লেকের মাঝে স্পিডবোটের পিছনে জলহস্তীর তাড়া, কোনওমতে পালালেন পর্যটকরা, দেখুন ভিডিয়ো

এমনিতে জলহস্তীরা বেশ শান্ত। আচমকা ক্ষেপে যাওয়ার মতো বদনাম নেই তাদের। কিন্তু তাহলে কী এমন হল যে এভাবে ক্ষেপে গেল ওই জলহস্তী?

লেকের মাঝে স্পিডবোটের পিছনে জলহস্তীর তাড়া, কোনওমতে পালালেন পর্যটকরা, দেখুন ভিডিয়ো
কেনিয়ার ভিক্টোরিয়া লেকে ঘটেছে এই কাণ্ড।
Follow Us:
| Updated on: Jun 01, 2021 | 3:23 PM

পশুপাখিরা নিজেদের এলাকায় মানুষের উপস্থিতি যে একেবারেই পছন্দ করে না একথা এর আগে বহুবার বলেছেন বিভিন্ন বন্যপ্রাণ বিশারদ। পশুপাখিদের তাদের এলাকায় গিয়ে বিরক্ত করলে যে ভয়ঙ্কর বিপদ হতে পারে, সেব্যাপারেও বারবার সতর্ক করেছেন বনবিভাগের কর্তারা। কিন্তু মানুষ এত নিয়ম মেনে চললে তো সব সমস্যার সমাধান হয়ে যেত। সদ্যই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে। সেখানে দেখা গিয়েছে এক সুবিশাল হ্রদের মধ্যে একটি স্পিডবোটকে তাড়া করেছে এক জলহস্তী।

এমনিতে জলহস্তী কিন্তু বেশ শান্ত প্রাণী বলেই পরিচিত। এক গলা জল হোক কিংবা কাদার মধ্যে গা ডুবিয়ে বসে থাকতেই পছন্দ করে ওরা। স্নানের সময় মাঝে মাঝে চলে জলকেলি। তবে এমনিতে বেশ শান্তই তারা। আচমকা ক্ষেপে যাওয়ার মতো বদনাম নেই তাদের। কিন্তু তাহলে এবার কী এমন হল যে এমন ভাবে ক্ষেপে গেল ওই জলহস্তী?

জানা গিয়েছে, মানুষের নৌকাকে জলহস্তী তাড়া করার ঘটনা ঘটেছে কেনিয়ার লেক ভিক্টোরিয়ায়। Dicken Muchena নামের এক পর্যটক তাঁর তিন বন্ধুকে সঙ্গে নিয়ে লেক ভিক্টোরিয়ায় বেড়াতে গিয়েছিলেন। তাঁদের তোলা ভিডিয়োতে দেখা গিয়েছে, লেকের মধ্যে স্নান করতে নেমেছিল একদল জলহস্তী। স্পিডবোটের শব্দ শুনে বোধহয় ওদের শান্তি ভঙ্গ হয়েছিল। বিরক্ত হয়েছিল জলহস্তীর দল। অনুমান, তার জন্যই ক্ষেপে গিয়ে একটি জলহস্তী Dicken ও তাঁর বন্ধুদের স্পিডবোটের পিছনে তাড়া করেছিল।

জলের মধ্যেই লাফিয়ে লাফিয়ে ক্রমাগত বোটের পিছনে ছুটছিল ওই জলহস্তী। তবে শেষ পর্যন্ত স্পিডবোটের গতির সঙ্গে পাল্লা দিতে পারেনি সে। কিন্তু সামান্য এদিক-ওদিক হলেই কী ভয়ঙ্কর বিপদ হতে পারত তাই ভেবেই ওই ভিডিয়ো দেখে আঁতকে উঠেছেন নেটাগরিকরা। ইতিমধ্যেই ওই ভিডিয়ো এক লক্ষের বেশি মানুষ দেখে ফেলেছেন।

আরও পড়ুন- দুরন্ত গতিতে ঘুরছে নাগরদোলা, শূন্যে উড়ে আসা আইফোন লুফে নিলেন যুবক! দেখুন ভিডিয়ো

পরবর্তীকালে একটি সাক্ষাৎকারে Dicken জানিয়েছিলেন, এমন ঘটনা ঘটবে কল্পনাও করেননি তাঁরা। কপাল ভাল যে এ যাত্রায় সুস্থ ভাবে বেঁচে ফিরেছেন।

ভিডিয়ো সৌজন্য- ফেসবুক