Optical Illusion: এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি ব্যাঙ, দেখুন তো খুঁজে পান কিনা… সময় কিন্তু ৩০ সেকেন্ড

Optical Illusion: এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি ব্যাঙ, দেখুন তো খুঁজে পান কিনা... সময় কিন্তু ৩০ সেকেন্ড
এই ছবিই ভাইরাল হয়েছে।

Viral: আলোর সঙ্গে প্রকৃতির খেলা। আলো-আঁধারিতে ছোঁয়া এই ছবিতেই লুকিয়ে রয়েছে একটি ব্যাঙের ছবি। খুঁজে নিন চটজলদি।

TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

May 08, 2022 | 11:38 PM

অপটিকাল ইলিউশন (Optical Illusion)– সবটাই দৃষ্টিভ্রমের খেলা। মানুষের মনস্তত্ত্বও বোঝা যায় এর সাহায্যে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় প্রায়শই ভাইরাল (Viral) হচ্ছে অপটিকাল ইলিউশনের বিভিন্ন ছবি। সেই সঙ্গে চলছে বিভিন্ন চ্যালেঞ্জও। তেমনই একটি ছবি ফের ভাইরাল হয়েছে। সেখানে একটি ব্যাঙের ছবি খুঁজতে বলা হয়েছে, তাও আবার ৩০ সেকেন্ড থেকে এক মিনিটের মধ্যে। বলা হচ্ছে, ওই ছবির মধ্যেই নাকি লুকিয়ে রয়েছে একটি ব্যাঙের ছবিও। অনেকেই ওই ছবির মধ্যে ব্যাঙের ছবি খুঁজে পেয়েছেন। আর তাঁরাই আবার সোশ্যাল মিডিয়ায় ওই ছবি শেয়ার করে নিজেদের বন্ধুবান্ধবদের দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন। অপটিকাল ইলিউশনের সমাধান করা সবসময়েই দারুণ মজার। এই ছবির ক্ষেত্রেও তাই হয়েছে। ৩০ সেকেন্ড থেকে ১ মিনিটের মধ্যে এই ছবিতে লুকিয়ে থাকা ব্যাঙের ছবি খুঁজে বের করা কিন্তু মোটেই সহজ কাজ নয়।

optical illusion

নেটিজ়েনদের অনেকেই বলেছেন, এই ছবিতে ব্যাঙের ছবি খুঁজে বের করতে রীতিমতো কালঘাম ছুটে গিয়েছে তাঁদের। যে ছবিটি ভাইরাল হয়েছে সেখানে বেশকিছু ঝুলন্ত আলোর ছবি দেখা গিয়েছে। তার সঙ্গে রয়েছে লতাপাতার ছবি। আর এইসবের মধ্যেই লুকিয়ে রয়েছে ব্যাঙের ছবি। আলোর পিছনে ব্যাকগ্রাউন্ডে গাছের ডালপালা থাকায়, সবকিছুর মধ্যে মিশে গিয়েছে ওই ছোট ব্যাঙটি। একবারের দেখায় এই লুকিয়ে থাকা ব্যাঙ খুঁজে বের করা বেশ কঠিন। তবে বেশ খানিকক্ষণ দেখলে হয়তো খুঁজে পেতেও পারেন এই ব্যাঙের ছবি। প্রথম দেখা আলো-আঁধারিতে চোখে ধাঁধাঁ লেগে যেতে পারে আপনার। তবে কিছুক্ষণ খুঁটিয়ে দেখলে ব্যাঙের ছবি দেখতে পাবেন আপনি।

এই খবরটিও পড়ুন

বর্তমানে অপটিকাল ইলিউশনের ভাইরাল ছবি নিয়ে নেটিজ়েনদের মধ্যে উন্মাদনা তুঙ্গে। উপরে যে ভাইরাল ছবিটির কথা বলা হচ্ছে সেক্ষেত্রেও এই উন্মাদনা দেখা গিয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, এইসব পিকচার পাজল আজকাল বিভিন্ন ইনস্টাগ্রাম পেজ থেকেই ভাইরাল হয়। আর তাই নিয়েই মেতে থাকেন নেটিজ়েনরা। সোশ্যাল মিডিয়ায় চলে বিভিন্ন মজাদার চ্যালেঞ্জ। অনেক অপটিকাল ইলিউশনের ছবি একজন মানুষ কীভাবে দেখছেন তার উপর আবার নির্ভর করে ওই ব্যক্তির ব্যক্তিত্ব। সব মিলিয়ে নেট দুনিয়ায় আপাতত বেশ হইচই চলছে এই অপটিকাল ইলিউশন নিয়ে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA