সামাজিক দূরত্ব বজায় রাখার এমন পরিকল্পনা যথেষ্ট ঝামেলার, কেন এমন বললেন আনন্দ মহিন্দ্রা?

শিল্পপতি আনন্দ মহিন্দ্রার নজরেও এসেছে এই ছবি। স্বভাবতই তা নিয়ে মজা করার সুযোগ ছাড়েননি রসিক এই বিজনেস টাইকুন। নিজে টুইট করেছেন ওই ছবি।

  • TV9 Bangla
  • Published On - 14:05 PM, 2 May 2021
সামাজিক দূরত্ব বজায় রাখার এমন পরিকল্পনা যথেষ্ট ঝামেলার, কেন এমন বললেন আনন্দ মহিন্দ্রা?
শিল্পপতি আনন্দ মহিন্দ্রা।

করোনার দ্বিতীয় ঢেউয়ের দাপটে বিপর্যস্ত গোটা ভারত। একান্ত প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বেরোতে বারণ করেছেন প্রশাসনিক কর্তা এবং স্বাস্থ্যকর্মীরা। অন্যদিকে বাড়ির বাইরে বেরোলে চিকিৎসকরা মাস্ক পরার পরামর্শ দিয়েছেন। সেই সঙ্গে অতি অবশ্যই মেনে চলতে হবে সামাজিক দূরত্ববিধি। তবে সোশ্যাল ডিস্ট্যান্স মেনে চলার এমন আজব প্রক্রিয়া বোধহয় এর আগে কেউ করেননি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ছবি। সেখানে দেখা গিয়েছে, রাস্তা দিয়ে যাচ্ছে দু’টি বাইক। একটির পিছনে রয়েছে আর একটি। সামাজিক দূরত্ব বজা রাখার জন্য দুই বাইক আরোহীই ব্যবহার করেছেন একটা মই। দেখা গিয়েছে, মইয়ের ফাঁকে মাথা ঢুকিয়ে দিয়েছেন তাঁরা। ফলে খুব স্বাভাবিক ভাবেই দুটি বাইকের মধ্যে বেশ খানিকটা জায়গা ফাঁকা রয়েছে। আর প্রথম বাইকের সামনে এবং দ্বিতীয় বাইকের পিছনে খানিকটা অংশে মই বেরিয়ে থাকায় সেখানেও বেশ কিছুটা জায়গা ফাঁকা থাকছে। কোনও গাড়ি ঢুকতে পারবে না ওই অংশে।

শিল্পপতি আনন্দ মহিন্দ্রার নজরেও এসেছে এই ছবি। স্বভাবতই তা নিয়ে মজা করার সুযোগ ছাড়েননি রসিক এই বিজনেস টাইকুন। নিজে টুইট করেছেন ওই ছবি। কিন্তু সেই সঙ্গে শিল্পপতি এও বলেছেন যে, এমন পরিকল্পনা কিন্তু বেশ বিপজ্জনক। যেকোনও সময়ে অঘটন ঘটতেই পারে। তবে দেশের এমন জটিল পরিস্থিতিতেও তার মুখে হাসি ফুটিয়েছে এই দৃশ্য। যদিও অনেকেই বলছেন, এই ছবি বহুদিন আগে থেকেই সোশ্যাল মিডিয়ায় ঘুরছে। যদিও পুরনো ছবি নতুন করে ভাইরাল হওয়া সোশ্যাল মিডিয়ার ট্রেন্ড। তাই এই ছবি সেই দলেই পড়েছে।

ইতিমধ্যেই এই ছবি নিয়ে অসংখ্য মজার কমেন্ট ঘুরছে নেট দুনিয়ায়। লাইক, শেয়ারের সংখ্যাও নেহাত মন্দ নয়।