Optical Illusion: সারি সারি বাক্সবাড়ির মাঝে উঁকি মারছে কিউট ছোট্ট বিড়াল, দেখতে পাচ্ছেন তাকে?

Spot The Cat Optical Illusion: এই ছবিতে নিশ্চয় অনেকগুলো বাড়ি দেখতে পাচ্ছেন। সেই বাড়িগুলির মধ্যেই কোনও একটির উপর থেকে উঁকি মারছে একটি কিউট বিড়াল। আপনাকে তাকেই খুঁজে বের করতে হবে। পারবেন 10 সেকেন্ডের মধ্যে?

Optical Illusion: সারি সারি বাক্সবাড়ির মাঝে উঁকি মারছে কিউট ছোট্ট বিড়াল, দেখতে পাচ্ছেন তাকে?
ভাল করে দেখুন তো বিড়ালটাকে খুঁজে পান কি না।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2023 | 11:16 AM

অপ্টিক্যাল ইলিউশন মানেই তা আপনাকে ভাবাবে। আপনার মস্তিষ্কের সঙ্গে সর্বদাই কৌশল চালাতে থাকে এই ধরনের ছবিগুলি। চ্যালেঞ্জ করে আপনার উপলব্ধিকে। কারণ, আপনি যা ভাবছেন, ছবিটা তা না-ও হতে পারে। তবে সে যাই হোক না কেন। অপ্টিক্যাল ইলিউশন যে শেষ পর্যন্ত আপনার পর্যবেক্ষণের ক্ষমতাকে উন্নত করে, অনেকটাই পরিণত করে। এই ধরনের ছবির ধাঁধা আপনি যত দেখবেন, যত তার সমাধান করবেন, ততই আপনার বুদ্ধিমত্তাকে নিয়ে নাড়াচাড়া করতে পারবেন। কে বলতে পারে, এই ভাবেই ধীরে ধীরে একদিন অপ্টিক্যাল ইলিউশন সমাধান করতে-করতে আপনি হয়তো ছবির ধাঁধা সলভের মাস্টার হয়ে গেলেন!

উপরের এই ছবিটা দেখছেন? এখানে নিশ্চয়ই কয়েকটা বাড়ি দেখতে পাচ্ছেন? এই বাড়িগুলির মধ্যেই একটির উপর থেকে উঁকি মারছে একটি কিউট ছোট্ট বিড়াল। ছোট্ট প্রাণীটাকেই খুঁজে বের করতে হবে আপনাকে। আর 10 সেকেন্ডের মধ্যেই আপনি যদি ওই বিড়ালটাকে খুঁজে পান, তাহলে তো বলতে হয় আপনি জিনিয়াস। এই অপ্টিক্যাল ইলিউশনের ছবিটি শেয়ার করেছেন শিল্পপতি হর্ষ গোয়েঙ্কা।

টুইটারে এই ছবি শেয়ার করে তার ক্যাপশনে লেখা হয়েছে, “আপনি যদি সঠিক পর্যবেক্ষক হন, তাহলে 10 সেকেন্ডের মধ্যেই বিড়ালটিকে খুঁজে পাবেন…।” ছবিতে দেখা গিয়েছে, সারি সারি বাক্সবাড়ি! বাড়িগুলি খুবই ঘিঞ্জিভাবে একে অপরের উপর বিন্যস্ত। প্রতিটা বাড়ির রংই এক। এখন এই সব একরঙা বাড়িগুলোর মধ্যে থেকে একটা বিড়াল খুঁজে বের করার কাজটা সত্যিই দুষ্কর।

সোশ্যাল মিডিয়ায় বহু মানুষ বিড়ালটিকে খুঁজে পেয়েছেন। অনেকেই আবার খুঁজে পাননি। ওই টুইটার পোস্টের কমেন্ট সেকশন দেখেই বোঝা গিয়েছে, এই ছবি নেটিজ়েনদের কীরকম নজর কেড়েছে। একজন লিখলেন, “বিড়ালটাকে খুঁজে পেতে আমার 4-5 সেকেন্ড সময় লেগেছে। কিন্তু তারপর দেখলাম, যেটাকে বিড়াল ভেবেছিলাম, সেটাও আসলে একটা বাড়ি।” আর একজন যোগ করলেন, “খুবই সহজ। দুই সেকেন্ডেরও কম সময়ে আমি বিড়ালটাকে খুঁজে পেয়েছি।”

তৃতীয় ব্যক্তি যেমন সহজে বিড়ালটিকে খুঁজে পেয়েছেন, তেমনই আবার সঠিক উত্তরটাও বলে দিয়েছেন। তিনি বললেন, “ওই তো ছবির উপরের ডান কোণে সাদা বিড়ালটাকে দেখা যাচ্ছে। দশ সেকেন্ডের একটু বেশি সময় লেগেছে…যদিও। ঠিকাছে। উত্তরটা দিতে পারলেই তো হল!”

এখন আপনি কি খুঁজে পেলেন বিড়ালটাকে? ধৈর্য সহকারে একবার লক্ষ্য করুন না। ভাল করে খেয়াল করলে দেখবেন, ছবির উপরের ডানদিকের কোণে ঘনবসতিপূর্ণ ঘরগুলির মধ্যে একটি সাদা বিড়ালের ছোট্ট একটা মুখ বেরিয়ে আছে। টুইটারে এই ছবিটির ভিউ প্রায় 2.5 মিলিয়নেরও বেশি এবং কয়েক হাজার লাইক পেয়েছে।

Cat Spotted Optical Illusion