Samsung Concept Mouse: বেশি কাজ করলেই আপনার কাছ থেকে পালিয়ে যাবে স্যামসাংয়ের এই কম্পিউটার মাউস!

Samsung Balance Mouse: নজরকাড়া মাউস নিয়ে এসেছে স্যামসাং। এই মাউস দেখতে সত্যিকারের ইঁদুরের মতোই। এর সবথেকে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল, আপনি বেশি কাজ করলেই ছুটে পালাবে মাউসটি।

Samsung Concept Mouse: বেশি কাজ করলেই আপনার কাছ থেকে পালিয়ে যাবে স্যামসাংয়ের এই কম্পিউটার মাউস!
অবাক মাউস বটে!
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2022 | 2:07 PM

Samsung Balance Mouse: মানুষ বেশি কাজ করুক, তা চায় না স্যামসাং। অন্তত সংস্থার লেটেস্ট ডিভাইস থেকে তেমনই ইঙ্গিত মিলেছে। দক্ষিণ কোরিয়ান ইলেকট্রনিক্স কোম্পানিটি একটি নতুন কম্পিউটার মাউস নিয়ে হাজির হয়েছে। সেই মাউসটি এমন ভাবেই ডিজ়াইন করা হয়েছে, তা মানুষকে বেশি কাজ করা থেকে বিরত রাখবে। এই নতুন মাউসের নাম স্যামসাং ব্যালান্স মাউস, যা বেশি কাজ করার সময়েই ডেস্ক থেকে অনেকটা দূরত্বে সরে যাবে। স্যামসাংয়ের লেটেস্ট মাউসটি শুধু যে মাউসের মতো কাজ করে তাই নয়, এটি দেখতেও হুবহু মাউস বা ইঁদুরের মতোই। যদিও আপাতত এই মাউসটি কেনার কোনও সম্ভাবনা নেই। কারণ, প্রাথমিক ভাবে এই কনসেপ্ট মাউসটি একটি অ্যাড এজেন্সির সঙ্গে কোলাবরেশনে লঞ্চ করেছে স্যামসাং।

স্যামসাং কোরিয়ান ইউটিউব চ্যানেল থেকে এই ব্যালান্স মাউসের একটি ভিডিয়ো শেয়ার করা হয়েছে। কনসেপ্ট ব্যালান্স মাউস তৈরি করার পিছনে প্রাথমিক কারণ ছিল কোরিয়ায় কর্মজীবনের ভারসাম্য উন্নত করা। ওই ভিডিয়োতে স্যামসাং বলছে, বেশিরভাগ অফিসের কর্মীরা সময়মতো কাজ থেকে বের হতে দ্বিধা বোধ করছেন। অফিস ছাড়ার আগে তাদের অমীমাংসিত কাজ শেষ করার জন্য কর্মীরা সর্বদা প্রচুর চাপের মধ্যে থাকে। কখনও কখনও তাদের দিয়ে অতিরিক্ত কাজও করিয়ে নেওয়া হয়।

ভিডিয়োতে স্যামসাং আরও জানিয়েছে যে, তারা এমনই একটি ডিভাইস তৈরি করেছে যা অতিরিক্ত কাজের সমস্যার সমাধান করবে। সংস্থাটি জানাচ্ছে, এটি একটি সাধারণ মাউস নয়, তবে তা মানুষকে প্রয়োজনের চেয়ে বেশি কাজ করা থেকে বিরত রাখার ক্ষমতা রাখে। ওভারটাইম কাজ করার সময় এই উদ্ভাবনী পণ্যটি তার আসল বৈশিষ্ট্যগুলি প্রকাশ করে।

এই কনসেপ্ট মাউসের গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল এটি হাতের মুভমেন্ট ট্র্যাক করতে পারে। মাউসটি যখন ধরতে পারবে যে আপনি বেশি কাজ করছেন, তখন তার চাকাগুলি আপনাআপনি বেরিয়ে আসবে এবং ডেস্ক থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করবে!

ভিডিয়োতে বলা হয়েছে, আপনি যদি মনে করেন মাউসটি পালানোর চেষ্টা করলে আপনি সেটিকে ধরতে পারবেন, তাহলে আপনি সত্যিই ভুল ভাবছেন। কারণ, এই মাউস খুব দ্রুত নড়াচড়া করে। এমনকি আপনি যদি ডিভাইসটি ধরে রাখতে পরিচালনা করেন, তাহলে মাউসের মূল অংশটি বের হয়ে যায়। স্যামসাং চাইছে এই ব্যালান্স মাউসের মধ্যে দিয়ে মানুষ যেন তাঁর কর্মজীবন উপভোগ করতে পারেন।