WhatsApp Plus Red: লাল রঙের ‘সিক্রেট’ WhatsApp, লাখ টাকা খরচ করেও সবুজে মিলবে না দুর্লভ এই সব ফিচার

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sayantan Mukherjee

Updated on: Jan 24, 2023 | 4:52 PM

WhatsApp Plus Red ইনস্টল করতে আপনাকে প্রথমেই হোয়াটসঅ্যাপের অফিসিয়াল ভার্সনটি আনইনস্টল করতে হবে। আর কীভাবে এই হোয়াটসঅ্যাপ ভার্সনটি ইনস্টল করবেন, তার সঠিক পদ্ধতিটাও জেনে নিন।

WhatsApp Plus Red: লাল রঙের 'সিক্রেট' WhatsApp, লাখ টাকা খরচ করেও সবুজে মিলবে না দুর্লভ এই সব ফিচার
লাল হোয়াটসঅ্যাপে বিশেষ সুবিধা।

WhatsApp এই মুহূর্তে বিশ্বের অন্যতম জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। ঝটপট বার্তা প্রেরণের কাজটা বিগত কয়েক বছরে অনেক সহজ করে দিয়েছে হোয়াটসঅ্যাপ। তাই তো আট থেকে আশি, সকাল থেকে রাত WhatsApp-এ মুখ বুঁজে রয়েছেন। সেই শুরুর সময় থেকে আজ ইস্তক WhatsApp-এ গুচ্ছের ফিচার্স যুক্ত হয়েছে, যা সাধারণ মানুষের অনেক কঠিন কাজ আরও সহজ করে দিয়েছে। তবে WhatsApp-এর এমন অনেক ফিচার্স রয়েছে, যেগুলি আমরা ব্যবহার করতে পারি না। সেই কারণেই কিছু থার্ড পার্টি হোয়াটসঅ্যাপ অ্যাপ বাজারে ঘোরাফেরা করছে। যদিও সেই থার্ড পার্টি অ্যাপগুলি কতটা সুরক্ষিত, তা নিয়ে বিতর্ক রয়েছে। বিশেষজ্ঞরা বলে থাকেন, GB WhatsApp-এর মতো থার্ড পার্টি অ্যাপটি ব্যবহার না করতে।

তবে WhatsApp Plus Red নামক আরও একটি থার্ড পার্টি অ্যাপ রয়েছে। এই অ্যাপটিকে নিরাপদ বলেই জানিয়েছেন বিশেষজ্ঞরা। WhatsApp Plus Red অনেকটা অফিসিয়াল হোয়াটসঅ্যাপের মতোই। এতে কিছু অতিরিক্ত ফিচার্স রয়েছে, যা আপনি ফোনে ইনস্টল করে রাখা সাধারণ হোয়াটসঅ্যাপেও পাবেন না। এই হোয়াটসঅ্যাপ প্লাস রেড-এর গুরুত্বপূর্ণ ফিচারগুলির মধ্য়ে রয়েছে পাঠানো কোনও মেসেজ প্রত্যাহার করা, কোনও মেসেজ করার কম্পোজ় করার সময় তা লুকিয়ে রাখা।

এক্ষেত্রে মনে রাখতে হবে, এই ভার্সনটি কিন্তু WhatsApp অফিসিয়ালি অনুমোদন করে না। তাই, আপনি ব্যবহার করলে এবং তা যদি কর্তৃপক্ষের নজরে আসে তাহলে আপনার অ্যাকাউন্ট ব্যানও করা হতে পারে। নিরাপদ ভাবে WhatsApp Plus Red ইনস্টল করতে আপনাকে প্রথমেই হোয়াটসঅ্যাপের অফিসিয়াল ভার্সনটি আনইনস্টল করতে হবে। আর কীভাবে এই হোয়াটসঅ্যাপ ভার্সনটি ইনস্টল করবেন, তার সঠিক পদ্ধতিটাও জেনে নিন।

WhatsApp Plus Red: কীভাবে ইনস্টল করবেন

1) প্রথমেই আপনার ডিভাইস থেকে WhatsApp-এর অফিসিয়াল ভার্সনটি আনইনস্টল করুন।

2) এবার whatsplus.org ওয়েবসাইটটিতে চলে যান।

3) তারপরে WhatsApp Plus Red-এর APK ভার্সনটি ডাউনলোড করে নিন।

4) আপনার ফোন নম্বরটি দিয়ে দিন এবং যে কোডটি আপনার কাছে পাঠানো হয়েছে সেই কোডটি পাঠিয়ে দিন।

5) এবার আপনার প্রোফাইল পিকচারটি বেছে নিন।

6) ব্যস! এবার WhatsApp Plus Red ব্যবহার করতে শুরু করুন। অতিরিক্ত ফিচারগুলির সুবিধা উপভোগ করুন।

এই খবরটিও পড়ুন

মনে রাখবেন: WhatsApp Plus Red হল হোয়াটসঅ্যাপের আনঅফিসিয়াল ভার্সন। অতিরিক্ত ফিচার ব্যবহারের সুবিধা নিতে গিয়ে খেয়াল রাখবেন, আপনার অ্যাকাউন্টই যেন ব্যান না হয়ে যায়।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla