ইউজারের টাইপ অনুসারে ‘স্টিকার সাজেশন’ দেবে হোয়াটসঅ্যাপ, নতুন ফিচার আসছে মেসেজিং অ্যাপে

সূত্রের খবর, এই নতুন স্টিকার ফিচার ছাড়াও এখন যে স্টিকারের স্টক হোয়াটসঅ্যাপে আছে, অর্থাৎ মেসেজিং অ্যাপের নিজস্ব স্টিকারের স্টক বাড়ানো, নতুন স্টিকার যুক্ত করার ব্যাপারেও কাজ শুরু করেছেন কর্তৃপক্ষ।

ইউজারের টাইপ অনুসারে 'স্টিকার সাজেশন' দেবে হোয়াটসঅ্যাপ, নতুন ফিচার আসছে মেসেজিং অ্যাপে
ছবি প্রতীকী
Follow Us:
| Updated on: May 06, 2021 | 9:14 PM

হোয়াটসঅ্যাপের দৌলতে ইমোজি, স্টিকার এবং জিফ ফাইল— সবকিছুর সঙ্গেই আমরা বেশ পরিচিত। কিন্তু আপাতত নতুন একটি ফিচার নিয়ে কাজ করছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। ফেসবুক অধিকৃত এই মেসেজিং অ্যাপে একটু নতুন ভাবে চালু হতে চলেছে স্টিকার অপশন। আপনি যে শব্দ টাইপ করবেন, সেই অনুসারে উপযুক্ত আপনাকে সাজেস্ট করবে বা বেছে নেওয়ার অপশন দেবে হোয়াটসঅ্যাপ। শোনা গিয়েছে, প্রাথমিক ভাবে নিজস্ব স্টিকারের স্টক থেকেই এই অপশন দেবে হোয়াটসঅ্যাপ। পরবর্তীকালে নতুন নতুন স্টিকারও হয়তো লঞ্চ করা হবে এই ফিচারের জন্য।

সূত্র মারফৎ জানা গিয়েছে, এই নতুন ধরণের স্টিকার অপশন নিয়ে জোরকদমে কাজ চালাচ্ছে হোয়াটসঅ্যাপ। অ্যানড্রয়েড এবং আইওএস— দুই ভার্সানেই কাজ করবে এই ফিচার। প্রাথমিক ভাবে রোল আউটের সময় অবশ্য নির্দিষ্ট সংখ্যাক ইউজারের জন্যই চালু হবে এই ফিচার। তারপর ইউজারদের ফিডব্যাক অনুযায়ী সবার জন্য এই ফিচার চালু করবেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। যদিও কবে এই নতুন স্টিকার অপশন হোয়াটসঅ্যাপে চালু হতে পারে সে ব্যাপারে নিশ্চিত ভাবে এখনও কিছু জানা যায়নি। হোয়াটসঅ্যাপের বিটা ট্র্যাকার WABetaInfo- র মাধ্যমেই এই তথ্য প্রকাশ্যে এসেছে।

আরও পড়ুন- ভ্যাকসিন নেওয়ার জন্য পেটিএমেও খোঁজা যাবে ‘স্লট’, নতুন ফিচার চালু পেমেন্ট অ্যাপে

সূত্রের খবর, এই নতুন স্টিকার ফিচার ছাড়াও এখন যে স্টিকারের স্টক হোয়াটসঅ্যাপে আছে, অর্থাৎ মেসেজিং অ্যাপের নিজস্ব স্টিকারের স্টক বাড়ানো, নতুন স্টিকার যুক্ত করার ব্যাপারেও কাজ শুরু করেছেন কর্তৃপক্ষ। অন্যান্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যেসব স্টিকার দেখা যায়, অনুমান করা হচ্ছে সেইসব স্টিকার এবার হোয়াটসঅ্যাপেও হয়তো দেখা যাবে। তবে ইউজারের টাইপিং অনুসারে ‘স্টিকার সাজেশন’- এর ফিচার এখনও বিটা ইউজারদের জন্যও রোল আউট হয়নি। তাই কবে এই ফিচার ঠিক করে চাল্লু হবে, সেই ব্যাপারে এখনও আনুষ্ঠানিক ভাবে কিছুই জানাননি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।