১৫ জুন বিশ্বব্যাপী লঞ্চ হতে পারে রিয়েলমির ল্যাপটপ এবং ট্যাবলেট, অনলাইনে প্রকাশ হল ছবি

Realme Book and Realme Pad: চলতি মাসেই গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে রিয়েলমি জিটি ৫জি স্মার্টফোন। অনুমান, হয়তো সেই ইভেন্টেই রিয়েলমি বুক এবং রিয়েলমি প্যাড লঞ্চ হতে পারে।

  • Publish Date - 8:12 pm, Thu, 10 June 21 Edited By: Sohini chakrabarty
১৫ জুন বিশ্বব্যাপী লঞ্চ হতে পারে রিয়েলমির ল্যাপটপ এবং ট্যাবলেট, অনলাইনে প্রকাশ হল ছবি
এই ছবিই ফাঁস হয়েছে অনলাইনে।

ভারতে রিয়েলমির প্রথম ল্যাপটপ আসতে চলেছে। ২৪ ঘণ্টা আগেই এই ঘোষণা করেছেন রিয়েলমি সংস্থা সিইও (ভারত ও ইউরোপ) মাধব শেঠ। তারপরই অনলাইনে ফাঁস হল রিয়েলমি বুক (ল্যাপটপ) এবং রিয়েলমি প্যাড (ট্যাবলেট)- এর ছবি। ‘অ্যানড্রয়েড অথরিটি’ প্রথম ছবি প্রকাশ করেছে বলে জানা গিয়েছে। শোনা যাচ্ছে, রিয়েলমি সংস্থার আসন্ন এই দুই গ্যাজেট বিশ্বের দরবারে আগামী ১৫ জুন লঞ্চ হতে পারে। তবে ভারতে কবে রিয়েলমির প্রথম ল্যাপটপ লঞ্চ হবে, তার নির্দিষ্ট দিনক্ষণ এখনও জানা যায়নি।

চলতি মাসেই গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে রিয়েলমি জিটি ৫জি স্মার্টফোন। অনুমান, হয়তো সেই ইভেন্টেই রিয়েলমি বুক ল্যাপটপ এবং রিয়েলমি প্যাড ট্যাব লঞ্চ হতে পারে। যদিও এই ব্যাপারে রিয়েলমি সংস্থার তরফে আনুষ্ঠানিক ভাবে কিছু জানানো হয়নি। উল্লেখ্য, যে ছবি অনলাইনে প্রকাশ হয়েছে, তা থেকে রিয়েলমির ল্যাপটপ এবং ট্যাবলেটের নামের পাশাপাশি, তাদের ডিজাইনেরও আভাস পাওয়া গিয়েছে। তবে কবে, কোথায়, কীভাবে এই দু’টি ডিভাইস লঞ্চ হবে, ভার্চুয়াল ইভেন্ট হবে কি না… এইসব ব্যাপারে এখনও নির্দিষ্ট ভাবে কোনও তথ্য জানা যায়নি।

রিয়েলমি ল্যাপটপ বা রিয়েলমি বুক- এই ডিভাইস অনেকটা ম্যাকবুকের মতো দেখতে হবে। সেই আভাস ইতিমধ্যেই দিয়েছেন মাধব শেঠ। অ্যালুমিনিয়াম বডি থাকতে পারে এই ল্যাপটপে। নীচের দিকে থাকতে পারে স্পিকার গ্রিলস এবং ভেন্টিলেশনের হোল।

আরও পড়ুন- Covid Vaccine: হোয়াটসঅ্যাপের মাধ্যমে টিকাকরণ সংক্রান্ত যাবতীয় তথ্য পাবেন জিও ইউজাররা

রিয়েলমি প্যাড বা রিয়েলমি ট্যাব- নতুন ট্যাবলেটের নাম কী হবে রিয়েলমি ট্যাব না কি রিয়েলমি প্যাড, তা নিয়ে এর মধ্যেই টুইটারে একটা ভোট করে ফেলেছেন সংস্থার সিএমও ফ্র্যান্সিস ওয়ং। ভোট শতাংশের নিরিখে দেখা গিয়েছে, টুইটারিয়ানদের বেশি পছন্দের নাম ‘রিয়েলমি প্যাড’। আইপ্যাড প্রো- এর মতো স্লিম ডিজাইনের হতে পারে এই ট্যাবলেট। শার্প এজ- এর সঙ্গে থাকতে পারে ছোট্ট ক্যামেরা মডিউল।