Reliance Jio: স্বল্প রোজগেরে মানুষদের রিলায়েন্স জিও-র বিরাট ধাক্কা! কম খরচের তিনটে প্ল্যান এখন 20% দামি

JioPhone Recharge Plan Price Hike: জিওফোন ব্যবহারকারীদের বিরাট ধাক্কা দিল রিলায়েন্স জিও। এক ধাক্কায় জনপ্রিয় তিনটি রিচার্জ প্ল্যানের খরচ বা়ড়ানো হল।

Reliance Jio: স্বল্প রোজগেরে মানুষদের রিলায়েন্স জিও-র বিরাট ধাক্কা! কম খরচের তিনটে প্ল্যান এখন 20% দামি
এক ধাক্কায় জিওফোনের তিনটি প্ল্যানের খরচ বাড়ল 20%।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 18, 2022 | 2:27 PM

দেশের এখনও বহু ইউজার রয়েছেন যাঁরা ফিচার ফোন ব্যবহার করেন। আর সেই ফিচার ফোন ব্যবহারে অনেকের পছন্দই রিলায়েন্স জিওফোন (JioPhone)। এহেন জিওফোন ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ নিয়ে এল রিলায়েন্স জিও (Reliance Jio)। জিওফোনের প্রারম্ভিক তিনটি প্ল্যানের খরচ এক ধাক্কায় 20 শতাংশ বাড়িয়ে দেওয়া হল। আসলে জিওফোন ব্যবহারকারীদের জন্য একটি ইন্ট্রোডাক্টারি অফার নিয়ে হাজির হয়েছিল সংস্থাটি। সেই অফারই শেষ হয়ে গেল। এখন জিওফোন ট্যারিফ 20% বাড়ার ফলে তার প্রাথমিক প্ল্যানের খরচই হয়ে গেল 186 টাকা।

জিওফোন প্ল্যানগুলির এই সাম্প্রতিকতম দাম বৃদ্ধির আগে তার প্ল্যানের খরচ শুরু হচ্ছিল 155 টাকা থেকে এবং তা 749 টাকা পর্যন্ত উপলব্ধ ছিল। জনপ্রিয় তিনটি জিওফোন প্ল্যান রিচার্জ করতে গ্রাহকদের যথাক্রমে 155 টাকা, 185 টাকা এবং 749 টাকা খরচ করতে হত। তবে যেমনটা আমরা আগেই বললাম, সাময়িক কিছু দিনের জন্যই ইন্ট্রোডাক্টারি অফার হিসেবে এই টাকা গ্রাহকদের চার্জ করা হচ্ছিল।

কিন্তু সেই অফার এখন শেষ। দাম বাড়ার ফলে জিওফোনের 155 টাকার প্ল্যানের প্ল্যানের খরচ 186 টাকা, 185 টাকার প্ল্যানের জন্য গ্রাহকদের 222 টাকা খরচ করতে হবে এবং সর্বশেষ 749 টাকার প্ল্যানটি এখন 899 টাকা হয়ে গিয়েছে। এই তিনটি প্ল্যানই এবং তাদের নতুন দাম জিও-র অফিসিয়াল ওয়েবসাইট থেকে উপলব্ধ হয়েছে।

দেশে 100 মিলিয়ন বা 10 কোটি জিওফোন ব্যবহারকারী রয়েছে। স্বল্প রোজগেরে একটা বিরাট সংখ্যক মানুষজনের কেবল মাত্র একটা ফোন কল করার জন্য দরকার হয় সস্তার জিওফোন এবং তার সস্তার রিচার্জ প্ল্যানগুলির। স্বাভাবিক ভাবেই সেই খরচ বাড়ার ফলে সাধারণ মানুষের সামনে বিরাট সমস্যা। জিওফোনের এই প্ল্যানগুলি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

জিওফোন 186 টাকার প্ল্যান – আপাতত এটিই জিওফোনের বেস প্ল্যান। এই রিচার্জ প্যাকে ইউজারদের প্রতিদিন 1GB ডেটা অফার করা হয়। প্ল্যানটির ভ্যালিডিটি 28 দিন। প্ল্যানটিতে দেশের সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন 100টি করে SMS পাঠানো যাবে।

জিওফোন 222 টাকার প্ল্যান – দ্বিতীয় প্ল্যানটির জন্য জিওফোন ব্যবহারকারীদের 222 টাকা খরচ করতে হয়। প্রতিদিন এই প্ল্যানে 2GB ডেটা পেয়ে যান গ্রাহকরা। 28 দিনের জন্য বৈধ এই প্ল্যান। অন্যান্য অফারের মধ্যে রয়েছে সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কল এবং প্রতিদিন 100টা করে SMS পাঠানোর সুযোগ।

জিওফোন 899 টাকার প্ল্যান – এই প্ল্যানে জিওফোন ব্যবহারকারীরা সব মিলিয়ে 24GB ডেটা পেয়ে যাবেন, যার মেয়াদ 336 দিন। প্ল্যানটিতে প্রাথমিক ভাবে 28 দিনের জন্য 2GB করে ডেটা অফার করা হয় এবং তারপরে 28 দিন আবার প্ল্যানটি রিনিউ হয়। পাশাপাশি 28 দিন ফ্রি ভয়েস কলিং এবং 50টি SMS-ও অফার করা হয় প্ল্যানটিতে। তবে এই প্ল্যানের সবথেকে বড় অফার হল, বান্ডলড কন্টেন্ট এবং সার্ভিস অফার।