Optical Illusion: গাছের ডালে বসে রয়েছে একটি টিকটিকি, দেখুন তো খুঁজে পান কি না

Viral Optical Illusion: ছবিতে নিশ্চয়ই গাছের ডালটি দেখতে পাচ্ছেন? এই গাছের ডালেই একটি টিকটিকি লুকিয়ে রয়েছে। দেখুন তো, আপনি খুঁজে পান কি না।

Optical Illusion: গাছের ডালে বসে রয়েছে একটি টিকটিকি, দেখুন তো খুঁজে পান কি না
ভাল করে ছবিটা দেখুন।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jun 24, 2022 | 7:03 PM

অপ্টিক্যাল ইলিউশন (Optical Illusion) বা দৃষ্টিবিভ্রমের ছবি মানেই দর্শকদের কাছে আলাদা একটা উত্তেজনা। এই ধরনের ছবিগুলি আপনার দৃষ্টিশক্তি পরখ করে দেখে ঠিকই, তার সঙ্গে আপনার তীক্ষ্ণ বুদ্ধিমত্তার পরীক্ষা করে। কারণ, ছবিগুলির মধ্যে কিছু না কিছু একটা লুকিয়ে থাকে, যা আপনার নজর এড়িয়ে যায়। আর এই অপ্টিক্যাল ইলিউশনের ছবিগুলির উত্তর খুঁজতে বহু চেষ্টা করেন মানুষজন। সেই কারণেই ছবির ধাঁধাগুলি এতটা জনপ্রিয় হয়েছে। প্রতিদিনের মতো টিভি 9 বাংলা আজও আপনার জন্য নিয়ে এসেছে একটি দুরন্ত ছবি, থুড়ির ছবির ধাঁধা। সেই ছবিতে আপনি প্রাথমিক দৃষ্টিতে একটি গাছের ডাল দেখতে পাবেন। আদতে, সেই ডালেই বসে রয়েছে একটি টিকটিকি (Lizard)। আপনাকে তাকেই খুঁজে বের করতে হবে। পারবেন? চ্যালেঞ্জটা নেবেন নাকি একবার?

তবে এই অপ্টিক্যাল ইলিউশনের ছবির ভিতরে লুকিয়ে থাকা প্রাণীটি খুঁজে বের করা খুবই কঠিন। না, ওই টিকটিকিকে খুব একটা সহজ কাজ নয়। কারণ, টিকটিকির পুরো শরীরটা দেখার কোনও সম্ভাবনা আপনার কাছে নেই। আপনার নজরে আসতে পারে কেবল মাত্র ওই টিকটিকির চোখ। যে প্ল্যাটফর্মে এই ছবিটি পোস্ট করা হয়েছিল, সেখানে বেশির ভাগ মানুষই সঠিক উত্তর দিতে পারেননি। কেউই খুঁজে পাননি, কোথায় ওই টিকটিকি রয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, লুকিয়ে থাকা টিকটিকিকে কেবল 1 শতাংশ মানুষই খুঁজে পাচ্ছেন। হিন্ট তো পেয়ে গেলেন। জেনে গেলেন, টিকটিকির শরীরের সমগ্র অংশটি দেখার সম্ভাবনা খুবই কম। কেবল তার চোখ দুটিই আপনার নজরে আসবে। এত হিন্ট তো পেয়ে গেলেন। এবার কি বলতে পারবেন, কোথায় ওই টিকটিকি?

ওই গাছের ডালের ধূসর অংশটি ভাল ভাবে লক্ষ্য করুন। তাহলেই দেখতে পাবেন, একটি চোখ জ্বলজ্বল করছে। আরও একটু তীক্ষ্ণ দৃষ্টি দিয়ে ছবিটা দেখেন, তাহলে ওই টিকটিকির পা-ও দেখতে পারেন। এত সবের পরেও যদি আপনি ওই টিকটিকিকে খুঁজে না পান, তাহলে নিচের ছবিটা দেখে নিন।

এই খবরটিও পড়ুন

Hidden Lizard

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla