এবার WhatsApp ভিডিয়ো কলের উত্তর দেবে আপনার ডিজিটাল অবতার!

Animated Avatar WhatsApp Video Call: এবার হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ভিডিয়ো কলিংয়ের সময় নিজেদের ডিজিটাল অবতারদের উপস্থিত করাতে পারবেন। আপাতত টেস্টিংয়ের পর্যায়ে রয়েছে ফিচারটি।

এবার WhatsApp ভিডিয়ো কলের উত্তর দেবে আপনার ডিজিটাল অবতার!
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2022 | 7:35 PM

টেলিগ্রামের সঙ্গে জোরদার টক্কর দিতে নিত্যদিন নিত্যনতুন বৈশিষ্ট্য যোগ করে ব্যবহারকারীদের নজর ঘোরানোর মরিয়া চেষ্টায় উদ্যত হোয়াটসঅ্যাপ। এবার সম্ভবত সবথেকে আকর্ষণীয় ফিচারটি যোগ করতে চলেছে মেটার এই মেসেজ শেয়ারিং প্ল্যাটফর্মটি। আপনার হয়ে এবার থেকে হোয়াটসঅ্যাপ ভিডিয়ো কল রিসিভ করতে পারবে আপনারই ডিজিটাল অবতার।

WABetaInfo-এর একটি নতুন প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, হোয়াটসঅ্যাপ একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে, যেখানে ব্যবহারকারীরা নিজেদের অ্যানিমেটেড অবতার হিসেবে যে কোনও ভিডিয়ো কলে উপস্থিত থাকতে পারবেন। এই অ্যানিমেটেড অবতারগুলি হোয়াটসঅ্যাপ প্রোফাইল ছবি বা চাহিদা অনুযায়ী আপনার ফোনের সামনের ক্যামেরা থেকে ফিড প্রতিস্থাপন করবে। মজার বৈশিষ্ট্যটি বেশ কিছু সময়ের জন্য ডেভেলপমেন্ট স্তরে রয়েছে। তবে চূড়ান্ত স্তরে বৈশিষ্ট্যটি আসতে এখনও কিছুটা সময় লেগে যাবে।

WABetaInfo দ্বারা শেয়ার করা স্ক্রিনশটটি কেবল একটি নতুন স্যুইচ দেখায়, যেখানে বলা হচ্ছে ‘অবতারে স্যুইচ করুন’। এর মাধ্যমে ব্যবহারকারীদের লাইভ ফ্রন্ট ক্যামেরা ফিড থেকে তাদের অ্যানিমেটেড অবতারগুলিতে স্যুইচ করতে প্রেস করতে হবে। বিটা ব্যবহারকারীরা, যাঁরা ভিডিয়ো কলের সময় বোতামটি পপ আপ হিসেবে দেখতে পান, তাঁদের এখনও খুব বেশি উত্তেজিত হওয়া উচিত নয়। কারণ, এই স্যুইচটি এখনও পর্যন্ত কার্যকরী নয়।

অ্যানিমেটেড অবতারগুলি হোয়াটসঅ্যাপ ভিডিয়ো কলিংয়ের অভিজ্ঞতার একটি ঝরঝরে সংযোজন হতে চলেছে যা Google Duo-র মতো কোনও ফিল্টার বা মজাদার বৈশিষ্ট্য অফার করে না। যদিও, আমরা এখনও জানি না ভবিষ্যতে কী ধরনের অ্যানিমেটেড অবতার হোয়াটসঅ্যাপ প্রয়োগ করবে। মনে করা হচ্ছে, এগুলি 2D বা 3D হতে পারে।

‘স্যুইচ টু অবতার’ বোতামটি প্রেস করে যখন WhatsApp এই বৈশিষ্ট্যের কার্যকারিতা সক্ষম করবে, তখন আমরা এই বিষয়ে আরও বিশদ তথ্য জানতে পারব। তবে এটি কখন অ্যাক্টিভ করা হবে, সে সম্পর্কে বর্তমানে কোনও টাইমলাইন নেই। তাই, এই বৈশিষ্ট্যের সুবিধা উপভোগ করতে আপনার আরও কিছুটা সময় লেগে যাবে।