বাড়িভাড়া দিন পেটিএমের সাহায্যে, পাবেন ১০ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক

ইউপিআই নম্বর, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড এবং নেট ব্যাঙ্কিং---- এই সবকিছুর সাহায্যে আপনি বাড়িভাড়া ট্রান্সফার করতে পারবেন।

বাড়িভাড়া দিন পেটিএমের সাহায্যে, পাবেন ১০ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক
এবার বাড়িভাড়া দিন পেটিএমের সাহায্যে।
Follow Us:
| Updated on: Feb 09, 2021 | 4:49 PM

ভারতের অন্যতম জনপ্রিয় ডিজিটাল পেমেন্ট প্ল্যাটফর্ম পেটিএম। এবার এই অনলাইন পেমেন্ট প্ল্যাটফর্মের সাহায্যেই দেওয়া যাবে বাড়িভাড়া। সেই সঙ্গে পাওয়া যাবে ১০ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক। ক্রেডিট কার্ড ব্যবহার করে পেটিএমের মাধ্যমে কোনও ইউজার বাড়িভাড়া দিলে এই সুবিধা পাবেন। পাশাপাশি পাবেন রিওয়ার্ড পয়েন্টও। পেটিএমের তরফে এও জানানো হয়েছে যে, ক্রেডিট কার্ডের মাধ্যমে খুব তাড়াতাড়ি রেকারিং পেমেন্ট পদ্ধতিও চালু করা হবে। যার সাহায্যে বাচ্চাদের টিশন ফি, বাড়ির কাজের সহায়কদের বেতন এইসবও দেওয়া সম্ভব হবে।

কীভাবে পাবেন এই সুবিধা?

প্রথমে আপনার স্মার্টফোনে পেটিএম অ্যাপ খুলুন। এরপর ‘Recharge & Pay Bills’ অপশনে যান। সেখানে ‘Rent Payment’ অপশনে ক্লিক করুন। তারপর যেমন ভাবে নির্দেশ দেওয়া হবে সেগুলো অনুসরণ করুন। সব স্টেপ ঠিকভাবে ফলো করলে আপনি আপনার বাড়ির মালিকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ভাড়া পাঠাতে পারবেন।

ইউপিআই নম্বর, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড এবং নেট ব্যাঙ্কিং—- এই সবকিছুর সাহায্যে আপনি বাড়িভাড়া ট্রান্সফার করতে পারবেন। গ্রাহকরা যতবার এবং যত টাকা ভাড়া দিয়েছেন সেই খতিয়ানও দেখতে পারবেন। বাড়িভাড়া বাকি থাকলে সেটাও নোটিফিকেশনের মাধ্যমে জানতে পারবেন গ্রাহক। এছাড়া বাড়িভাড়া দেওয়ার পর পেমেন্ট কনফারমেশন মেসেজও পেয়ে যাবেন সঙ্গে সঙ্গেই। পেটিএমের এই পরিষেবায় গ্রাহকদের সুবিধা হবে বলেই মনে করা হচ্ছে।

পেটিএমের সহ-সভাপতি নরেন্দ্র যাদব জানিয়েছেন, এদেশে অধিকাংশ লোক প্রতি মাসে রেকারিং স্বরূপ বাড়িভাড়া দিয়ে থাকেন। পেটিএমের এই বাড়িভাড়া দেওয়ার ফিচার চালু হওয়ার পর প্রচুর মানুষ উপকৃত হয়েছে। করোনার মতো কঠিন পরিস্থিতিতেও ক্রেডিট কার্ডের সাহায্যে সঠিক সময়ে সঠিক ভাবে বাড়িভাড়া দিতে পেরেছেন গ্রাহকরা। আগামীদিনে এই পরিষেবার জনপ্রিয়তা বাড়বে বলেই অনুমান করছেন পেটিএম কর্তৃপক্ষ।