হোয়াটসঅ্যাপের মাধ্যমেই রিচার্জ করা যাবে জিও-র নম্বর, কী করবেন ইউজাররা?

Reliance Jio Mobile Number- হোয়াটসঅ্যাপের 'জিও কেয়ার' চ্যাটবোটের মাধ্যমেই রিচার্জ করা যাবে জিওর নম্বর। কীভাবে কী করতে হবে জেনে নিন বিশদে।

হোয়াটসঅ্যাপের মাধ্যমেই রিচার্জ করা যাবে জিও-র নম্বর, কী করবেন ইউজাররা?
হোয়াটসঅ্যাপের মাধ্যমেই হবে ফোন রিচার্জ।

হোয়াটসঅ্যাপের মাধ্যমেই এবার রিচার্জ হবে জিও ফোন। রিলায়েন্স জিও ইউজাররা হোয়াটসঅ্যাপের মাধ্যমেই তাদের জিও ফোন রিচার্জ করতে পারবেন এবার থেকে। রিলায়েন্স জিওর একটি হোয়াটসঅ্যাপ চ্যাটবোট রয়েছে, যার নাম জিও কেয়ার। এই জিও কেয়ার- এর মাধ্যমেই ফোনের রিচার্জ সম্ভব।

ইউজারদের কী করতে হবে

জিও সিম কার্ড যাঁদের রয়েছে, অর্থাৎ যাঁরা জিও ইউজার, তাঁরা তাঁদের জিও নম্বর থেকে প্রথমে জিও কেয়ার নম্বরে (৭০০০৭৭০০০৭) ‘হাই’ লিখে পাঠান। এই নম্বর একটি হোয়াটসঅ্যাপ নম্বর। এবার মেন মেনু অপশনে গিয়ে ‘জিও সিম রিচার্জ মোডে ক্লিক করে সিলেক্ট করুন।

পেমেন্টের জন্য একাধিক অপশন পাবেন ইউজাররা, জিপে, ফোনপে, অ্যামাজন পে, পেটিএম এবং অন্যান্য ই-ওয়ালেটের মাধ্যমে পেমেন্ট করার অপশন থাকবে। জিও কেয়ার হোয়াটসঅ্যাপ চ্যাটবোটের মাধ্যমে একজন ইউজার নিজের ছাড়া অন্যান্য ইউজারের সিমও রিচার্জ করে দিতে পারবেন।

রিচার্জ ছাড়া আর কী কী সুবিধা রয়েছে জিও কেয়ার চ্যাটবোটে

১। জিও সিম রিচার্জ করা ছাড়াও নতুন রিলায়েন্স জিও সিমের জন্য ‘জিও কেয়ার’- এর মাধ্যমেই আবেদন করতে পারবেন গ্রাহকরা।

২। সিম পোর্ট করাতে চাইলে অর্থাৎ এমএনপি করতে চাইলে সেই আবেদনও করা যাবে এই হোয়াটসঅ্যাপ চ্যাটবোটের মাধ্যমে।

৩। জিও কেয়ারের মাধ্যমে জিও-ফাইবার ইন্টারনেট, জিও মার্ট এবং আন্তর্জাতিক রোমিংয়ের পরিষেবাও পাওয়া যাবে।

ইউজাররা নিজেদের পছন্দের ভাষায় জিও কেয়ার চ্যাটবোট ব্যবহার করার সুযোগ পাবেন। আপাতত হিন্দি আর ইংরেজি এই দুটো অপশন রয়েছে। আগামী দিনে অন্যান্য ভাষার অপশনও দ্রুত চালু হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

আরও পড়ুন- রিয়েলমির প্রথম ল্যাপটপ আসতে চলেছে ভারতে, ম্যাকবুকের আদলে তৈরি হতে পারে ডিভাইস

এখানেই শেষ নয়। কোভিড-১৯ সংক্রান্ত বিভিন্ন তথ্যও পাওয়া যাবে এই চ্যাটবোটের মাধ্যমে। মেন মেনু থেকে ‘কোভিড ভ্যাকসিন অ্যান্ড ইনফো’ অপশন সিলেক্ট করে নিলে কিংবা ‘ভ্যাকসিন ইনফো’ অপশনে ক্লিক করলে প্রয়োজনীয় তথ্য পাবেন ইউজাররা। আপনার এলাকার কাছাকাছি কোনও ভ্যাকসিনেশন সেন্টার রয়েছে কি না এবং সেখানে ভ্যাকসিনেশনের জন্য স্লট খালি রয়েছে কি না, সেইসবও জানা সম্ভব এই হোয়াটসঅ্যাপ চ্যাটবোটের মাধ্যমে। এক্ষেত্রে চ্যাটবোটের মাধ্যমে আপনার কাছে এলাকার পিনকোড জানিতে চাওয়া হবে।