WhatsApp Pay-এর মাধ্যমে 3 টাকা পাঠালে উল্টে আপনিই পেয়ে যাবেন 105 টাকা, এমন অফার মিস করবেন নাকি?

WhatsApp Pay Rs 105 Cashback: হোয়াটসঅ্যাপের পেমেন্ট পদ্ধতি ব্যবহার করে কখনও টাকা পাঠিয়েছেন? এবার তাহলে পাঠান। পেয়ে যাবেন 105 টাকা ক্যাশব্যাক।

WhatsApp Pay-এর মাধ্যমে 3 টাকা পাঠালে উল্টে আপনিই পেয়ে যাবেন 105 টাকা, এমন অফার মিস করবেন নাকি?
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 11, 2022 | 3:17 PM

হোয়াটসঅ্যাপ পে (WhatsApp Pay) ব্যবহার করে এখনও পর্যন্ত পেমেন্ট করেছেন? এখনও পর্যন্ত যদি না করে থাকেন, তাহলে করে ফেলুন। কারণ, হোয়াটসঅ্যাপ পে-র মাধ্যমে পেমেন্ট করলে 105 টাকা ক্যাশব্যাক (Cashback Offer) মিলছে। একবার ভেবে দেখুন তো, কাউকে টাকা পাঠাবেন, আপনাকে অতিরিক্ত এক টাকাও দিতে হল না, উল্টে আপনিই পেয়ে গেলেন ক্যাশব্যাক। তাও আবার 105 টাকা। এই মন্দার বাজারে কে আপনাকে বসে-বসে এমনিই 105 টাকা দেবে। মূলত, ভারতে নিজেদের ডিজিটাল পেমেন্ট পরিষেবা আরও জনপ্রিয় করতেই এই ক্যাশব্যাক অফার নিয়ে হাজির হয়েছে হোয়াটসঅ্যাপ। কারণ, ভারতে ডিজিটাল পেমেন্ট বলতেই আজকাল বেশির ভাগ মানুষই গুগল পে, ফোন পে বা পেটিএম-এর উপরে নির্ভরশীল।

হোয়াটসঅ্যাপ তার পেমেন্ট প্ল্যাটফর্ম থেকে গ্রাহকদের পরবর্তী কোনও পেমেন্টের জন্য সব মিলিয়ে এই 105 টাকার ক্যাশব্যাক অফার দিচ্ছে। অর্থাৎ এই অফার আপনি একটা ট্রান্জা়কশনে পাবেন না। তিন বার আপনাকে টাকা পাঠাতে হবে। আর সেই তিন বারের প্রত্যেক বারেই আপনি পেয়ে যাবেন 35 টাকা করে ক্যাশব্যাক। সব মিলিয়ে তাতে করেই 35×3=105 টাকা ক্যাশব্যাক অফার করা হবে আপনাকে। তবে কত টাকা পাঠাতে হবে সে বিষয়ে কোনও সীমাবদ্ধতা নেই। আপনি 1 টাকা করে পাঠিয়েও পেয়ে যেতে পারেন 35 টাকা ক্যাশব্যাক। আর এই ভাবেই যদি তিন বারে মোট 3 টাকা পাঠানে, তার বদলে আপনার অ্য়াকাউন্টে ঢুকবে 105 টাকা। হোয়াটসঅ্যাপ জানিয়েছে, এই অফার ‘সীমিত সময়ের’ জন্যই উপলব্ধ এবং বাছাই করা কিছু কাস্টমারই এই ক্যাশব্যাক অফারটি পাবেন।

হোয়াটসঅ্যাপ পে-র মাধ্যমে কীভাবে টাকা পাঠাবেন

* প্রথমে কন্ট্যাক্ট সিলেক্ট করুন।

* চ্যাটবক্সের কাছেই দেখতে পাবেন পেমেন্ট অপশন, সেখানে ক্লিক করুন।

* কত টাকা পাঠাতে চান, সেই পরিমাণটা দিয়ে দিন এবং তার সঙ্গে যদি কিছু নোট লিখতে চান, তাও লিখে দিন।

* এবার আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট অ্যাড করে দিতে হবে।

* ‘গেট স্টার্টেড’ অপশনে ক্লিক করুন এবার।

* আপনার ব্যাঙ্কের নামটিও বেছে নিন।

* এবার ‘ভেরিফাই’ অপশনে ক্লিক করে আপনার মোবাইল নম্বরটি ভেরিফাই করে নিন। এক্ষেত্রে একটা বিষয় মনে রাখতে হবে, আপনার হোয়াটসঅ্যাপ নম্বর এবং ব্যাঙ্কে অ্যাকাউন্টে রেজিস্টার্ড নম্বরটি যেন এক হয়।

* ভেরিফাই অপশনে ক্লিক করুন।

* একবার ভেরিফাই করা হয়ে গেলে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট অ্যাড করে দিন। তার জন্য অ্যাড অপশনটিতে ক্লিক করতে হবে।

* কন্টিনিউ অপশনে ক্লিক করুন।

* ব্যাঙ্ক অ্যাকাউন্ট যোগ করা হয়ে গেলেই একটা স্পেস দেখতে পাবেন, সেখানে টাকার পরিমাণটা দিয়ে দিন।

* নেক্সট অপশনে ক্লিক করুন।

* একটার বেশি একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট থাকলে, যে কোনও একটি বেছে নিন।

* সেন্ড পেমেন্ট অপশনে ক্লিক করুন এবং তারপর কন্টিনিউ করুন।

* এখানে আপনাকে UPI PIN কনফার্ম করতে হবে।

* যাঁকে টাকা পাঠালেন তিনি সেই টাকা পেয়ে যাবেন এবং আপনার অ্যাকাউন্টে ঢুকে যাবে 35 টাকা।

মনে রাখতে হবে – যেমনটা আমরা আগেই বললাম, এই অফার সবার জন্য উপলব্ধ নয়। বাছাই করা কিছু গ্রাহকই এই হোয়াটসঅ্যাপ পে ক্যাশব্যাক অফারটি পেয়ে যাবেন। আপনি এই অফারের জন্য উপলব্ধ কি না, তা যাচাই করতে আপনার হোয়াটসঅ্যাপ পেমেন্ট অপশনে গিয়ে দেখতে পারেন।