় হল স্ক্রিনের বাঁদিকে নেভিগেশন মেনুতে। অতএব আর চিন্তা নেই। ফাঁকা সময় পেলে মুড রিফ্রেশ করতে বসে পড়ুন নেটফ্লিক্স টিভি অ্যাপের সামনে। অনলাইন স্ট্রিমিং মাধ্যমই আপনার ‘ওয়াচ লিস্ট’ তৈরি করে দেবে।