Optical Illusion: ছবিতে একটা পেঁচা রয়েছে, আপনার দিকেই তাকিয়ে সে, দেখতে পাচ্ছেন?

Owl Hidden Viral Picture: পাথরের এই বাড়িতেই লুকিয়ে রয়েছে একটি পেঁচা। আপনাকে লক্ষ্মীর বাহনটিকেই খুঁজে বের করতে হবে। ছবিটা জ়ুম ইন করে ভাল করে দেখুন, তাহলে খুঁজে পাবেন পেঁচাটিকে।

Optical Illusion: ছবিতে একটা পেঁচা রয়েছে, আপনার দিকেই তাকিয়ে সে, দেখতে পাচ্ছেন?
একটু জ়ুম করে ছবিটা একবার দেখুন।
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2022 | 7:07 AM

ঈগলের দৃষ্টিশক্তিকে টেক্কা দিতে পারে, এমন প্রাণী বা পাখি আর কে আছে! মানুষের চেয়ে অন্তত আট গুণ বেশি। ৫০০ ফুট দূরে থাকলেও তারা তাদের শিকার দেখতে পায়। আর তাই তো কারও দৃষ্টিশক্তি তীক্ষ্ণ হলে, তাঁর ক্ষেত্রে ‘ঈগলের চোখ’ প্রবাদটি ব্যবহার করা হয়। কিন্তু ‘ঈগলের চোখ’ আর ক’টা মানুষেরই বা আছে? সামান্য অপ্টিক্যাল ইলিউশনের (Optical Illusion) ছবি খুঁজতে গিয়েই গলদঘর্ম অবস্থা। এই ছবিটার ক্ষেত্রেও ঠিক যেমন হল। এই সুন্দর দৃশ্যপট, গুচ্ছের পাথরের মাঝেই লুকিয়ে রয়েছে একটা পেঁচা (Owl)। আপনাকে তাকেই খুঁজে বের করতে হবে। কিন্তু অধিকাংশ মানুষই প্রাথমিক ভাবে সেই পেঁচাটিকে খুঁজে পেতে ব্যর্থ হয়েছেন। ব্যাপক ভাইরাল (Viral) হয়েছে ছবিটা।

বিগত কিছু দিন ধরে অপ্টিক্যাল ইলিউশনের ছবিগুলো সোশ্যাল মিডিয়ায় খুবই ভাইরাল হচ্ছে। ছবিগুলির মধ্যে এমনই রহস্য লুকিয়ে থাকছে, যার সমাধান করতে ব্যর্থ হচ্ছেন অনেকেই। তাই ছবির ধাঁধাগুলি নিয়ে চতুর্দিকে এত হইচই এবং তা সমাধান করার এমন নিরলস প্রয়াস। কিছু কিছু অপ্টিক্যাল ইলিউশন আবার মানুষের ব্যক্তিত্বের কোনও এক অজানা দিক তুলে ধরছে।

এই ছবিটা যদি খুব ভাল করে লক্ষ্য করেন, তাহলে দেখতে পাবেন একটা পাথরের বাড়ি। আর তার পাশে রয়েছে একটি ফাঁকা মাঠ। সেই মাঠটি ব্লার করেই ছবিটি তোলা হয়েছে। মাঠের ঘাসের অংশটা যে কারও নজরে আসবে। তবে এই ছবিতেই রয়েছে একটি পেঁচা। অনেকেই বলতে পারেন যে, ব্লার করা অংশে পেঁচাটি রয়েছে বলে দেখা যাচ্ছে না। তা কিন্তু নয়। পেঁচাটি রয়েছে আপনার ঠিক চোখের সামনে। পাথরগুলির ঠিক উপরেই সে বসে রয়েছে।

আসলে পাথরের রং আর পেঁচার রং মিলেমিশে একাকার হয়ে গিয়েছে। আর সেই কারণেই অনেকে তা খুঁজে পাচ্ছেন না। খুব সহজেই ওই পেঁচাটিকে লক্ষ্য করতে পারেন, যদি ছবিটি একটু জুম করেন। তাহলেই দেখবেন, পেঁচাটি ড্যাবড্যাব করে চেয়ে রয়েছে আপনার দিকে। এখনও যদি খুঁজে না পান, তাহলে নীচের এই জুম করা ছবিটা থেকে পেঁচাটিকে ভাল করে দেখে নিন।

Owl Zoom In