Viral Video: সূচে মারাত্মক ভয়, ভ্যাকসিন নিয়েই জ্ঞান হারালেন যুবক, দেখুন ভিডিয়ো

ভ্যাকসিন নেওয়ার সময়েই প্যানিক অ্যাটাক হয় ওই ব্যক্তির। ছিটকে মাটিতে পড়ে যান তিনি। সঙ্গে সঙ্গেই জ্ঞানও হারান।

  • Publish Date - 3:32 pm, Thu, 10 June 21 Edited By: Sohini chakrabarty
Viral Video: সূচে মারাত্মক ভয়, ভ্যাকসিন নিয়েই জ্ঞান হারালেন যুবক, দেখুন ভিডিয়ো
টিকাকরণের জন্য ইঞ্জেকশন ফোটাতেই সূচের ভয়ে জ্ঞান হারান যুবক।


ইঞ্জেকশনে ভয় পান এরকম তো অনেকেই রয়েছে। সূচ দেখলেই ভাবেন কতক্ষণে পালাবেন। এদিকে করোনার দাপটে এখন টিকা নেওয়া অত্যন্ত প্রয়োজন। ভ্যাকসিনেশনের ক্ষেত্রে ইঞ্জেকশন তো নিতেই হবে। তাই সূচ দেখলেই যাঁদের হাত-পা কাঁপে, তাঁদের এখন বেশ করুণ অবস্থা। অনেকেই প্রায় ইষ্টনাম জপতে জপতে ভ্যাকসিন নিয়ে ফেলেছেন।

কিন্তু এই ইঞ্জেকশন বা সূচে ভয়ের কারণেই ঘটে গিয়েছে একটি মর্মান্তিক ঘটনা। শুধু ভয়ের কারণেই ভ্যাকসিন নেওয়ার পর প্যানিক অ্যাটাকে বেশ কিছুক্ষণের জন্য জ্ঞান হারিয়েছিলেন এক ব্যক্তি। এই ঘটনা ঘটেছে সাও পাওলোতে। সেখানকার স্যান্টোসে এলাকার বিচ পয়েন্টে তৈরি হয়েছিল একটি ভ্যাকসিনেশন সেন্টার। সেখানেই ভ্যাকসিনের প্রথম ডোজ নিতে এসেছিলেন ব্রাজিলের বাসিন্দা মাগুইলা জুনিয়র নামের এক ব্যক্তি। সঙ্গে ছিলেন তাঁর বান্ধবী।

বন্দরে যাঁরা কাজ করেন অর্থাৎ পোর্ট কর্মী, তাঁদের জন্য গণ টিকাকরণের ব্যবস্থা হয়েছিল। Astrazenica  ভ্যাকসিন দেওয়া হচ্ছিল সকলকে। যে ভিডিয়ো ভাইরাল হয়েছে সেখানে দেখা গিয়েছে, টিকা নিতে আসার পর থেকেই মারাত্মক নার্ভাস ছিলেন ওই ব্যক্তি। যে নার্স ভ্যাকসিন দিচ্ছিলেন, তাঁকেও বারবার নানা রকম প্রশ্ন করছিলেন তিনি। ভ্যাকসিন দেওয়ার পর নার্স এবং ওখানে উপস্থিত সকলেই মাগুইলা নামের ওই ব্যক্তিকে এই বলে আশ্বস্ত করার চেষ্টা করেছিলেন যে কোনও সমস্যাই হবে না।

কিন্তু কারও কথাই ভরাসা যোগাতে পারেনি ওই ব্যক্তিকে। ভ্যাকসিন নেওয়ার সময়ই প্যানিক অ্যাটাক হয় তাঁর। মাটিতে পড়ে যান ওই ব্যক্তি। ভিডিয়োতে দেখা গিয়েছে, হাত কাঁপছিল মাগুইলার। প্রচণ্ড ভাবে ঘামছিলেন তিনি। বারবার নানা রকমের প্রশ্ন করছিলেন। মনে যে প্রবল অস্বস্তি ছিল তাঁর, সেটা স্পষ্ট বোঝা যাচ্ছিল তাঁর চোখ-মুখের অভিব্যক্তিতে। এরপর ইঞ্জেকশন দিতেই বুকে হাত চেপে মাটিতে ছিটকে পড়ে জ্ঞান হারান ওই ব্যক্তি। তখনই স্বাস্থ্যকর্মীরা তাঁকে পর্যবেক্ষণ করতে ছুটে আসেন। এর কিছুক্ষণ পর দেখা যায়, জ্ঞান ফিরেছে মাগুইলা নামের ওই ব্যক্তির। তাঁকে উঠিয়ে চেয়ারে বসানো হয়। জল খেতে দেওয়া হয়। দেখা যায়, তখনও ঠিক ধাতস্থ হতে পারছিলেন না মাগুইলা।

আরও পড়ুন- Viral Video: বাইকের হেলমেট খেয়ে নিল বুনো হাতি! দেখুন ভিডিয়ো

এই ভিডিয়ো ভাইরাল হতেই নেটাগরিকদের একাংশ ওই ব্যক্তির বান্ধবীর সমালোচনা করেছেন। কারণ গোটা ঘটনার ভিডিয়ো করেছিলেন তিনি। নেটাগরিকদের কথায়, মোবাইলে ভিডিয়ো না করে বরং সঙ্গীকে চেয়ার এগিয়ে দিয়ে, বা তাঁর পাশে থেকে ভরসা দেওয়া উচিত ছিল তরুণীর। ভিডিয়োতেও দেখা গিয়েছিল, মাগুইলা বারবার বিরক্ত হচ্ছেন ভ্যাকসিনেশনের ভিডিয়ো তোলা হচ্ছে বলে। যদিও ওই তরুণীর দাবি, তিনি জানতেন তাঁর সঙ্গীর ইঞ্জেকশনের প্রতি ভয়ের কথা। তাই ভিডিয়ো তুলে পার্টনারকে পরে দেখাবেন ভেবেছিলেন।