রিয়েলমির প্রথম ল্যাপটপ আসতে চলেছে ভারতে, ম্যাকবুকের আদলে তৈরি হতে পারে ডিভাইস

চলতি বছর জানুয়ারি মাসে টিপস্টার মুকুল শর্মা দাবি করেছিলেন, রিয়েলমির ল্যাপটপের ধারণা এবার সত্যি হতে চলেছে। তিনি এও বলেছিলেন, জুন মাসের প্রথমেই রিয়েলমি তাদের ল্যাপটপ প্রসঙ্গে কিছু ঘোষণা করবে।

রিয়েলমির প্রথম ল্যাপটপ আসতে চলেছে ভারতে, ম্যাকবুকের আদলে তৈরি হতে পারে ডিভাইস
ভারতে আসছে রিয়েলমির প্রথম ল্যাপটপ।

ভারতে স্মার্টফোনের দুনিয়ায় বেশ পাকাপাকি ভাবেই ভিত তৈরি করেছে রিয়েলমি। এবার ল্যাপটপের বাজারে ধরতেও উদ্যোগী এই সংস্থা। প্রথমবারের জন্য এ দেশে ল্যাপটপ লঞ্চ করতে চলেছে রিয়েলমি। সম্প্রতি টুইটারে তেমনই আভাস দিয়েছেন সংস্থার সিইও মাধব শেঠ। বেশ কিছুদিন ধরে রিয়েলমি সংস্থা ল্যাপটপের উপর কাজ করছে বলে অনুমান করা হচ্ছে।

উল্লেখ্য, ২০০৮ সালে প্রথম জেনারেশনের ম্যাকবুক এয়ার লঞ্চ করেছিল অ্যাপেল। সেই সময় এক অভিনব কায়দায় ম্যাকবুকের আভাস দিয়েছিলেন স্টিভ জোবস। অনেকটা সেই ভাবেই টুইট করেছেন মাধব শেঠ। সেখানে দেখা গিয়েছে একটি কাগজের ব্যাগের ভিতর থেকে উঁকি দিচ্ছে একটা ল্যাপটপ। শোনা যাচ্ছে, ম্যাকবুকের মতো ডিজাইনের আদলে তৈরি হতে পারে চিনের সংস্থা রিয়েলমির ল্যাপটপ।

শাওমির তার ব্র্যান্ড এমআই এবং রেডমি-র আওতায় ল্যাপটপ লঞ্চ করেছে ইতিমধ্যেই। এবার তাকে জোরদার পাল্লা দেবে রিয়েলমির ল্যাপটপ, এমনটাই মনে করছেন গ্যাজেট বিশেষজ্ঞরা। টুইট করে মাধব শেঠ লিখেছেন, একটা কোড। তার সঙ্গে আবার লিখেছেন, ‘রিয়েলমির নতুন প্রোডাক্ট আপনাদের জন্য একটা বার্তা এনেছে। আপনারা কি এই কোড ডিকোড করে প্রোডাক্টের নাম বুঝতে পারবেন?’ সেই সঙ্গে মাধব এও জানিয়েছেন যে, ভারতীয়দের টেক লাইফে যুক্ত হতে চলেছে এই নতুন প্রোডাক্ট।

আরও পড়ুন- অ্যাপেলের ‘ফেসটাইম অ্যাপ’, আইওএস ১৫ ভার্সানে এই কলিং অ্যাপে কী কী পরিবর্তন এসেছে?

এর আগে চলতি বছর জানুয়ারি মাসে টিপস্টার মুকুল শর্মা দাবি করেছিলেন, রিয়েলমির ল্যাপটপের ধারণা এবার সত্যি হতে চলেছে। তিনি এও বলেছিলেন, জুন মাসের প্রথমেই রিয়েলমি তাদের ল্যাপটপ প্রসঙ্গে কিছু ঘোষণা করবে। বাস্তবে হয়েওছে তাই। জুন মাসের প্রথম ১০ দিনের মধ্যেই রিয়েলমির ল্যাপটপ প্রসঙ্গে আভাস দিয়েছেন খোদ সংস্থার সিইও মাধব শেঠ। তবে কবে নাগাদ এই ল্যাপটপ লঞ্চ হবে, তার দাম, কনফিগারেশন, স্টোরেজ, ফিচার কী হবে… এইসব প্রসঙ্গে এখনও কিছুই জানায়নি।