Whatsapp Emoji: হোয়াটসঅ্যাপে আসছে নতুন ইমোজি, মেসেজ রিঅ্যাকশনে ব্যবহার করতে পারবেন অ্যান্ড্রয়েড ইউজাররা

Whatsapp Emoji: হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WABetainfo তাদের একটি রিপোর্টে জানিয়েছে, নতুন ভার্সানের মেসেজ রিঅ্যাকশনের ক্ষেত্রে একটি'+' চিহ্ন যুক্ত হয়েছে।

Whatsapp Emoji: হোয়াটসঅ্যাপে আসছে নতুন ইমোজি, মেসেজ রিঅ্যাকশনে ব্যবহার করতে পারবেন অ্যান্ড্রয়েড ইউজাররা
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 07, 2022 | 9:55 PM

হোয়াটসঅ্যাপের (WhatsApp) ইমোজি (Emoji) সকলেরই প্রিয়। মেসেজ লেখার অবকাশ না থাকলে শুধু ইমোজি পাঠিয়েও আপনি জবাব দিতে পারেন। বিশ্বের অন্যতম জনপ্রিয় এই মেসেজিং অ্যাপে (Whatsapp Messaging App) এবার যুক্ত হতে চলেছে নতুন ইমোজি। এতদিন পর্যন্ত কোনও মেসেজে রিঅ্যাকশন দিতে গেলে মাত্র ছয়টি ইমোজি পাওয়া যেত। এবার সেই তালিকাতেই নতুন ইমোজির সংযোজন হচ্ছে। বর্তমানে হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বিটা ইউজারদের ক্ষেত্রে এই ফিচার নির্মীয়মাণ পর্যায়ে রয়েছে। তবে নতুন কী কী ইমোজি হোয়াটসঅ্যাপের মেসেজ রিঅ্যাকশনের ক্ষেত্রে যুক্ত হতে চলেছে তা এখনও জানা যায়নি। মেটা অধিকৃত অন্যান্য সোশ্যাল মিডিয়া মাধ্যম যেমন ফেসবুক মেসেঞ্জার এবং ইনস্টাগ্রামে এই ইমোজি রিঅ্যাকশনের ফিচার রয়েছে।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WABetainfo তাদের একটি রিপোর্টে জানিয়েছে, নতুন ভার্সানের মেসেজ রিঅ্যাকশনের ক্ষেত্রে একটি’+’ চিহ্ন যুক্ত হয়েছে। ছয়টি ইমোজির পরে রয়েছে এই ‘+’ চিহ্ন। বর্তমানে লাইক, লাভ, লাফ (হাসি), সারপ্রাইজড, স্যাড এবং থ্যাঙ্কস এই ইমোজিগুলি রয়েছে। এরপর ওই ‘+’ চিহ্নে ক্লিক করলে ইউজাররা নতুন ইমোজি পাবেন। তা দিয়ে মেসেজে রিঅ্যাকশনও দেওয়া যাবে। যেহেতু এই ফিচার আন্ডার ডেভেলপমেন্ট অর্থাৎ ফাইনাল পর্যায়ে রয়েছে তাই এই ফিচার কবে লঞ্চ হবে তা জানা যায়নি। WABetainfo- র তরফেও এই নতুন ফিচার চালু হওয়ার দিনক্ষণ জানানো হয়নি।

শোনা গিয়েছে, আইওএস এবং অ্যান্ড্রয়েড ভার্সানের হোয়াটসঅ্যাপ বিটা- তে এই মেসেজ রিঅ্যাকশন ইমোজি ফিচার পরীক্ষা নিরীক্ষার পর তা আনা হবে হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সানে। হোয়াটসঅ্যাপ সংক্রান্ত বিভিন্ন খবরাখবর দেয় যে সংস্থা সেই Wabetainfo- ই জানিয়েছেন যে মেসেজ রিঅ্যাকশন অপশন পাওয়া যাবে একটি মেসেজের নীচে। আর সেখানে থাকবে ৬টি ইমোজি বা ইমোটিকনস। সবসময় অবশ্য এই রিঅ্যাকশন বাটন দেখা যাবে না। যখন কারসার একটি চ্যাট বা গ্রুপ মেসেজের কাছাকাছি থাকবে তখনই এই রিঅ্যাকশন বাটন দেখা যাবে। এরপর রিঅ্যাকশন বাটনে প্রেস করলে ইউজার ওই মেসেজের জন্য রিঅ্যাকশন ইমোজি ব্যবহার করতে পারবেন। আপাতত হোয়াটসঅ্যাপের এই ফিচার নিয়ে কাজকর্ম চলছে। কবে এই ফিচার সাধারণ ইউজারদের জন্য লঞ্চ হবে, তা এখনও জানা যায়নি। তবে সম্ভবত আইওএস, অ্যানড্রয়েড এবং ডেস্কটপের বিটা ভার্সানে টেস্টিংয়ে পরই এই ফিচার চালু হবে।

আরও পড়ুন- Mi Fan Festival 2022 Sale: স্মার্টটিভি আর ল্যাপটপ ছাড়াও কোন কোন গ্যাজেটে ছাড় রয়েছে দেখে নিন

আরও পড়ুন- Best Smartwatches: ২,৫০০ টাকারও কম দামে সেরা ৫ স্মার্টওয়াচ, স্টাইলিশ লুক, দুরন্ত ব্যাটারি

আরও পড়ুন: ১৫,০০০ টাকা বাজেটে এই মুহূর্তের সেরা ৫ স্মার্টফোন, ওপ্পো কে১০, রেডমি ১০, রিয়েলমি ৯আই-সহ আরও…