Kolkata Bazar News: কলকাতায় বাজার বিপদ! হেলমেট মাথায় কেনাকাটা, সংস্কারের প্রতিশ্রুতি পুরসভার

তাঁরা যদি আমাদের অনুরোধ মেনে কলকাতা পুরনিগমের করে দেওয়া জায়গায় স্থানান্তরিত হন, তাহলে এই বাজারটি ভেঙে আবার নতুন করে তৈরি করা যাবে।

Kolkata Bazar News: কলকাতায় বাজার বিপদ! হেলমেট মাথায় কেনাকাটা, সংস্কারের প্রতিশ্রুতি পুরসভার
| Edited By: | Updated on: Jul 07, 2022 | 6:07 PM

কলকাতা: নড়বড়ে ভীত। দুর্বল পিলার। মাথার উপর ভাঙছে চাঙড়। বিপদের নতুন আতুড় ঘর এখন বাজার! শিরস্ত্রাণেও রক্ষা নেই, কলকাতায় বাজারে ঢুকতে হচ্ছে প্রাণ হাতে নিয়ে। সংস্কারের অভাবে একাধিক বাজারের বেহাল অবস্থা, উদাসীন কলকাতা পুরসভাও। পার্কসার্কাসের ঘটনার পরই ফের একবার নতুন উদ্যোগ, পুরসভার তরফে শুরু হয়েছে বাজার পরিদর্শন।

মঙ্গলবার বাঘাযতীন বাজারের ১ নম্বর ইউনিট পরিদর্শন করতে এসেছিলেন কলকাতা পুরনিগমের বাজার বিভাগের মেয়র পারিষদ আমিরুদ্দিন ববি এবং পুরনিগমের জঞ্জাল অপসারণ বিভাগের দায়িত্বে থাকা মেয়র পারিষদ দেবব্রত মজুমদার। বাজারে এসে সেখানকার ভয়াবহ অবস্থা দেখে রীতিমতো চোখ কপালে তাঁদের।

পুরসভার বক্তব্য, “সবাইকে অন্যত্র স্থানান্তর করা হবে। বাজার ভেঙে নতুন করে তৈরি করা হবে। বাঘাযতীন বাজারে মোট ৮৭ জন ব্যবসায়ী রয়েছেন। তাই তাঁরা যদি আমাদের অনুরোধ মেনে কলকাতা পুরনিগমের করে দেওয়া জায়গায় স্থানান্তরিত হন, তাহলে এই বাজারটি ভেঙে আবার নতুন করে তৈরি করা যাবে। না হলে যে কোনওদিন বড়সড় বিপদ ঘটবে। যতজন ব্যবসায়ী আছেন তাঁরা প্রত্যেকেই এখানে জায়গা পাবেন। কাউকে স্থানচ্যুত করা হবে না।”

বিরোধীদের অভিযোগ, পুরনো বাজারে কোনও নজরদারি নেই। ‘লোক নেই, নজরদারি করবে কে! শূন্যস্থান পূরণ না হলে বিপদ বাড়বেই’, আশঙ্কা বাম নেত্রী মধুছন্দা দেবের। ‘আস্ত পুরসভাই একদিন ভেঙে পড়বে’, শাসককে তীব্র আক্রমণ বিজেপি নেতা সজল ঘোষেরও

Follow Us: