Akshaya Tritiya Festival 2021: করোনা আবহে ঘরে বসেই উত্‍সবে মাতুন, বন্ধু-আত্মীদের পাঠান অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছাপত্র

অক্ষয় তৃতীয়া উপলক্ষ্যে প্রতিবছর ভারতে বেশ ধুমধাম করে পালন করা হয়। কিন্তু করোনাকালে এবছরও ঘরে বসেই পালন করতে হবে এই শুভদিনের অনুষ্ঠান।

Akshaya Tritiya Festival 2021: করোনা আবহে ঘরে বসেই উত্‍সবে মাতুন, বন্ধু-আত্মীদের পাঠান অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছাপত্র
শুভ অক্ষয় তৃতীয়া।
Follow Us:
| Updated on: May 13, 2021 | 1:53 PM

বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়ায় পালিত হয় অক্ষয় তৃতীয়া। ভারতের বহু রাজ্যে এর বহু নাম রয়েছে। হিন্দিভাষীরা এই দিনটিকে ‘আখা তিজ’ নামে অভিহিত করে থাকেন। হিন্দু ও জৈন ধর্মাবলম্বীদের কাছে এই দিনটি বেশ তাত্‍পর্যপূর্ণ। এই বিশেষ দিনে ব্যবসার কাজ, সোনা ও রূপোর গয়না ও জিনিস কেনা, বাড়ি কেনা, গাড়ি ক্রয় করা এমনকি বিয়েও করেন অনেকে।

এই দিনটিকে যেহেতু শুভ বলে মানা হয়, হোয়াটসঅ্যাপে আত্মীয়-পরিজন, বন্ধু-বান্ধবদের সঙ্গে অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছা পাঠান। অতিমারির জেরে এমনিতেই উত্‍সবের আনন্দ ভাটা পড়েছে। তাই বর্তমান পরিস্থিতি বিবেচনা করে এখন হাতের মুঠোয় ম্যাজিক যন্ত্রের মাধ্যমেই মেসেজ ও শুভেচ্ছা পাঠিয়ে শুভ দিন পালন করা হয়।

পরিবারের নিকটাত্মীয়, বন্ধু-বান্ধবদের এই দিনটিতে কেমন শুভেচ্ছা পাঠাবেন একবার দেখে নিন…

১. শুভ অক্ষয় তৃতীয়া। জীবন সুন্দর, খুশি ও সমৃদ্ধিতে ভরে উঠুক, এই কামনা করি।

২. তোমার উপর ভগবানের আর্শীবাদ ঝরে পড়ুক। আরও সুন্দর হয়ে উঠুক অক্ষয় তৃতীয়া।

৩. আপনাকে ও আপনার পরিবারকে অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছা। এই শুভ দিনতে আপনাকে আরও সমৃদ্ধময় করে তুলুক। নতুন সূচনার দিকে এগিয়ে যাওয়ার আন্তরিক ভালবাসা রইল।

৪. অক্ষয় তৃতীয়ার এই শুভ দিনটি আপনাকে শুভকামনা এবং সাফল্য এনে দিন।

৫. এই শুভ দিনে আপনার সব সুখ ও ভাগ্য পরিপূর্ণ হয়ে উঠুক। শুভ অক্ষয় তৃতীয়া।

করোনার দ্বিতীয় তরঙ্গের জেরে গত বছরের মতো এবারেও জাঁকজমকভাবে পালিত হবে না অক্ষয় তৃতীয়ার অনুষ্ঠান। বাড়িতেই পালন করতে হবে এই বিশেষ দিনটি। বাড়িতে পরিজনদের সঙ্গেই উত্‍সবে মেতে উঠুন। পুজো বা সোনা কেনার উত্‍সাহ থাকলে বাড়িতে বসেই অনুষ্ঠান বা অনলাইনে অর্ডার দিতে পারেন।