একমনে নিপুণ হাতে সবজি কাটছে বাঁদর! ভিডিয়ো দেখে অবাক নেটিজ়েনরা

টুইটারে ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে, এক মহিলাকে সবজি কাটায় সাহায্য করছে ওই বাঁদরটি।

একমনে নিপুণ হাতে সবজি কাটছে বাঁদর! ভিডিয়ো দেখে অবাক নেটিজ়েনরা
ছবি প্রতীকী
Follow Us:
| Updated on: Feb 21, 2021 | 7:44 AM

বাঁদর মানেই বাঁদরামি করবে। এমন ধারণাই রয়েছে আমাদের মধ্যে। তবে এই বাঁদরের কাণ্ডকারখানা দেখলে অবাক হবেন আপনি। কিছুদিন আগে টুইটারে ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো। সেখানে দেখা গিয়েছে, মন দিয়ে সবজি ছাড়াতে ব্যস্ত রয়েছে একটি বাঁদর।

এমন শান্তশিষ্ট বাঁদর দেখে সত্যিই হতবাক হয়ে গিয়েছেন টুইটারিয়ানরা। ভিডিয়োতে দেখা গিয়েছে, টেবিলের উপর সবজি ছড়িয়ে তা কাটতে ব্যস্ত রয়েছেন এক মহিলা। তাঁর পাশেই টেবিলের উপর বসে রয়েছে একটি বাঁদর। আপনমনে সবজি কাটায় মন দিয়েছে সেও। অনুমান করা হয়েছে, ভিডিয়োর মহিলা বাঁদরটির মালকিন। আর তাঁর কাছে এই বাঁদরটি যে দিব্য পোষ মেনে গিয়েছে সেটা স্পষ্ট।

ভিডিয়োতে দেখা গিয়েছে, ওই মহিলা বিন জাতীয় কোনও সবজির দুই প্রান্তের অংশ ছুরি দিয়ে কেটে বাঁদরটির দিকে ছুঁড়ে দিচ্ছেন। আর বাঁদরটি ওই সবজিকে দু’ভাগে ভাগ করে একটা বড় বাটিতে রাখছে। দ্রুত গতিতে চলছে তার হাত। থামার উপক্রম নেই। বরং মহিলাকে অত্যন্ত দ্রুততার সঙ্গে সাহায্য করছে সে। ভিডিয়ো দেখে মনে করা হচ্ছে যে, এই সবজি কাটা-বাছা-ছাড়ানোর কাজের জন্য বেশ ভাল ভাবে প্রশিক্ষণ দেওয়া হয়েছে বাঁদরটিকে। আর সেও বেশ ভাল ভাবেই রপ্ত করেছে সবকিছু।

আইআরএস আমন প্রীত নামের এক টুইটারিয়ান এই ভিডিয়ো শেয়ার করেছেন। ক্যাপশনে তিনি লিখেছেন, “যদি আমরা ঠিক করে যে কিছু করব, তাহলে মানুষ হোক বা বাঁদর, কাজ হয়ে যায়।” শেষে আবার নারী শক্তিরও জয়গান গেয়েছেন ওই টুইটারিয়ান। এই ঘটনা কোথাকার তা অবশ্য সঠিক ভাবে জানা যায়নি। তবে ভাইরাল হওয়া ভিডিয়োর জেরে ইতিমধ্যেই বিখ্যাত হয়েছে এই বাঁদর। তার কারিকুরি দেখে তাজ্জব হয়েছেন সকলেই।