রিচার্জ খরচ বাঁচাতে WhatsApp-এ ঘনঘন কল করেন? আপনার জন্য জরুরি খবর

WhatsApp Latest Feature: এবার কলিং সংক্রান্ত একটি বিশেষ ফিচার নিয়ে আসছে WhatsApp। কী সেই ফিচার? হোয়াটসঅ্যাপ একটি নতুন ফিচার ডেভেলপ করছে, যা ইউজারদের কলিং শর্টকার্ট তৈরিতে সাহায্য করবে।

রিচার্জ খরচ বাঁচাতে WhatsApp-এ ঘনঘন কল করেন? আপনার জন্য জরুরি খবর
কলিংয়ের জন্য বিশেষ শর্টকাট ফিচার নিয়ে এল হোয়াটসঅ্যাপ।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2023 | 4:37 PM

WhatsApp Calling Shortcut: এই মুহূর্তে একাধিক নতুন ফিচার্স নিয়ে কাজ করছে WhatsApp। প্ল্যাটফর্মের সেফটি এবং সর্বোপরি গ্রাহকের অভিজ্ঞতা মজবুত করতে এবং তথ্য নিরাপদে রাখতেই সর্বদা নতুন ফিচার নিয়ে আসে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি। এডিটিং ফিচার থেকে শুরু করে iOS-এর জন্য গ্রুপের লম্বা নাম, একাধিক ফিচার নিয়ে কাজ শুরু করে দিয়েছে WhatsApp। এই সব ফিচারগুলি ভবিষ্যতের আপডেটে ব্যবহারকারীদের কাছে পাঠিয়ে দেবে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি। এবার কলিং সংক্রান্ত একটি বিশেষ ফিচার নিয়ে আসছে WhatsApp। কী সেই ফিচার? হোয়াটসঅ্যাপ একটি নতুন ফিচার ডেভেলপ করছে, যা ইউজারদের কলিং শর্টকার্ট তৈরিতে সাহায্য করবে।

হোয়াটসঅ্যাপের ফিচার্স ট্র্যাকার WAbetainfo-র একটি রিপোর্ট অনুযায়ী, কলিং শর্টকার্ট যোগ করার পরিকল্পনা নিয়েছে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি। এর মাধ্যমে ইউজাররা শর্টকাট ব্যবহার করে দ্রুত WhatsApp Call করতে পারবেন। ব্যবহারকারীদের পরিবার ও বন্ধুবান্ধবের সঙ্গে জুড়ে থাকতে WhatsApp, মেসেজিং, কলিং এবং ভিডিয়ো কলিংয়ের মতো একাধিক গুরুত্বপূর্ণ ফিচার অফার করে। কিন্তু হোয়াটসঅ্যাপে মেসেজিংয়ের থেকে ডায়ালিংয়ের প্রক্রিয়াটি অনেকটাই সময়সাপেক্ষ। ফোন নম্বর সেভ থাকলে হোয়াটসঅ্যাপ থেকে কল করা সহজ। কিন্তু নম্বর সেভ করা না-থাকলে WhatsApp Call করার প্রক্রিয়াটি একবার ভেবে দেখুন। এবার কলিংয়ের জন্য একটা শর্টকাট এসে গেলে WhatsApp-এ কতটা সুবিধা হবে, বুঝতেই পারছেন।

WhatsApp Calling Shortcuts: তৈরি করবেন কীভাবে

রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপের কলিং শর্টকার্ট ফিচারটি বর্তমানে ডেভেলপমেন্টের পর্যায়ে রয়েছে। ভবিষ্যতে অ্যাপের আপডেটে ফিচারটি ইউজারদের কাছে পৌঁছে যাবে। আর একবার এই ফিচার চালু হয়ে গেলে ইউজাররা কন্ট্যাক্ট লিস্টের কন্ট্যাক্ট সেলে ট্যাপ করে WhatsApp Calling Shortcut তৈরি করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ এই শর্টকাট তৈরি করার পর অটোমেটিক্যালি তা গ্রাহকের ডিভাইসের স্ক্রিনে চলে আসবে। জরুরি সময় কোনও কল করার জন্য ফিচারটি ইউজারদের অনেকটাই সময় বাঁচাবে। তার কারণ ফোনে WhatsApp খুলে, কন্ট্যাক্ট খুঁজে কল করার ঝক্কি পোহাতে হবে না ব্যবহারকারীদের। বিশেষ করে, যাঁদের প্রায়শই হোয়াটসঅ্যাপ কল করেন ব্যবহারকারীরা, তাঁদের কল করা আরও সহজ হবে।

প্রসঙ্গত, WhatsApp এখনই তার ব্যবহারকারীগের কন্ট্যাক্ট শর্টকাট তৈরি করতে দেয়। এর মাধ্যমে একটা নির্দিষ্ট চ্যাট উইন্ডোর দ্রুত অ্যাক্সেস নেওয়ার কাজটিও সহজ হয় ব্যবহারকারীদের জন্য। এখন এই কলিং শর্টকাটটি আসার ফলে WhatsApp ব্যবহারকারীদের কলিংয়ের মাধ্যমে কানেক্ট করার কাজটিও সহজ হবে।