Covid Vaccine: হোয়াটসঅ্যাপের মাধ্যমে টিকাকরণ সংক্রান্ত যাবতীয় তথ্য পাবেন জিও ইউজাররা

এর সুবিধা পাওয়ার জন্য জিও ইউজারদের হোয়াটসঅ্যাপে জিও কেয়ার নম্বর 7000770007- এ 'হাই' লিখে মেসেজ করতে হবে।

  • Publish Date - 5:08 pm, Thu, 10 June 21 Edited By: Sohini chakrabarty
Covid Vaccine: হোয়াটসঅ্যাপের মাধ্যমে টিকাকরণ সংক্রান্ত যাবতীয় তথ্য পাবেন জিও ইউজাররা
ফাইল চিত্র

কোভিড ভ্যাকসিন সংক্রান্ত বিভিন্ন তথ্য হোয়াটসঅ্যাপের মাধ্যমে ইউজারদের জানাবে রিলায়েন্স জিও। বুধবার পিটিআই সূত্রে এমনটাই জানা গিয়েছে। ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপের মাধ্যমে জিও নম্বর রিচার্জ করার সুবিধা চালু হয়েছে। সেই তালিকাতেই রয়েছে এই পরিষেবা। হোয়াটসঅ্যাপের মাধ্যমে জিও ইউজাররা জানতে পারবেন, তাঁর এলাকায় কোথায় ভ্যাকসিনেশন বা টিকাকরণ কেন্দ্র রয়েছে। এছাড়াও কোন ভ্যাকসিনেশন সেন্টারে কোন স্লট খালি আছে এবং ভ্যাকসিন সংক্রান্ত অন্যান্য তথ্য জানা যাবে।

এর জন্য জিও ইউজারদের হোয়াটসঅ্যাপে জিও কেয়ার নম্বর 7000770007- এ ‘হাই’ লিখে মেসেজ করতে হবে। এরপর মেন মেনুতে গিয়ে ভ্যাকসিন সংক্রান্ত সমস্ত তথ্য পাওয়ার জন্য ‘কোভিড ভ্যাকসিন অ্যান্ড ইনফো’ অথবা ‘ভ্যাকসিন ইনফো’ অপশনে ক্লিক করলে প্রয়োজনীয় তথ্য পাবেন ইউজাররা। নির্দিষ্ট ইউজারের এলাকায় কোথায় ভ্যাকসিনেশন সেন্টার রয়েছে তা খুঁজে বের করার জন্য পিনকোড নম্বর দিয়ে সার্চ করতে হবে। কোন ভ্যাকসিনেশন সেন্টারে কী ভ্যাকসিন দেওয়া হচ্ছে, কোথায় কোন স্লট ফাঁকা রয়েছে তাও জানা যাবে।

এছাড়া হোয়াটসঅ্যাপের মাধ্যমে জিও ইউজারদের জন্য এখন টাকা পাঠানো বা কোনও কিছুর পেমেন্ট করারও সুযোগ রয়েছে। এই পরিষেবাও পাওয়া যাবে ওই জিও কেয়ার চ্যাটবোট থেকেই। এর পাশাপাশি জিও নম্বর (নিজের এবং অন্যের) রিচার্জের সুবিধা পাওয়া যাবে। এক্ষেত্রে, যাঁরা জিও ইউজার তাঁরা নিজেদের জিও নম্বর থেকে হোয়াটসঅ্যাপে জিও কেয়ার- এর 7000770007- এ ‘হাই’ লিখে মেসেজ করুন।

আরও পড়ুন- রিয়েলমির প্রথম ল্যাপটপ আসতে চলেছে ভারতে, ম্যাকবুকের আদলে তৈরি হতে পারে ডিভাইস

এরপরমেন মেনু অপশনে গিয়ে ‘জিও সিম রিচার্জ মোডে ক্লিক করে সিলেক্ট করুন। পেমেন্টের জন্য একাধিক অপশন পাবেন ইউজাররা, জিপে, ফোনপে, অ্যামাজন পে, পেটিএম এবং অন্যান্য ই-ওয়ালেটের মাধ্যমে পেমেন্ট করার অপশন থাকবে।