এক কেজি ওজনের মঙ্গলসূত্র! হাঁটু পর্যন্ত লম্বা এই গয়নার পিছনে রয়েছে কোন গল্প…

একঝলক দেখলে মনে হবে খাঁটি সোনা দিয়ে তৈরি হয়েছে ওই মঙ্গলসূত্র। তবে আসল ঘটনা জানতে পারলে চমক লাগবে নিশ্চিত।

এক কেজি ওজনের মঙ্গলসূত্র! হাঁটু পর্যন্ত লম্বা এই গয়নার পিছনে রয়েছে কোন গল্প...
মুম্বইয়ের এক মহিলা এই 'হেভিওয়েট' গয়না পরেছেন।
Follow Us:
| Updated on: May 25, 2021 | 8:57 AM

বিয়ের পর মঙ্গলসূত্র তো অনেক মহিলাই পরেন। কিন্তু তা বলে সেই মঙ্গলসূত্রের ওজন এক কিলোগ্রাম হয়, এমনটা শুনেছেন কখনও? এবার এমনই এক ‘হেভিওয়েট’ মঙ্গলসূত্রেরই হদিশ পাওয়া গিয়েছে। হাঁটু পর্যন্ত লম্বা ওই মঙ্গলসূত্র পরেছেন মুম্বইয়ের বাসিন্দা এক মহিলা। জানা গিয়েছে, মুম্বইয়ের ভিওয়ান্ডির বাসিন্দা তিনি।

একঝলক দেখলে মনে হবে খাঁটি সোনা দিয়ে তৈরি হয়েছে ওই মঙ্গলসূত্র। তবে আসল ঘটনা জানতে পারলে চমক লাগবে নিশ্চিত। জানা গিয়েছে, হাঁটু পর্যন্ত লম্বা এক কেজির ওই মঙ্গলসূত্রের দাম ৩৮ হাজার টাকা। দাম শুনে এটা স্পষ্ট যে, সোনা দিয়ে ওই মঙ্গলসূত্র তৈরি হয়নি। আসলে এমন হেভিওয়েট মঙ্গলসূত্র পরা অবস্থায় ওই মহিলার ভিডিয়ো ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে। সেখান থেকেই গোটা ব্যাপারটা পুলিশের নজরে আসে।

এরপরই ওই দম্পতির দোরগোড়ায় পৌঁছয় পুলিশ। মহিলার স্বামী ‘বালা’ নামের এক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়। তারপরই সামনে আসে আসল তথ্য। পুলিশ ওই দম্পতির কাছে গিয়েছিল, কারণ এ ধরনের গয়না পরে তা সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করলে, দম্পতির নানা রকমের বিপদ হতে পারে, এই ভেবে। সেই প্রসঙ্গে সতর্ক করতেই পুলিশ গিয়েছিল ওই দম্পতির বাড়িতে। কিন্তু সেখানে গিয়েই তারা জানতে পারে যে, এই ‘হেভিওয়েট’ মঙ্গলসূত্র আসলে ইমিটেশনের। সোনার গয়নার মতো দেখতে হলেও আদতে এর মধ্যে সোনার ছিঁটেফোঁটাও নেই।

আরও পড়ুন- করোনা ঠেকাতে ‘হার্বাল মাস্ক’! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল উত্তরপ্রদেশের সাধুর ‘অদ্ভুত’ মাস্ক

পুলিশ জানিয়েছে, এভাবে গয়না পরে সোশ্যাল মিডিয়ায় ছবি দেওয়া মানে যেচে চোর-ডাকাতকে নিমন্ত্রণ জানানো। ওই দম্পতির বড় বিপদের সম্ভাবনা ছিল। তাই সতর্ক করতেই তাঁদের কাছে গিয়েছিল পুলিশ। কিন্তু সেখানে গিয়ে জানা যায় ওই মঙ্গলসূত্রটি আসলে সোনার নয়, ইমিটেশনের। ৩৮ হাজার টাকার বিনিময়ে যে দোকান থেকে এই মঙ্গলসূত্র কেনা হয়েছিল তার ঠিকানা ওই মহিলার স্বামী বালা কোলি- র থেকে নেয় পুলিশ। তারপর দোকানে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। জানা যায়, সত্যিই ওই মঙ্গলসূত্র ইমিটেশনের।