ভারতে লঞ্চ হতে চলেছে রেডমির প্রথম স্মার্টওয়াচ, থাকতে পারে ৯ দিনের ‘ব্যাটারি লাইফ’

ফ্লিপকার্ট থেকে কেনা যাবে এই রেডমি ওয়াচ।

ভারতে লঞ্চ হতে চলেছে রেডমির প্রথম স্মার্টওয়াচ, থাকতে পারে ৯ দিনের 'ব্যাটারি লাইফ'
ছবি প্রতীকী
Follow Us:
| Updated on: May 08, 2021 | 10:52 PM

আগামী ১৩ মে ভারতে লঞ্চ হবে রেডমি নোট ১০ সিরিজের নতুন ফোন রেডমি নোট ১০এস। এরই সঙ্গে রেডমির প্রথম স্মার্টওয়াচ লঞ্চ হবে ভারতে। ফ্লিপকার্টে ইতিমধ্যেই এই স্মার্টওয়াচের বিজ্ঞাপন চালু হয়েছে। অর্থাৎ এই অনলাইন শপিং সংস্থার মাধ্যমে রেডমির স্মার্টওয়াচ কেনা যাবে।

ফ্লিপকার্টের নির্দিষ্ট পেজে স্মার্টওয়াচের ডিজাইন প্রকাশ করেছে রেডমি। যদিও মডেলের নাম এখনও জানানো হয়নি। বেশ কয়েকটি সম্ভাব্য ফিচারও জানা গিয়েছে এই স্মার্টওয়াচের।

১। ভারতে রিলিজ হবে রেডমির প্রথম স্মার্টওয়াচ। সেখানে থাকতে পারে ১১ ধরণের স্পোর্টস মোড। ২০০-র বেশি ওয়াচ ফেসেস এবং একটি স্লিপ মনিটরও একটি হার্ট রেট মনিটর।

২। ভাল নেভিগেশনের জন্য রেডমির এই স্মার্টওয়াচে থাকতে পারে জিপিএস এবং GLONASS। বিশেষজ্ঞরা বলছেন, সম্ভবত এমআই ওয়াচ লাইট- ই রেডমি ওয়াচ হিসেবে ভারতে লঞ্চ হতে চলেছে।

৩। এই স্মার্টওয়াচে থাকতে পারে ১.৪ ইঞ্চির ডিসপ্লে। সেখানে অটোম্যাটিক ব্রাইটনেস কন্ট্রোল ফিচারের পাশাপাশি অ্যাম্বিয়েন্ট লাইট ফিচারও থাকতে পারে।

৪। দৌড়ানো, সাইকেল চালানো, সাঁতার কাটা— একধিক অ্যাক্টিভিটি পরিমাপ করার ফিচার থাকতে পারে রেডমির এই স্মার্টওয়াচে। 24×7 হার্ট রেট মনিটরিং এবং স্লিপ ট্র্যাকার ফিচার থাকতে পারে এই স্মার্টওয়াচে।

৫। রেডমির এই স্মার্টওয়াচে থাকতে পারে ৯ দিনের ব্যাটারি লাইফ। পুরো চার্জ হতে সময় লাগবে ২ ঘণ্টা। এই স্মার্টওয়াচের ব্যাটারি 230mAh। এই ব্যাটারিতে proprietary চার্জার দিয়ে চার্জ দেওয়া সম্ভব।

আরও পড়ুন- মাতৃ দিবসে হাজির হোয়াটসঅ্যাপের নতুন স্টিকার প্যাক, কীভাবে ডাউনলোড করবেন?

রেডমি স্মার্টওয়াচের সম্ভাব্য দাম কত হতে পারে?

এই স্মার্টওয়াচের দাম কত হতে পারে সে ব্যাপারে আনুষ্ঠানিক ভাবে কিছু জানাননি রেডমি কর্তৃপক্ষ। তবে কিছুদিন আগে চিনে রেডমির স্মার্টওয়াচ লঞ্চ হয়েছিল। তার দাম ভারতীয় মুদ্রায় ছিল ৩৪০০ টাকার কাছাকাছি। অনুমান করা হচ্ছে, ভারতে রেডমির যে স্মার্টওয়াচ লঞ্চ হবে, তার দামও এর আশেপাশেই থাকবে।