Viral Video: টানা ৪ ঘণ্টা পরিশ্রমের পর সফল ভাবে উদ্ধার হস্তিশাবক, ব্যাপক ভাইরাল হল ভিডিয়ো

Baby Elephant Rescued: দীর্ঘ ৪ ঘণ্টার চেষ্টায় উদ্ধার হল একটি হস্তিশাবক। আর সেই ভিডিয়ো দেখে সবাই ওই উদ্ধারকারী দলের প্রশংসা করেছেন। আপনিও ভিডিয়োটা একবার দেখুন।

Viral Video: টানা ৪ ঘণ্টা পরিশ্রমের পর সফল ভাবে উদ্ধার হস্তিশাবক, ব্যাপক ভাইরাল হল ভিডিয়ো
দীর্ঘ চেষ্টার পর উদ্ধার হল ওই হস্তিশাবক। ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 09, 2022 | 6:22 PM

খাদে পড়ে গিয়েছিল ছোট্ট একটা হাতি (Baby Elephant)। তাকে উদ্ধার করতেই লেগে গেল দীর্ঘ ৪ ঘণ্টা। আইএফএস অফিসার প্রবীণ কাসওয়ান ট্যুইটারে এই ভিডিয়োটি শেয়ার করেছেন। ছোট্ট হাতিটির ওই উদ্ধারকার্যের (Rescue Operation) ভিডিয়টি সোশ্যাল মিডিয়ায় অত্যন্ত ভাইরাল হয়েছে। যে তৎপরতার সঙ্গে হাতির বাচ্চাটিকে উদ্ধার করা হয়েছে, তা দেখে অনেকেই উদ্বুদ্ধ হয়েছেন। প্রায় ৪২ হাজারেরও বেশি বার এই ভিডিয়োটি দেখা হয়েছে। নেটিজেনরা দাবি করেছেন, মানবতা কাকে বলে, এই ভিডিয়োই (Viral Video) তার প্রমাণ দিয়েছে।

ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, উদ্ধারকারীরা খাদে পড়ে যাওয়া হাতিটিকে অধ্যবসায়ের সঙ্গে তোলার চেষ্টা করেছে। প্রথমেই তারা পরিখাটি বড় করে নেয়, যাতে পৃষ্ঠের ক্ষেত্রফলও বেড়ে যায়। এটি আসলে প্রাণীটির কাছাকাছি আসতেও সাহায্য করেছিল, যাতে ছোট্ট প্রাণীটিকে বেঁধে এবং টেনে তোলা যায়। শেষ পর্যন্ত তাদের কর্মকাণ্ডটি সফল হয় এবং হাতির বাচ্চাটিকে সফল ভাবে উপরেও তোলা সম্ভব হয়।

ভিডিয়োর ক্যাপশন পোস্ট থেকে জানা গিয়েছে, কর্তৃপক্ষকে রাত ১টার সময় খবর দেওয়া হয় হাতিটির উদ্ধারকার্য সম্পন্ন করার জন্য। তারপরে ভোর ৫টা পর্যন্ত উদ্ধারকার্য চলে। শেষমেশ হস্তিশাবকটিকে নিরাপদে তার পালের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছিল।

পোস্টের ক্যাপশনে পরভিন কারওয়াঁ লিখছেন, “রাত ১টায় উদ্ধারকারী দলটি খবর পায়, একটি হাতি খাদে পড়ে গিয়েছে। মধ্যরাতে উদ্ধারকাজ শুরু করে দেয় দলটি। ভোর পাঁচটা নাগাদ ওই হাতিটিকে সফলভাবে উদ্ধার করা হয়। তারপরে ছোট্ট প্রাণীটিকে গাইড করে কাছাকাছি জঙ্গলে তার পরিবারের দিকে পাঠিয়ে দেওয়া হয়।”

নেটিজেনরা কর্তৃপক্ষের দ্রুত পদক্ষেপকে স্বাগত জানিয়েছে এবং তাদের বন্যপ্রাণীর ত্রাণকর্তা বলে অভিহিত করেছে। “সুপার উদ্ধার অভিযান। পুরো দলের প্রতি আমার শ্রদ্ধা,” একজন ব্যবহারকারী লিখেছেন। আর একজন ইউজার লিখছেন, “আপনি আমাদের বন্যপ্রাণী রক্ষাকর্তা।”