Optical Illusion: কটা পশুর মুখ দেখতে পাচ্ছেন এখানে? ভাল করে দেখুন তো

Optical Illusion: কটা পশুর মুখ দেখতে পাচ্ছেন এখানে? ভাল করে দেখুন তো

Viral Photo: এই অপ্টিক্যাল ইলিউশনের ছবিটি আপনার দৃষ্টিশক্তি কতটা শক্তিশালী সেই সম্পর্কে বলে দিতে পারে।

TV9 Bangla Digital

| Edited By: megha

May 13, 2022 | 3:27 PM

অপ্টিক্যাল ইলিউশনের (Optical Illusion) ছবিগুলি ইদানীং সোশ্যাল মিডিয়ায় খুবই ভাইরাল হচ্ছে। এই ধরনের ছবিগুলিতে সব সময় যে আপনার ক্ষুরধার বুদ্ধিমত্তার প্রকাশ করে এমনটাও নয়। বর্তমানে যে সব অপটিক্যাল ইলিউশনগুলি ভাইরাল হচ্ছে সেগুলো কখনও আপনার ব্যক্তিত্ব আবার কখনও আপনার ব্যক্তিগত জীবন সম্পর্কে তুলে ধরছে। এই ধরুন একটা ছবি যা দেখলেন, ভাবলেন তার উল্টো কিন্তু আসল বিষয় যেটা সামনে এল সেটা একদম আপনার সব চিন্তা-ভাবনার বিপরীত। এই ধরনের ছবি সম্পর্কে তাড়াহুড়ো না করে সঠিক ভাবে বিশ্লেষণ করা দরকার। তার জন্য যতটা বেশি সময় নেওয়া প্রয়োজন, ততটাই নিন। তেমনই একটি অপ্টিক্যাল ইলিউশনের ছবি ব্যাপক ভাইরাল (Viral) হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এমন ছবি আপনার সম্পর্কে অনেক কিছুই বলে দিতে পারে। মূলত এই অপ্টিক্যাল ইলিউশনের ছবিটি আপনার দৃষ্টিশক্তি কতটা শক্তিশালী সেই সম্পর্কে বলে দিতে পারে।

দ্য পাজেল ফক্স নামে একটি ঐতিহাসিক অপ্টিক্যাল ইলিউশনের ছবি রয়েছে। ছবির ভিতরে ১৬ টিরও বেশি প্রাণী লুকিয়ে আছে। আপনি যদি ছবিটির দিকে তাকান, আপনি একটি বনভূমির দৃশ্য লক্ষ্য করবেন যেখানে একটি শিয়ালকে গাছে উঠতে দেখা যাচ্ছে। এর পাশাপাশি দেখা যাচ্ছে তিনটি ঈগল-চোখযুক্ত পাখি দেখছে। যদিও, এমন ১২ জোড়া চোখ রয়েছে যা গোপনে আপনার দিকে ফিরে তাকায়। আপনি সম্ভবত প্রথমে তাদের দেখতে পাচ্ছেন না কারণ ছবির মধ্যে লুকিয়ে রয়েছে।

১৮৭২ সালে মার্কিন মুদ্রণ প্রস্তুতকারক কুরিয়ার এবং আইভস এটি তৈরি করার পর থেকে এই অপটিক্যাল ইলিউশনের ছবিটি দর্শকদের অধৈর্য এবং বিভ্রান্ত করে তুলেছে। এখন প্রায় ১৫০ বছর পর, দ্য পাজলড ফক্স নতুন দর্শকদের চ্যালেঞ্জ করার জন্য আবার তার বিভ্রান্তিকর এই ছবি তৈরি করেছে।

আপনি যদি অন্যদের খুঁজে না পান, তাহলে এই অপটিক্যাল ইলিউশনের ছবিটি আপনার জন্য একটু সহজ করার জন্য এখানে উত্তর দেওয়া হল।

একটি শিয়াল ঘোড়া, ভেড়া এবং পায়রা সহ আরও বেশ কয়েকটি প্রাণী দ্বারা ঘিরে রয়েছে। একটি ভেড়াকে গাছের গোড়ায় বাসা বাঁধতে দেখা যাচ্ছে, অন্যদিকে একটি ভেড়া গাছের নীচে লুকিয়ে রয়েছে। বামদিকে গাছের গুঁড়ির মধ্যেও একটি মানুষের মুখ দেখা যাচ্ছে। ডানদিকের গাছের মধ্যেও লুকিয়ে রয়েছে আরও দুটি মানুষের মুখ। এছাড়াও আরও অনেকগুলো মুখ রয়েছে।

এই খবরটিও পড়ুন

যদি প্রাণীদের সন্ধান করা সত্যিই আপনার কম্ম না হয় তবে চিন্তা করবেন না, বিভিন্ন ধরণের অপটিক্যাল ইলিউশন রয়েছে। এমন একটি আছে যা আপনাকে আপনার ব্যক্তিত্ব খুঁজে বের করতে সাহায্য করে। একটি আছে, যা আপনাকে আপনার জীবনের লক্ষ্য জানাবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA