পেশায় শিক্ষক দীনবন্ধুর নেশা জীবসেবা, সেবাযত্নে সুস্থ করেছেন এক আহত পেঁচাকে, দেখুন ভিডিয়ো

দীর্ঘদিন ধরেই বনবিভাগের আধিকারিকদের সঙ্গে ভলান্টিয়ার হিসেবে কাজ করছেন দীনবন্ধুবাবু।

  • TV9 Bangla
  • Published On - 14:41 PM, 23 Feb 2021
owl
টুইটে ভিডিয়ো শেয়ার করে প্রবীণ কাসওয়ান লিখেছেন, "এই ছোট্ট ভিডিয়ো আপনার মুখে নিশ্চিত হাসি ফোটাবে।"

পেশায় তিনি শিক্ষক। আর নেশা আহত পশুপাখির সেবা করা। দীর্ঘদিন ধরেই এই কাজ করে আসছেন দীনবন্ধু বাবু। এবার তাঁর হাতে এসে পড়েছিল এক আহত পেঁচা। তাকে সুস্থ করে তুলেছেন দীনবন্ধু বাবু।

সম্প্রতি, টুইটারে একটি ভিডিয়ো শেয়ার করেছেন আইএফএস (ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস) অফিসার প্রবীণ কাসওয়ান। সেখানেই দেখা গিয়েছে, পেঁচাটিকে অত্যন্ত যত্নের সঙ্গে ড্রপারে করে জল খাওয়াচ্ছেন দীনবন্ধুবাবু। সেবা, শুশ্রুষা করে পেঁচাটিকে গাছেও তুলে দিয়েছেন তিনি। যাতে সে উড়তে পারে। এমন কাজের জন্য নেটাগরিকদের প্রশংসাও পেয়েছেন দীনবন্ধুবাবু। সকলেই বলেছেন, অত্যন্ত ভাল কাজ করেছেন তিনি। অবলা নিরীহ জীবকে সেবাযত্ন করে সুস্থ করে তোলা সত্যিই মানবতার নজির।

জানা গিয়েছে, দীনবন্ধুবাবু অনেকদিন ধরেই বনবিভাগের আধিকারিকদের সঙ্গে ভলান্টিয়ার হিসেবে কাজ করেন। দেখভাল করেন আহত পশুপাখীদের। দলছুট হয়ে গেলে বা হারিয়ে যাওয়া জীবদের খুঁজে বের করে তাদের উদ্ধার করেন তিনি। তারপর সেবা শুশ্রুষা করে সারিয়ে তোলেন। বনবিড়াল হোক বা পাখি এমনকি সাপ, সকলের ক্ষেত্রেই দীনবন্ধুবাবুর মায়া সমান। নিজে হাতে ওদের দেখভাল করেন তিনি।

টুইটে ভিডিয়ো শেয়ার করে প্রবীণ কাসওয়ান লিখেছেন, “এই ছোট্ট ভিডিয়ো আপনার মুখে নিশ্চিত হাসি ফোটাবে।” বাস্তবেও হয়েছে ঠিক তেমনটাই। সত্যিই নেটিজ়েনরা মুগ্ধ হয়েছেন দীনবন্ধুবাবুর এমন কার্যকলাপে। ইতিমধ্যেই ভিডিয়োর ভিউ হয়েছে ৪৬ হাজারের বেশি। অসংখ্য লাইক পড়েছে এই ভিডিয়োতে। প্রচুর রিটুইটও হয়েছে এই ভিডিয়ো। সরকারি স্কুলের শিক্ষক দীনবন্ধু বাবুকে কুর্নিশ জানিয়েছে নেট দুনিয়া।