মোবাইলে অ্যাকটিভ ইন্টারনেট না থাকলেও ডেস্কটপে খোলা যাবে হোয়াটসঅ্যাপ, দ্রুত চালু হবে নতুন ফিচার

শেষ পর্যন্ত যে হোয়াটসঅ্যাপ যে এই ইন্টারনেট কানেকশন সংক্রান্ত সমস্যা এড়িয়ে ডেস্কটপ বা ল্যাপটপে অ্যাপ খোলার জন্য নতুন টুল বা ফিচার চালু করতে চলেছে, তা জেনে খুশি হয়েছেন ইউজাররা।

মোবাইলে অ্যাকটিভ ইন্টারনেট না থাকলেও ডেস্কটপে খোলা যাবে হোয়াটসঅ্যাপ, দ্রুত চালু হবে নতুন ফিচার
এই কিউআর কোড স্ক্যান করে এখন ওয়েব হোয়াটসঅ্যাপে লগইন করা যায়।
Follow Us:
| Updated on: May 11, 2021 | 9:27 AM

মোবাইল ভিত্তিক বিভিন্ন মেসেজিং অ্যাপের মধ্যে সবচেয়ে জনপ্রিয় হোয়াটসঅ্যাপ। শুধু ভারত নয়, বিশ্বের প্রায় সব দেশেই জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। তবে ফোনের বাইরেও এই অ্যাপ ডেস্কটপেও ব্যবহার করা সম্ভব। আর তার জন্য প্রয়োজন হাই স্পিডের নেটওয়ার্ক। ফোনের ইন্টারনেট কানেকশন যদি দুর্বল হয় বা তেমন ভাল না হয়, তাহলে ডেস্কটপের হোয়াটসঅ্যাপ ভার্সানে লগ-ইন হয়তো করা যাবে। কিন্তু বারবার আপনাআপনি লগ-আউট হয়ে যেতে পারে।

বর্তমানে করোনা আবহে ওয়ার্ক ফ্রম হোমের জেরে হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সানের প্রয়োজনীয়তা আরও বেড়েছে। এই পরিস্থিতিতে অনেকেই খারাপ ইন্টারনেট কানেকশনের কারণে বিভিন্ন সমস্যায় পড়েছেন। তবে এবার ইউজারদের সুখবর নিয়ে এল হোয়াটসঅ্যাপ। ফেসবুক অধিকৃত এই মেসেজিং অ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছেন, হোয়াটসঅ্যাপ ডেস্কটপে চালাতে হলে আর ফোনের অ্যাকটিভ ইন্টারনেট কানেকশন প্রয়োজন হবে না। খুব দ্রুত এই ফিচার চালু হবে বলে জানিয়েছেন তাঁরা।

বর্তমানে ডেস্কটপ বা ল্যাপটপে হোয়াটসঅ্যাপ খুলতে হলে আগে একটি কিউআর কোড স্ক্যান করতে হয়। আপনার স্মার্টফোনের সাহায্যেই এই স্ক্যান প্রক্রিয়া সম্পন্ন হয়। ফলে ফোনে ঠিকঠাক ইন্টারনেট কানেকশন থাকা খুবই প্রয়োজন। তবে ‘হ্যাকরিড’- এর রিপোর্ট সূত্রে জানা গিয়েছে, এই ফিচারে বদল আসতে চলেছে। তবে কবে এই নতুন ফিচার চালু হবে তা জানা যায়নি। আর নতুন ফিচার চালু হলেও প্রাথমিক ভাবে বিটা টেস্টিং চলবে। তারপর সমস্ত টেস্টিং সঠিক ভাবে হয়ে গেলে, হোয়াটসঅ্যাপের সব ইউজারদের জন্য নতুন ফিচার চালু হবে।

আরও পড়ুন- অ্যানড্রয়েডে অভিষেক হল ‘ইনভাইট’ ভিত্তিক অডিয়ো অ্যাপ ক্লাবহাউসের

তবে শেষ পর্যন্ত যে হোয়াটসঅ্যাপ যে এই ইন্টারনেট কানেকশন সংক্রান্ত সমস্যা এড়িয়ে ডেস্কটপ বা ল্যাপটপে অ্যাপ খোলার জন্য নতুন টুল বা ফিচার চালু করতে চলেছে, তা জেনে খুশি হয়েছেন ইউজাররা। কারণ দিনদিন সত্যিই হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সানের জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে। ফলে অফিসের কাজের ক্ষেত্রে অসংখ্য ইউজার এই নতুন ফিচারের ফলে উপকৃত হবেন বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।