দুধের শিশুকে নিয়ে ট্র্যাফিক সামলাচ্ছেন মহিলা কনস্টেবল! ভিডিয়ো দেখে প্রশংসার পাশাপাশি চলছে সমালোচনা

প্রাথমিক ভাবে অবশ্য প্রিয়াঙ্কার প্রশংসাই করেছেন অনেকে। কাজ এবং দায়িত্বের প্রতি তাঁর নিষ্ঠা দেখে প্রিয়াঙ্কাকে কুর্নিশ জানিয়েছেন নেটাগরিকদের অনেকেই। তবে আর একদল নেটিজ়েন আবার গোটা ব্যাপারটায় ভীষণ রুষ্ট হয়েছেন।

দুধের শিশুকে নিয়ে ট্র্যাফিক সামলাচ্ছেন মহিলা কনস্টেবল! ভিডিয়ো দেখে প্রশংসার পাশাপাশি চলছে সমালোচনা
ছোট্ট শিশুকে কোলে নিয়েই ট্র্যাফিক সামালাচ্ছেন মা।
Follow Us:
| Updated on: Mar 07, 2021 | 12:24 PM

টুইটার জুড়ে চলছে তুমুল দ্বন্দ্ব। আর তার কেন্দ্রস্থলে রয়েছেন এক মহিলা ট্র্যাফিক কনস্টেবল। চণ্ডীগড়ের ওই পুলিশকর্মীর নাম প্রিয়াঙ্কা। নিজের ছোট্ট সন্তানকে কোলে নিয়েই রাস্তার ট্র্যাফিক সামলাতে দেখা গিয়েছে তাঁকে। আর সেই নিয়েই দু’ভাগে ভাগ হয়ে গিয়েছেন টুইটারিয়ানরা।

আরও পড়ুন- বয়স ৯৮, রাস্তায় দাঁড়িয়ে বিক্রি করছেন ছোলা, ভাইরাল ভিডিয়ো

প্রাথমিক ভাবে অবশ্য প্রিয়াঙ্কার প্রশংসাই করেছেন অনেকে। কাজ এবং দায়িত্বের প্রতি তাঁর নিষ্ঠা দেখে প্রিয়াঙ্কাকে কুর্নিশ জানিয়েছেন নেটাগরিকদের অনেকেই। তবে আর একদল নেটিজ়েন আবার গোটা ব্যাপারটায় ভীষণ রুষ্ট হয়েছেন। কেউ বলেছেন, এভাবে দুধের শিশুকে কোলে নিয়ে রাস্তাঘাটে ট্র্যাফিক সামলানো, বিশেষ করে এমন ব্যস্ত রাস্তায়— আদতে দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ। অনেকে আবার বলেছেন, এমন ছবি দেখে এটাই স্পষ্ট হয় যে কর্মক্ষেত্রে এখনও মহিলাদের কত সমস্যার সম্মুখীন হতে হয়। অবিলম্বে শিশুদের দেখভালের জন্য কর্মরতা মায়েদের বিশেষ সুবিধা দেওয়া উচিত।

জানা গিয়েছে, চণ্ডীগড়ের সেক্টর ২৯-এর ট্র্যাফিক লাইনের কর্মী প্রিয়াঙ্কা। তাঁর ডিউটি ছিল সেক্টর ১৫ এবং ২৩-এর সংযোগস্থলে। ঘটনার দিন সকাল ৮টায় রিপোর্টিং ছিল প্রিয়াঙ্কার। তবে সময়ে পৌঁছোতে পারেননি তিনি। এরপর উপরমহল থেকে প্রিয়াঙ্কাকে নির্দেশ দেওয়া হয় যে, তিনি যেন দ্রুত তাঁর কাজের জায়গায় পৌঁছন। এরপরই সন্তানকে কোলে নিয়ে ট্র্যাফিক সামলাতে দেখা যায় প্রিয়াঙ্কাকে।

মুহূর্তেই টুইটারে ভাইরাল হয়ে যায় এই ভিডিয়ো। প্রশংসার পাশাপাশি শুরু হয় সমালোচনা। চণ্ডীগড়ের ডিজিপি সঞ্জয় বানিওয়াল জানিয়েছেন, মাতৃত্বকালীন ছুটির পরেই চাকরিতে যোগ দিয়েছিলেন প্রিয়াঙ্কা। তাঁর বাচ্চার দেখভালের জন্য চাইল্ড কেয়ার লিভ-এর অপশনও দেওয়া হয়েছিল তাঁকে। আপাতত তিনি পুলিশ লাইনে পোস্টেড রয়েছেন। ডেস্কে চাকরি করার জন্য আবেদন এলে সেটাও খতিয়ে দেখা হবে। গোটা বিষয়টাতেই নজর দেওয়া হচ্ছে। এই ঘটনায় প্রিয়াঙ্কার থেকে রিপোর্টও তলব করা হয়েছে।