ভারতে লঞ্চ হচ্ছে ওয়ানপ্লাসের ৪০ ইঞ্চির স্মার্টটিভি, দাম কত হবে এই টিভির?

এই টিভিতে থাকতে পারে ইনবিল্ড ক্রোমসেট। এছাড়াও এই টিভিতে অ্যালেক্সা এবং গুগল অ্যাসিসট্যান্টের সাপোর্ট থাকতে পারে।

ভারতে লঞ্চ হচ্ছে ওয়ানপ্লাসের ৪০ ইঞ্চির স্মার্টটিভি, দাম কত হবে এই টিভির?
ওয়ানপ্লাসের স্মার্টটিভি।

ভারতে লঞ্চ হতে চলেছে ওয়ানপ্লাসে স্মার্টটিভি। আগামী ২৪ মে দেশে এই স্মার্টটিভি লঞ্চ হবে বলে শোনা গিয়েছে। ৪০ ইঞ্চির ওয়ানপ্লাসের এই টিভির মডেলের নাম 40Y1। ভারতে খুবই জনপ্রিয় হয়েছিল ওয়ানপ্লাসে স্মার্টটিভি 32Y1 এবং 43Y1। এই দু’টি মডেলের মাঝামাঝি রেঞ্জে এবার আসছে ওয়ানপ্লাসের নতুন ৪০ ইঞ্চির স্মার্টটিভি।

সম্ভাব্য দাম-

ওয়ানপ্লাসের 32Y1 টিভির থেকে বেশি এবং 43Y1 টিভির থেকে কম দাম হওয়ার সম্ভাবনা রয়েছে 40Y1 মডেলের। 32Y1 টিভির দাম ভারতে এখন ১৫,৯৯৯ টাকা। অন্যদিকে 43Y1 টিভির দাম ২৬,৯৯৯। এই দুটো মডেলের মাঝামাঝি রেঞ্জেই ৪০ ইঞ্চি টিভির দাম হবে বলে অনুমান করা হচ্ছে। যদিও নতুন স্মার্টটিভির দামের ব্যাপারে এখনও কিছু জানাননি ওয়ানপ্লাস কর্তৃপক্ষ। ২৪ মে দুপুর ১২টায় এই টিভি ভারতে লঞ্চ হবে। সেই সময় বা লঞ্চের আগে হয়তো এই টিভির দাম জানা যাবে বলে মনে করা হচ্ছে।

ওয়ানপ্লাসের নতুন ৪০ ইঞ্চির স্মার্টটিভির বিভিন্ন ফিচার-

১। ওয়ানপ্লাসের নতুন এই স্মার্টটিভিতে থাকতে পারে ৬৪ বিটের প্রসেসর। তার সঙ্গে থাকতে পারে অ্যানড্রয়েড টিভি (৯) ভিত্তিক অক্সিজেন প্লে। এছাড়াও ৪০ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লের এই টিভিতে থাকতে পারে Gamma Engine picture enhancer।

২। এই টিভিতে থাকতে পারে ইনবিল্ড ক্রোমসেট। এছাড়াও এই টিভিতে অ্যালেক্সা এবং গুগল অ্যাসিসট্যান্টের সাপোর্ট থাকতে পারে। সেই সঙ্গে গুগল প্লে স্টোরের অ্যাকসেসও পাওয়া যাবে টিভির সাহায্যেই। নেটফ্লিক্স, প্রাইম ভিডিয়ো, ইউটিউবের মতো অ্যাপ আগে থেকে ইনস্টল করা থাকবে ওয়ানপ্লাসের এই স্মার্টটিভিতে। লেটেস্ট টিভি শো সিনেমার ক্ষেত্রে ইউজারদের অটোম্যাটিক রিমাইন্ডার দেবে টিভিতে সেট থাকা ইন্টিগ্রেটেড কনটেন্ট ক্যালেন্ডার।

আরও পড়ুন- আইডি-পাসপোর্ট না দিলে খুলবে না টুইটার! ভেরিফিকেশন করার নয়া নিয়মগুলি জেনে নিন…

৩। ওয়ানপ্লাসের স্মার্টটিভিতে কানেকটিভিটির অপশন হিসেবে থাকবে ওয়াই-ফাই ৮০২.১১ b/g/n, ব্লুটুথ ভি৫। তার সঙ্গে থাকবে ২০W- এর দুটো স্পিকার। সেখানে থাকবে ডলবি অডিয়ো সাপোর্ট। এর পাশাপাশি এই টিভিতে থাকবে বিভিন্ন পোর্টের অপশন। যেমন- Ethernet port, RF connection input, HDMI ports, AV In, digital audio output, USB ports— এই সমস্ত পোর্ট থাকবে ওয়ানপ্লাসের ৪০ ইঞ্চির স্মার্টটিভিতে।