রেডমি নোট ১০এস- এর সঙ্গেই লঞ্চ হয়েছে রেডমি ওয়াচ, ১১ রকমের স্পোর্টস মোড রয়েছে এই স্মার্টওয়াচে

এই স্মার্টওয়াচে রয়েছে ১.৪ ইঞ্চির TFT LCD ডিসপ্লে। এর উপরে রয়েছে 2.5D কার্ভড গ্লাস।

রেডমি নোট ১০এস- এর সঙ্গেই লঞ্চ হয়েছে রেডমি ওয়াচ, ১১ রকমের স্পোর্টস মোড রয়েছে এই স্মার্টওয়াচে
একবার চার্জ দিলে এই স্মার্টওয়াচ টানা ১০ দিন চলতে পারে।
Follow Us:
| Updated on: May 13, 2021 | 3:41 PM

রেডমি নোট ১০এস ফোনের সঙ্গেই ভারতে লঞ্চ হয়েছে রেডমির নোট ১০এস স্মার্টওয়াচ। গত বছর নভেম্বর মাসে চিনে লঞ্চ হয়েছিল এই স্মার্টওয়াচ। তবে ভারতের ভ্যারিয়েন্টে স্মার্টওয়াচের বেশ কিছু ফিচারে পরিবর্তন এসেছে। এই স্মার্টওয়াচে রয়েছে ১.৪ ইঞ্চির ডিসপ্লে। এর ওজন মাত্র ৩৫ গ্রাম।

ভারতে রেডমির এই স্মার্টওয়াচের দাম ৩৯৯৯ টাকা। ওয়াচ কেস পাওয়া যাচ্ছে কালো, নীল এবং আইভরি— এই তিনটি রঙে। আর স্মার্টওয়াচের স্ট্র্যাপের ক্ষেত্রে রয়েছে কালো, নীল, আইভরি এবং অলিভ— এই চারটি রঙ।

রেডমি ওয়াচের বিশেষ কিছু ফিচার-

১। এই স্মার্টওয়াচে রয়েছে ১.৪ ইঞ্চির TFT LCD ডিসপ্লে। এর উপরে রয়েছে 2.5D কার্ভড গ্লাস। ঘড়ির ডানদিকে রয়েছে একটি বোতাম। জিপিএসের পাশাপাশি এই স্মার্টওয়াচে রয়েছে GLONASS ফিচার। এই ফিচারের সাহায্যে বিভিন্ন বিষয় ট্র্যাক করা সম্ভব। অর্থাৎ এটি একটি ট্র্যাকার।

২। এই স্মার্টওয়াচে রয়েছে ব্লুটুথ ভি৫.১ কানেকটিভিটি। রেডমির এই ঘড়ি ৫এটিএম ওয়াটার রেসিসট্যান্ট। প্রায় ২০০ ওয়াচ ফেস ফিচার রয়েছে এই স্মার্টওয়াচে। একবার চার্জ দিলে এই স্মার্টওয়াচ টানা ১০ দিন চলতে পারে। তবে ফুল চার্জ দিতে হবে। আর ফুল চার্জ দিয়ে সময় লাগবে ২ ঘণ্টা।

৩। ১১ রকমের স্পোর্টস মোড রয়েছে এই স্মার্টওয়াচে। পিপিজি হার্ট রেট সেনসর, থ্রি-আক্সিস অ্যাক্সিলারেশন সেনসর, জিওম্যাগনেটিক সেনসর, ব্যারোমিটার, জিরোস্কোপ এবং একটি অ্যাম্বিয়েন্ট লাইট সেনসরও রয়েছে এই স্মার্টওয়াচে। এছাড়াও ট্রেন রানিং, হাইকিং, ওয়াকিং, ইন্ডোর সাইক্লিং, সুইমিংয়ের মতো ১১ ধরণের স্পোর্টস মোড রয়েছে এই স্মার্টওয়াচে।

৪। রেডমির এই স্মার্টওয়াচ একাধারে একটি ফিটনেস ব্যান্ডও। সারাদিন হার্ট রেট মনিটর করার পাশাপাশি, ঘুম, শ্বাসপ্রশ্বাস নেওয়া, এয়ার প্রেশার মাপা, স্টেপ কাউন্টিং, টার্গেট সেট করা এবং আরও অসংখ্য ফিচার রয়েছে এই স্মার্টওয়াচে।

আরও পড়ুন- কার্বন কভারের সঙ্গে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ভারতে লঞ্চ হয়েছে Vaio- র নতুন দু’টি ল্যাপটপ

৫। এই স্মার্টওয়াচের সাহায্যে নোটিফিকেশন পাওয়ার পাশাপাশি, গান শোনা এবং নিয়ন্ত্রণ করা, অ্যালার্ম সেট করা, আবহাওয়ার খবর দেখে নেওয়া এবং আরও অনেক কাজই করা যায়।