Viral Video: ল্যাপটপ হাতে পেতেই সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার হয়ে গেল বাঁদর, ভিডিয়ো দেখে হাসিটা ধরে রাখতে পারবেন না

Monkey Turns Software Engineer: এই ভিডিওতে প্রথমে এই বানরটিকে একটি শিশুর সঙ্গে শুয়ে থাকতে দেখা যায়। এরপর রান্নাঘর থেকে কিছু জিনিস এনে শিশুর মাথায় রাখে। এরপরও এই বানর শান্তি না পেয়ে নিজেই ল্যাপটপ চালাতে থাকে।

Viral Video: ল্যাপটপ হাতে পেতেই সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার হয়ে গেল বাঁদর, ভিডিয়ো দেখে হাসিটা ধরে রাখতে পারবেন না
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2022 | 1:39 PM

সোশ্যাল মিডিয়া মানেই প্রাণীদের নানা মজাদার ভিডিয়ো। বাঘ, সিংহ বা ভাল্লুক থেকে শুরু করে কুকুর, ছাগল সকলের ভিডিয়োই প্রায় সমানতালে দেখা যায় সোশ্যাল মিডিয়ায়। তবে প্রাণীদের সব ভিডিয়ো মজাদার হয়, এমনটা নয়। কিছু এমন ভিডিয়োও আবার থাকে, যেগুলি আমাদের মজা দেওয়ার পাশাপাশি সামান্য জ্ঞানও দিয়ে যায়। মানুষ কোনও পশুকে ভালবাসলে সে যে কীভাবে তা ফিরিয়ে দেবে, এরকম উদাহরণ আমরা আখছারই দেখেছি। এবারও পের তেমনই একটা ভিডিয়ো ভাইরাল (Viral Video) হল। সেই ভিডিয়ো দেখে আপনি যে শুধুই হাসবেন তা নয়। কিছু শিখবেনও। একটি বাঁদরকে (Monkey) দেখা গেল মানুষের মতোই কাজ করতে। আর এমনই নৈপুণ্যতার সঙ্গে সে কাজ করছে, মানুষের থেকে আলাদা করা যাবে না।

ভিডিয়োতে দেখা গিয়েছে, একটি বাঁদর ও একটি বাচ্চা ছেলেকে ঘুমিয়ে থাকতে। তারপর হুট করেই বাঁদরটি ঘুম থেকে উঠে পড়ে। বাচ্চা ছেলেটার মাথায় হাত বুলিয়েই সে খাট থেকে নেমে পড়ে। আর একটি ছোট আলমারি থেকে জলের বোতল বের করে সে জলও ভরে। পরে দেখা যায়, ওই জলের বোতলটি সে ছেলেটির মাথায় রেখে দেয়। তারপর ল্যাপটপ অন করে সে যেন সবাইকে অবাক করে দেয়।

বাঁদরটি এমনই সব কাজকর্ম সুদক্ষতার সঙ্গে করে চলেছে যে, মানুষের থেকে তাকে আলাদা করার কোনও উপায় নেই। শেষ পর্যন্ত বাঁদরটিকে দেখা যায় ল্যাপটপে ভিডিয়ো দেখতে। আর কার ভিডিয়ো? দেখা যায়, ল্যাপটপে সে নিজেরই ভিডিয়ো দেখছে।

এখানেই থেমে নেই ওই বাঁদরের অবাক কীর্তিকলাপ। একটা সময় আবার তাকে খাতা ও পেন্সিল বের করে লিখতেও দেখা গেল। এমন মনোযোগ দিয়ে পড়াশোনা যেন সত্যিই দেখা যায় না। আর এতসব কাজ করার পরে সে একরাশ ক্লান্তি নিয়ে শুয়ে পড়ে ওই বাচ্চাটির পাশে গিয়ে।

ইউটিউবে ফানি অ্যানিম্যালস আবু নামক একটি পেজ থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। বাঁদরটির নাম আবু। তারে নিয়ে এমনই নানাবিধ ভিডিয়ো বিভিন্ন সময়ে শেয়ার করতে দেখা যায়। তবে এই ভিডিয়ো যেন সকলকে একপ্রকার তাক লাগিয়ে দিয়েছে।