Viral Video: ভাল্লুকের তাড়া খেয়ে এলাকা ছেড়ে পালাল বাঘ, ভাইরাল ভিডিয়ো দেখা অবাক নেটপাড়া

Bear Chases Tiger: মহারাষ্ট্রের তাডোবা টাইগার রিজার্ভ খুবই বিখ্যাত। দেশ-বিদেশের পর্যটকের ভিড় জমে এখানে। সেখানেই এই আজব কাণ্ড দেখা গিয়েছে।

Viral Video: ভাল্লুকের তাড়া খেয়ে এলাকা ছেড়ে পালাল বাঘ, ভাইরাল ভিডিয়ো দেখা অবাক নেটপাড়া
মুখোমুখি বাঘ-ভাল্লুক।
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 9:02 AM

বন-জঙ্গলের ক্ষেত্রে দেখা যায় অন্যান্য পশুরা সধারণত বাঘ বা সিংহকেই ভয় পায়। তবে এবার একটি অদ্ভুত Video Viral হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে একটি বাঘকে তাড়া করেছে এক ভাল্লুক। শুধু তাড়া করেই থামেনি সে, একদম এলাকা ছাড়া করে দিয়ে তবে শান্ত হয়েছে। ইউটিউবে এই ভিডিয়ো ভাইরাল হয়েছে। জানা গিয়েছে, মহারাষ্ট্রের তাডোবা টাইগার রিজার্ভে এই ভিডিয়ো তোলা হয়েছিল। ওই টাইগার রিজার্ভের বাগ টি১৯- এর সঙ্গেই এমন ঘটনা ঘটেছে বলে জানা যাচ্ছে। ভাল্লুকের তাড়া খেয়ে বাঘকে এলাকা ছাড়া হতে হয়তো এর আগে কেউই দেখেননি। তবে এবার দেখা গিয়েছে এই ভাইরাল ভিডিয়োতে।

দেখে নিন ভাল্লুকের তাড়া খেয়ে বাঘের এলাকা ছেড়ে পালানোর ভাইরাল ভিডিয়ো

প্রথমে দেখা গিয়েছে, ওই টি১৯ বাঘটিকে। ভাল্লুকের যাতায়াতের পথে সম্ভবত মুখোমুখি হয়ে গিয়েছিল দুই প্রাণী। হঠাৎ করেই বাঘটিকে তাড়া করেছিল ভাল্লুকটি। আর ভাল্লুকের ওরকম রূপ দেখে কোনওমতে ল্যাজ তুলে এলাকা ছেড়ে পালিয়েছে বাঘটি। ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে বাঘটিকে তাড়া করে একদম সীমানা পার করিয়ে ছেড়েছে ভাল্লুকটি। তবে কী কারণে ওই সুবিশাল কালো ভাল্লুকটি ক্ষেপে গিয়েছিল তা স্পষ্ট নয়। কয়েক সেকেন্ডের এই ভিডিয়ো দেখে একদম চমকে গিয়েছেন সকলে। মহারাষ্ট্রের তাডোবা টাইগার রিজার্ভ যথেষ্ট বিখ্যাত। বিভিন্ন দেশ থেকে এখানে বাঘ দেখতে হাজির হন পর্যটকরা। এবার সেখানেই এমন আজব ঘটনা দেখা গিয়েছে।

এর আগেও এই টাইগার রিজার্ভের চমৎকার সব ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে। বেশ কিছুদিন আগে এই তাডোবা টাইগার রিজার্ভের আর একটি ভিডিয়ো ভাইরাল হয়েছিল। সেখানে দেখা গিয়েছিল জঙ্গলের মধ্যে মাঝরাস্তায় বসে রয়েছে একটি বাঘ। তার উল্টোদিকেই রয়েছে কালো কুচকুচে বেশ বড় একটি ভাল্লুক। পিছন দিক থেকে দেখা যাচ্ছে তাকে। বাঘটিকে দেখে তার সে কী লাফালাফি। এক একটা লাফে সে বুঝিয়ে দিচ্ছে লড়াইয়ে জিততেই এসেছে। অন্যদিকে রাস্তার উপর তখন বুক পেতে প্রায় শুয়ে পড়েছে বাঘটি। তীক্ষ্ণ দৃষ্টিতে মেপে নিচ্ছে প্রতিপক্ষকে। হাবেভাবে বুঝিয়ে দিচ্ছে যুদ্ধে হেরে যাওয়ার কোনও সম্ভাবনাই নেই তার। তবে বাঘ-ভাল্লুকের লড়াইয়ের প্রস্তুতিটুকুই দেখা গিয়েছে ওই ভিডিয়োতে। তারপর কী হয়েছে, কে জিতেছে, কে হেরেছে, কেমনই বা ছিল তাদের মহারণ, সেইসব দেখা যায়নি ভাইরাল হওয়া ভিডিয়োতে।