বয়স ৯৮, রাস্তায় দাঁড়িয়ে বিক্রি করছেন ছোলা, ভাইরাল ভিডিয়ো

৯৮ বছর বয়সে কেউ কল্পনাই করতে পারবে না বাড়ির বাইরে বেরোনোর। সেখানে উত্তর প্রদেশের রাইবরেলিতে ঘটল এই বিরল ঘটনা।

বয়স ৯৮, রাস্তায় দাঁড়িয়ে বিক্রি করছেন ছোলা, ভাইরাল ভিডিয়ো
বিজয় পাল সিং
Follow Us:
| Updated on: Mar 06, 2021 | 5:24 PM

প্রতিদিন ইন্টারনেটে নানা ধরণের ভিডিয়ো, খবর আনাগোনা করতে থাকে। তারমধ্যে কিছু কিছু খবর হয় মজাদার, কিছু আবার না দেখেই চলে যাই। আবার কিছু কিছু খবর আজীবন মনে রয়ে যায়। মনে রাখতে ভাল লাগে এমনই সব ভিডিয়ো যা জীবনে অনুপ্রেরণা যোগায়। তেমনিই এক ভিডিয়োয়ে সরগরম সোশ্যাল মিডিয়ায়। ৯৮ বছরের একজব বৃদ্ধ রাস্তায় ছোলা বিক্রি করছেন। সেই ভিডিয়োই সামনে আসতে তা নজর কেড়েছে নেটিজেনদের।

সত্যিই অবিশ্বাস্যকর। ৯৮ বছর বয়সে কেউ কল্পনাই করতে পারবে না বাড়ির বাইরে বেরোনোর। সেখানে উত্তর প্রদেশের রাইবরেলিতে ঘটল এই বিরল ঘটনা। উত্তরপ্রদেশের রায়বরেলির ৯৮ বছরের বিজয় পাল সিং রুটি-রুজির জন্য রাস্তায় ছোলা-মটরের চাট বিক্রি করেন। এত বয়সেও তিনি কাজ চালিয়ে যাচ্ছেন।

একজন ছোলা-চাট ক্রেতা তাঁকে কারণ জিজ্ঞেস করলে তাঁর স্পষ্ট জবাব,এটা তাঁর বাধ্যবাধকতা নয়। নিজেকে ফিট রাখার জন্যই এখনও কাজ চালিয়ে যাচ্ছেন। একভাবে বাড়িতে থাকা তাঁর পক্ষে অসম্ভব। আর সেই ভিডিয়ো হাজার হাজার মানুষকে অনুপ্রেরণা জোগাচ্ছে। ভরে গেছে কমেন্ট বক্স।

এই ঘটনায় প্রশংসায় পঞ্চমুখ উত্তরপ্রদেশ সরকার। ৯৮ বছর বয়সেও স্বনির্ভর হওয়ার জন্য তাঁকে বিশেষ সম্মান জানিয়েছে উত্তরপ্রদেশ সরকার। তাঁকে এগারো হাজার টাকা, শাল, লাঠি এবং রেশন কার্ড প্রদান করেছেন জেলা শাসক।