WhatsApp-এ রোজ স্টেটাস আপডেট করেন? জরুরি খবর রয়েছে আপনার জন্য…

WhatsApp Voice Status Update: এবার থেকে আপনি WhatsApp Status-এও ভয়েস মেসেজ শেয়ার করতে পারবেন। ভয়েস স্টেটাস আপডেটের ফিচারটিই হোয়াটসঅ্যাপ তার প্ল্যাটফর্মে টেস্ট করছে।

WhatsApp-এ রোজ স্টেটাস আপডেট করেন? জরুরি খবর রয়েছে আপনার জন্য...
হোয়াটসঅ্যাপ ভয়েস নোট আপনি এবার স্টেটাসেও শেয়ার করতে পারবেন। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2023 | 8:51 PM

WhatsApp Latest Feature: নিত্যদিন নিত্য নতুন ফিচারে নিজেদের প্ল্যাটফর্ম আপডেট করতে থাকে WhatsApp। জনপ্রিয় সেই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপের বিটা ভার্সনে তেমনই একটি নতুন ফিচার দেখা গেল। এত দিন পর্যন্ত WhatsApp-এ আপনি রেগুলার চ্যাটের বাইরে ভয়েস মেসেজ পাঠাতে পারতেন না। তবে এবার থেকে আপনি WhatsApp Status-এও ভয়েস মেসেজ শেয়ার করতে পারবেন। ভয়েস স্টেটাস আপডেটের ফিচারটিই হোয়াটসঅ্যাপ তার প্ল্যাটফর্মে টেস্ট করছে। অত্যন্ত জরুরি একটি ফিচার। তাছাড়াও এটি এমনই একটি ফিচার, যা নিজে থেকেই তার গুণাবলীর জানা দেয়- Voice Status Update। হোয়াটসঅ্যাপের এই লেটেস্ট ফিচার সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

2.22.21.5 Android বিটা আপডেটে এই WhatsApp ফিচারটি পরিলক্ষিত হয়েছে। যাঁদের কাছে এই আপডেটটি পৌঁছে যাবে, তাঁরা অ্যাপের স্টেটাস সেকশনে ভয়েস নোট শেয়ার করার এহেন বৈশিষ্ট্য পরীক্ষা করতে পারবেন। কে আপনার স্টেটাস দেখতে পারবেন আর কে পারবেন না, তা কনফিগার করে রাখার ক্ষমতাটিও আপনাকে দেবে মেসেজিং প্ল্যাটফর্মটি। এছাড়া কোনও ভয়েস নোট স্টেটাস হিসেবে শেয়ার করার আগে তা যদি সংশোধন করতে হয়, তাহলে সেই সুযোগও আপনাকে দেবে WhatsApp।

তবে হোয়াটসঅ্যাপে রেগুলার চ্যাটের মতোই ভয়েস স্টেটাসের ক্ষেত্রেও কোনও Play Pause বাটন থাকবে কি না, সে বিষয়ে নির্দিষ্ট করে কোনও তথ্য জানা যায়নি। যদিও কোনও ভয়েস নোট রেকর্ড করতে-করতেই আপনি যদি WhatsApp বন্ধ করে দেন, তাহলে অটোমেটিক্যালি সেই ভয়েস নোট সেভ হয়ে যাবে। কিন্তু সেই ভয়েস নোট এডিট বা রিপ্লে করার আলাদা করে কোনও অপশন থাকবে কি না, সে বিষয়টিও অস্পষ্ট। এ বিষয়ে আরও তথ্য তখনই জানা যাবে, যখন ফিচারটি সকল WhatsApp ব্যবহারকারীর জন্য ব্যবহারযোগ্য হবে।

জীবন সম্পর্কে যাঁরা খুব ভোকাল, তাঁরা মানুষের জন্য বিভিন্ন দরকারি কথা বলতে এই ভয়েস স্টেটাস আপেডেটের সাহায্য নিতে পারবেন। তাঁদের জন্য ফিচারটি খুবই উপকারীও হবে। পাশাপাশি যাঁরা নিজেদের কন্টেন্ট শেয়ারের অন্য কোনও পন্থা খুঁজছেন, তাঁদের জন্যও জরুরিহবে বৈশিষ্ট্যটি। উদাহরণস্বরূপ, কেউ যদি সমস্ত কন্ট্যাক্টেক সঙ্গে নিজের কণ্ঠে গাওয়া গান শেয়ার করতে চান, তিনি ঝটপচট ভয়েস রেকর্ড করে তা স্টেটাস হিসেবে শেয়ার করতে পারবেন।

তবে হ্যাঁ, এই হোয়াটসঅ্যাপ ফিচারের জন্যও টাইম রেস্ট্রিকশন থাকবে। ব্যবহারকারীরা কেবল 30 সেকেন্ডের জন্যই ভয়েস নোট রেকর্ড করে রাখতে পারবেন। এছাড়াও এই ভয়েস স্টেটাসটি অন্যান্য স্টেটাস আপডেটের মতো 24 ঘণ্টার মধ্যে অটোমেটিক্যালি ডিলিট হয়ে যাবে। ছবি বা ভিডিয়োর ক্ষেত্রেও এমনটা হয়ে থাকে। পাশাপাশি কোনও ভয়েস স্টেটাস আপলোড করার পর তা ডিলিট করারও বন্দোবস্ত থাকবে WhatsApp-এ।