Viral: 33 টাকায় এক বোতল বিয়ার! 1989 সালের রেস্তোরাঁর বিল নিয়ে হইচই

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sayantan Mukherjee

Updated on: Jan 24, 2023 | 11:58 AM

Viral Restaurant Bill Of 1989: সম্প্রতি এক ফেসবুক ব্যবহারকারী প্রায় তিন দশক আগের একটি রেস্তোরাঁর বিল শেয়ার করেছেন। সেখানে তিনি এবং তাঁর স্বামী খেতে বেরিয়েছিলেন। 1989 সালের বিলগুলি কোয়ালিটি রেস্টুরেন্ট এবং অলকা হোটেলের, সেগুলি যদি একবার দেখেন, অবাক হয়ে যাবেন!

Viral: 33 টাকায় এক বোতল বিয়ার! 1989 সালের রেস্তোরাঁর বিল নিয়ে হইচই

ভাবুন, মাত্র 33 টাকায় যদি এক বোতল বিয়ার পাওয়া যায়, তাহলে মদের দোকানের লম্বা লাইনটা আরও কতটা লম্বা হবে! কিন্তু, আমরা যা ভাবি, তার সবই কী আর সত্যি হয়। তবে কিছু তো হয়। সত্যিই তো একটা সময় এমন ছিল, যখন আপনি মাত্র 2 টাকায় পেট ভরে রেস্তোরাঁ থেকে এক প্লেট ধোসা খেয়ে আসতে পারতেন! মাছ-ভাত খেয়ে আসতে মাত্র 10 টাকায়। এখন তো এমনটা ভাবাও যায় না। একটা মিষ্টি কিনতে গেলেও 10 টাকা খরচ না করলে জাস্ট চলবে না। তবে পুরনো দিনের একটি রেস্তোরাঁর বিল ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে, একটা বিয়ারের দাম মাত্র 32 টাকা।

সম্প্রতি এক ফেসবুক ব্যবহারকারী প্রায় তিন দশক আগের একটি রেস্তোরাঁর বিল শেয়ার করেছেন। সেখানে তিনি এবং তাঁর স্বামী খেতে বেরিয়েছিলেন। 1989 সালের বিলগুলি কোয়ালিটি রেস্টুরেন্ট এবং অলকা হোটেলের, সেগুলি যদি একবার দেখেন, অবাক হয়ে যাবেন!

বিলে দেখা গিয়েছে, অলকা-র মতো একসময়ের নামজাদা হোটেলে খাবার ও পানীয়ের মোট বিল ছিল মাত্র 196 টাকা। তাঁরা যে খাবারগুলি খেয়েছিলেন, আজকের দিনে সেই দামে আপনি বাড়িতে এক প্যাকেট ম্যাগি বানিয়ে খেতে পারবেন স্রেফ। এক প্লেট ডাল মাখানির দাম মাত্র 18 টাকা, আর চিকেন দো পেঁয়াজার এক প্লেটের দাম 38 টাকা। এক বাটি রাইতার দাম ছিল মাত্র 28 টাকা।

এখন আপনি যদি চিপসের প্যাকেট বা জলের বোতল কিনেন, তাহলে আপনার পকেট থেকে নয় নয় করে 40 টাকা বের করতে হবে। বেশিরভাগ ক্যাফে-বারে ছোট্ট একটি স্টার্টারের দাম 200 টাকার বেশি, 1989 সালে ওই ফেসবুক ইউজারের সব খাবারের এই টাকাই খরচ করতে হয়েছিল।

এই খবরটিও পড়ুন

এমনকি, তিনি এক বোতল বিয়ারের জন্য মাত্র 33 টাকা দিয়েছিলেন, আজ যা সত্যিই ভাবা যায় না। 2023 সালে সবচেয়ে সস্তার বিয়ারের দাম কমপক্ষে 120 টাকা। নজর ঘোরানোর মতো বিষয়টি হল, এই বিল কিন্তু 70 বছর আগের নয়, 30 বছর আগেকার। তাহলে একবার ভেবেই দেখুন, গত তিন দশকে মুদ্রাস্ফীতি কোন জায়গায় গিয়ে পৌঁছেছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla