OnePlus TV U1S Series: তিনটি স্ক্রিন সাইজে ভারতে লঞ্চ হয়েছে ৪কে রেসোলিউশনের এই অ্যানড্রয়েড স্মার্টটিভি

লঞ্চের আগে থেকেই শোনা গিয়েছিল, ৪কে রেসোলিউশনের এই স্মার্ট টিভি তিনটি স্ক্রিন সাইজে লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। বাস্তবে হয়েওছে তাই। ৫০, ৫৫ এবং ৬৫ ইঞ্চি, এই তিনটি স্ক্রিন সাইজে ভারতে লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস টিভি U1S সিরিজ।

  • Publish Date - 9:37 pm, Thu, 10 June 21 Edited By: Sohini chakrabarty
OnePlus TV U1S Series: তিনটি স্ক্রিন সাইজে ভারতে লঞ্চ হয়েছে ৪কে রেসোলিউশনের এই অ্যানড্রয়েড স্মার্টটিভি
ছবি সৌজন্যে, ওয়ানপ্লাস ইন্ডিয়া টুইটার।

ওয়ানপ্লাস নর্ড সিরিজের নতুন স্মার্টফোন কোর এডিশন ৫জি লঞ্চের সঙ্গেই ভারতে লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস টিভি U1S সিরিজ। ১০ অর্থাৎ আজ বৃহস্পতিবার ছিল ওয়ানপ্লাসের সামার লঞ্চ ইভেন্ট। সেখানেই এই স্মার্ট টিভির সিরিজ লঞ্চ করেছে ওয়ানপ্লাস। লঞ্চের আগে থেকেই শোনা গিয়েছিল, ৪কে রেসোলিউশনের এই স্মার্ট টিভি তিনটি স্ক্রিন সাইজে লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। বাস্তবে হয়েওছে তাই। ৫০, ৫৫ এবং ৬৫ ইঞ্চি, এই তিনটি স্ক্রিন সাইজে ভারতে লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস টিভি U1S সিরিজ।

এই স্মার্ট টিভিতে রয়েছে HDR10+, HLG, MEMC সাপোর্ট। ৩০ ওয়াটের স্পিকার যুক্ত রয়েছে এই টিভিতে। সেখানে ডলবি অডিয়ো কো-টিউন এবং Dynaudio সাপোর্ট রয়েছে।

ওয়ানপ্লাস টিভি U1S সিরিজের দাম কত

৫০ ইঞ্চির মডেলের দাম ৩৯,৯৯৯ টাকা। ৫৫ ইঞ্চি টিভির দাম ৪৭,৯৯৯ টাকা। আর টপ-ভ্যারিয়েন্ট ৬৫ ইঞ্চির টিভির দাম ৬২,৯৯৯ টাকা। ১০ জুন সন্ধে ৭টায় লঞ্চ হয়েছে এই টিভি। রাত ৯টা থেকেই এই স্মার্ট টিভি কিনতে পারবেন কেবল ক্লাব এবং ফ্লিপকার্ট প্লাস ও অ্যামাজন প্রাইম মেমাব্ররা। ১১ জুন থেকে শুরু হবে ওপেন সেল। এই ওপেন সেল চলবে ওয়ানপ্লাসের ওয়াবসাইট, ফ্লিপকার্ট এবং অ্যামাজনে।

ওয়ানপ্লাস টিভি U1S সিরিজের বিভিন্ন ফিচার

১। ওয়ানপ্লাসের এই স্মার্ট টিভি আসলে একটি অ্যানড্রয়েড টিভি (অ্যানড্রয়েড ১০)। এই ডিভাইসে রয়েছে ওয়ানপ্লাসের Gamma Engine। এই প্রযুক্তির সাহায্যে ৫০টিরও বেশি অ্যালগোরিদম যেমন নয়েস রিডাকশন, সুপার রেসোলিউশন, সিনেম্যাটিক ভিউ এক্সপিরিয়েন্স ও আরও অনেক অত্যাধুনিক ফিচারের সুবিধা পাওয়া সম্ভব।

২। এই অ্যানড্রয়েড টিভিতে রয়েছে OxygenPlay 2.0 সফটওয়্যার। একসঙ্গে দুটো ফোনের স্ক্রিন এই টিভিতে চালানো সম্ভব। অর্থাৎ একই সময়ে দুট স্মার্টফোন দিয়ে এই স্মার্ট টিভি নিয়ন্ত্রণ করা সম্ভব।

৩। স্মার্ট টিভি হওয়ার সুবাদে এই টিভিতে আগাম অনেক অ্যাপ ইনস্টল করা থাকবে। বাড়িতে বাচ্চা থাকলে ইউজাররা কিড মোড অন করে রাখতে পারবেন। সেক্ষেত্রে ‘অ্যাডাল্ট কনটেন্ট’ লক করা থাকবে।

৪। ওয়ানপ্লাস টিভি U1S সিরিজে ওয়ানপ্লাস কানেক্ট ২.০ ফিচার থাকবে। এর সাহায্যে একসঙ্গে পাঁচজন এই টিভি নিয়ন্ত্রণ করতে পারবেন। এছাড়াও এখানে থাকবে ফার ফিল্ড মাইক্রোফোন এবং স্পিক নাউ ফিচার। এই দ্বিতীয় ফিচারের সাহায্যে ‘ওকে গুগল’ ভয়েস কম্যান্ডের সাহায্যে টিভি নিয়ন্ত্রণ সম্ভব।

আরও পড়ুন- ১৫ জুন বিশ্বব্যাপী লঞ্চ হতে পারে রিয়েলমির ল্যাপটপ এবং ট্যাবলেট, অনলাইনে প্রকাশ হল ছবি

৫। ওয়ানপ্লাসের স্মার্টওয়াচও সংযুক্ত করা যাবে এই স্মার্ট টিভিতে। সেক্ষেত্রে ইউজার যদি টিভি দেখতে দেখতে ঘুমিয়ে পড়েন, তাহলে ৩০ মিনিট পর আপনাআপনি টিভি বন্ধ হয়ে যাবে। এই টিভিতে অ্যামাজন অ্যালেক্সা- র সাপোর্টও রয়েছে।

৬। ওয়ানপ্লাসের এই স্মার্ট টিভিতে রয়েছে টিভি ক্যামেরা, যার রেসোলিউশন ‘ফুল এইচডি’।