গাড়ির কাচ নামিয়ে রাস্তায় প্যাকেট ফেললেন চালক, উচিত শিক্ষা দিল এক কুকুর, দেখুন ভিডিয়ো

গোটা ঘটনাই বন্দি হয়েছে ক্যামেরায়। আর সেই ভিডিয়ো ক্লিপিংস টুইটারে শেয়ার করেছেন আইএফএস অফিসার সুধা রমেন।

  • TV9 Bangla
  • Published On - 16:21 PM, 4 May 2021
গাড়ির কাচ নামিয়ে রাস্তায় প্যাকেট ফেললেন চালক, উচিত শিক্ষা দিল এক কুকুর, দেখুন ভিডিয়ো
ছবি প্রতীকী

রাস্তাঘাটে চলার সময়ে কিছু খেয়ে প্যাকেটটা রাস্তাতেই ফেলে দেওয়ার অভ্যাস, বলা ভাল বদঅভ্যাস রয়েছে অনেকেরই। যেমন বাসে বসে চিপস খেয়ে জানলা দিয়ে সোজা রাস্তায় প্যাকেটটা ছুড়ে ফেলে দেন অনেকে। আবার গাড়িতে বসে হয়তো বিস্কুট খাচ্ছেন, খাওয়া শেষ হলেই জানলার কাচ নামিয়ে প্যাকেট ফেলা হবে সটান রাস্তায়। অনেকে আবার রাস্তাঘাটে হাঁটাচলার সময় মুখ থেকে চুইংগাম ফেলেন একদম মাঝরাস্তায়। এদিকে পাশেই হয়তো রয়েছে ডাস্টবিন। কিন্তু সেদিকে কারও ভ্রূক্ষেপই নেই।

এমন বদঅভ্যাসের জন্য এবার উচিত শিক্ষা পেয়েছেন এক আগড়ির চালক। গাড়ির জানলা খুলে রাস্তায় একটা প্যাকেট ফেলেছিলেন তিনি। সেই সময় তাঁর গাড়ির পিছনেই আসছিল একটি নেড়ি কুকুর। ব্যাপারটা দেখেই এগিয়ে আসে ওই চারপেয়ে। কিন্তু তারপর সারমেয়টি যা কাণ্ড করেছে, তা সত্যিই অবাক করে দেয়। প্যাকেট রাস্তায় ফেলার পরও খানিকক্ষণ গাড়ির জানলার কাচ খোলা রেখেছিলেন চালক। সেই সুযোগে প্যাকেটটা মুখে করে তুলে সোজা গাড়ির ভিতরে ফেলে দিয়েছে ওই কুকুরটি।

গোটা ঘটনাই বন্দি হয়েছে ক্যামেরায়। আর সেই ভিডিয়ো ক্লিপিংস টুইটারে শেয়ার করেছেন আইএফএস অফিসার সুধা রমেন। দেখা গিয়েছে, ওই ভিডিয়ো ইন্সটাগ্রামে কেউ শেয়ার করেছিলেন প্রাথমিক ভাবে। সেটাই সুধা নিজের টুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করেছেন। ভারতীয় বনবিভাগের আধিকারিকের টুইট দেখে সকলেই তাজ্জব হয়ে গিয়েছেন। ওই কুকুরটির কাজের প্রশংসা তো করেইছেন নেটাগরিকরা। সেই সঙ্গে তাঁরা বলেছেন, ‘উচিত শিক্ষা পেয়েছে’।

আরও পড়ুন- আমের ওজন ৪ কেজিরও বেশি! ফলিয়েছেন কলম্বিয়ার দুই চাষি, নাম জুড়েছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে

ইতিমধ্যেই নেট দুনিয়ায় এই ভিডিয়ো ভাইরাল হয়েছে। সুধা রমেন নিজে ভিডিয়ো শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, ‘মানুষের জন্য শিক্ষা। এই কুকুরটির ট্রেনিংকে কুর্নিশ জানানো উচিত।’ অন্যান্য টুইটারিয়ানরাও এই ভিডিয়ো দেখে মশকরায় মেতেছেন। কেউ বলেছেন, সব নেড়ি কুকুরকে এরকম ট্রেনিং দেওয়া উচিত। কেউবা বলেছেন, ‘পশুপাখিরা শৃঙ্খলাবদ্ধ হয়, আবারও তার প্রমাণ পাওয়া গেল।’ সকলেই প্রশংসা করেছেন কুকুরটির ট্রেনিংয়ের। অনেকে বলছেন, ‘যোগ্য জবাব দিয়েছে। বোঝাই যাচ্ছে মানুষের থেকে কিছু ক্ষেত্রে কুকুরদের বিচক্ষণতা বেশি।’