OnePlus TV 40Y1: ভারতে লঞ্চ হল ওয়ানপ্লাসের ৪০ ইঞ্চির স্মার্টটিভি, দাম কত?

OnePlus TV 40Y1- ভারতে এই টিভির দাম ২৩,৯৯৯ টাকা। সাধারণ কালো রঙে পাওয়া যাবে এই টিভি। জুন মাসের পয়লা তারিখ থেকে ওয়ানপ্লাসের ভারতীয় ওয়াবসাইটের মাধ্যমে বিক্রি শুরু হবে এই স্মার্টটিভির।

OnePlus TV 40Y1: ভারতে লঞ্চ হল ওয়ানপ্লাসের ৪০ ইঞ্চির স্মার্টটিভি, দাম কত?
ওয়ানপ্লাসের ৪০ ইঞ্চির স্মার্টটিভি।

ওয়ানপ্লাসের ৪০ ইঞ্চির স্মার্টটিভি অবশেষে লঞ্চ হল ভারতে। এর আগে ৩২ ইঞ্চি এবং ৪৩ ইঞ্চির দু’টি টিভি এ দেশে লঞ্চ করেছিল ওয়ানপ্লাস। এবার এর মাঝামাঝি রেঞ্জে ৪০ ইঞ্চির টিভি 40Y1 লঞ্চ করল এই সংস্থা। এই টিভি চলার জন্য ব্যবহৃত হবে অ্যানড্রয়েড টিভি ৯ (বেসড অন অক্সিজেন প্লে)। এছাড়াও এই স্মার্টটিভিতে থাকছে ইন-বিল্ড ক্রোমকাস্ট। এর সঙ্গে এই টিভিতে থাকবে ২০ ওয়াটের স্পিকার, যার মধ্যে ডলবি অডিয়ো সাপোর্ট রয়েছে।

ওয়ানপ্লাসের এই টিভির দাম কত?

OnePlus TV 40Y1- ভারতে এই টিভির দাম ২৩,৯৯৯ টাকা। সাধারণ কালো রঙে পাওয়া যাবে এই টিভি। জুন মাসের পয়লা তারিখ থেকে ওয়ানপ্লাসের ভারতীয় ওয়াবসাইটের মাধ্যমে বিক্রি শুরু হবে এই স্মার্টটিভির। এসবিআই- এর ক্রেটিড কার্ড কিংবা ইএমআই ট্রানজাকশনের মাধ্যমে ফোন কিনলে এক হাজার টাকা ছাড় পাবেন ক্রেতারা। এছাড়া আমেরিকান এক্সপ্রেস কার্ড (নির্দিষ্ট কার্ডে) ৫ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক পাওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও ৬ মাসের জন্য নো-কস্ট ইএমআই অপশনও রয়েছে এসবিআই এবং বাজাজ Finserv ইএমআই কার্ডে।

এই টিভির বিভিন্ন ফিচার-

১। ওয়ানপ্লাসের ৪০ ইঞ্চির টিভিতে ৬৪ বিটে প্রসেসর, এ জিনি র‍্যাম এবং ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়া এই টিভিতে রয়েছে ওয়ানপ্লাসের Gamma Engine। এই ফিচারের সাহায্যে ইউজার যে ভিডিয়ো দেখছেন, তার কনটেন্ট অনুযায়ী রিয়েল টাইম অপটিমাইজেশন পাওয়া সম্ভব।

২। এই টিভির দুটো চ্যানেল স্পিকারে রয়েছে ২০ ওয়াটের ডলবি অডিয়ো সাপোর্ট। এছাড়া ইন-বিল্ট ক্রোমকাস্টের মাধ্যমে ওয়ানপ্লাসের নতুন স্মার্টটিভিতে যুক্ত রয়েছে গুগল প্লে স্টোর, গুগল সিসট্যান্ট এবং অ্যালেক্সা ভয়েস অ্যাসিসট্যান্ট। এছাড়াও রয়েছে প্রাইম ভিডিয়ো, নেটফ্লিক্স, ইউটিউব এবং অন্যান্য আরও অনেক ওটিটি প্ল্যাটফর্ম।

আরও পড়ুন- নতুন ‘আইপ্যাড টাচ’ লঞ্চ করতে পারে অ্যাপেল, ডিজাইন হতে পারে আইফোন ১২-এর মতো

৩। কানেকটিভিটির জন্য এই টিভিতে রয়েছে সিঙ্গল ব্যান্ড 2.4GHz ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫, একটি ইথারনেট পোর্ট, দুটো HDMI পোর্ট এবং দু’টি ইউএসবি পোর্ট। টিভির ওজন প্রায় ৫.১ কিলোগ্রাম। ইউজাররা নিজেদের ওয়ানপ্লাস ফোনের সাহায্যেও এই টিভি নিয়ন্ত্রণ করতে পারবেন। সেক্ষেত্রে ওয়ানপ্লাস কানেক্ট অ্যাপের প্রয়োজন হবে।