3D কনটেন্ট দেখতে লাগবে না গ্লাস, নতুন বছরের শুরুতে নয়া অবতারের ল্যাপটপ লঞ্চ করল ASUS

ASUS Vivobook Pro 16X 3D OLED: এই ল্যাপটপের বিশেষত্ব হল ব্যবহারকারী কোনওরকম থ্রিডি(3D) গ্লাস ব্যবহার না করেই 3D কনটেন্ট দেখতে পারবেন। এর আগে কিছু কোম্পনি তাদের তৈরি ল্যাপটপ ও ডিসপ্লেতে এই নতুন টেকনোলজি ব্যবহার করেছে। কিন্তু ASUS এবার প্রথম ল্যাপটপের ওলেড (OLED) স্ক্রিনে এই নতুন টেকনোলজির ব্যবহার নিয়ে আসলো।

3D কনটেন্ট দেখতে লাগবে না গ্লাস, নতুন বছরের শুরুতে নয়া অবতারের ল্যাপটপ লঞ্চ করল ASUS
ASUS Vivobook Pro 16X 3D OLED ল্যাপটপ।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2023 | 1:58 PM

CES 2023: কনজিউমার ইলেকট্রনিক শো 2023 (CES 2023)- এর মঞ্চে লঞ্চ করল নতুন ASUS Vivobook Pro 16X 3D OLED ল্যাপটপ। এই ল্যাপটপের বিশেষত্ব হল ব্যবহারকারী কোনওরকম থ্রিডি(3D) গ্লাস ব্যবহার না করেই 3D কনটেন্ট দেখতে পারবেন। এর আগে কিছু কোম্পনি তাদের তৈরি ল্যাপটপ ও ডিসপ্লেতে এই নতুন টেকনোলজি ব্যবহার করেছে। কিন্তু ASUS এবার প্রথম ল্যাপটপের ওলেড (OLED) স্ক্রিনে এই নতুন টেকনোলজির ব্যবহার নিয়ে আসলো। তাহলে চলুন দেখে নেওয়া যাক নতুন ASUS Vivobook Pro 16X 3D OLED ল্যাপটপের স্পেসিফিকেশন ও ফিচার।

ASUS Vivobook Pro 16X 3D OLED ল্যাপটপের ফিচার এবং স্পেসিফিকেশন:

ASUS Vivobook Pro 16X 3D OLED ল্যাপটপটিতে 16 ইঞ্চি ওলেড ডিসপ্লে রয়েছে, যার 3200×2000 পিক্সেল রেজোলিউশন এবং 120 হার্টজ রিফ্রেশ রেট আছে। তাছাড়া এই ল্যাপটপটির উপরে রয়েছে একটি অপটিক্যাল রেজিনের লেয়ার। আর রয়েছে গ্লাস প্যানেল এবং লেন্টিকুলার লেন্স লেয়ার, যা আই ট্র্যাকিং ক্যামেরার মাধ্যমে রিয়েল টাইম ইমেজ রেন্ডার করবে এবং ফিজিক্যাল মুভমেন্ট নিয়ন্ত্রণ করবে। এছাড়া ল্যাপটপটিতে 60 GB DDR5, 4800 র‍্যাম এবং 2 টিবি পিসিআই জেন 4এসএসডি স্টোরেজ পাওয়া যাবে।

ল্যাপটপটিতে ফিজিক্যাল শাটার সহ ফুল এইচডি IR ওয়েবক্যাম উপলব্ধ। এছাড়া ল্যাপটপটির কানেক্টিভিটি অপশনে রয়েছে থান্ডার বোল্ট ৪ পোর্ট, দুটি ইউএসবি 3.2 জেন 1 টাইপ A, এইচডিএমআই 2.1 আউট, গিগাবাইট ইথারনেট, একটি স্ট্যান্ডার্ড ইউএইচএস 2 SD কার্ড রিডার এবং একটি অডিও জ্যাক।

এছাড়াও ল্যাপটপটির স্ক্রিনের গ্লাস ফ্রন্ট লেয়ারের উপর রয়েছে একটি 2D-3D লিকুইড ক্রিস্টাল সুইচিং লেয়ার এবং অ্যান্টি রিফ্লেক্টিং কোটিং। যার মাধ্যমে খুব সহজেই কনটেন্ট টুডি থেকে থ্রিডি এবং থ্রিডি থেকে টুডি মোডে পরিবর্তন করা সম্ভব।

নতুন ASUS Vivobook Pro 16X 3D OLED ল্যাপটপ থ্রিডি (3D) এবং নন-থ্রিডি (Non 3D) মডেলে পাওয়া যাবে। এটি ব্ল্যাক এবং সিলভার কালার অপশনে এসেছে। যদিও এখনও পর্যন্ত আসুস ব্র্যান্ডের নতুন এই ল্যাপটপের দাম এবং লভ্যতার সম্পর্কে কিছুই জানানো হয়নি। এই ল্যাপটপটি ইন্টেল কোর I9 প্রসেসর দ্বারা চালিত।