Optical Illusion: বরফের মাঝেই লুকিয়ে একটা পেঙ্গুইন, ভাল ভাবে একবার খেয়াল করে দেখুন তো

Penguin Hidden: এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি পেঙ্গুইন। আপনাকে তাকেই খুঁজে বের করতে হবে। খুব ভাল করে একবার ছবিটা খেয়াল করে দেখুন তো।

Optical Illusion: বরফের মাঝেই লুকিয়ে একটা পেঙ্গুইন, ভাল ভাবে একবার খেয়াল করে দেখুন তো
ভাল করে ছবিটা একবার দেখুন তো।
Follow Us:
| Edited By: | Updated on: May 21, 2022 | 1:11 PM

পেঙ্গুইনের (Penguin) মতো কিউট পাখি এই দুনিয়ায় আর কী আছে। এহেন পেঙ্গুইন কিন্তু উড়তে পারে না। তাদের ডানা হাতের আকারে রয়েছে, যা সাঁতারের জন্য ব্যবহৃত হয়। ছোট মাছ থেকে শুরু করে স্কুইড এবং অন্যান্য জলজ প্রাণী খেয়ে বেঁচে থাকে পেঙ্গুইনরা। অর্ধেক জীবন তারা স্থলে আর অর্ধেক জীবন তারা জলে কাটায়। এবার সোশ্যাল মিডিয়ায় এমনই একটা ছবি ভাইরাল (Viral) হয়েছে, যেখানে একটি বরফাবৃত লেক দেখা যাচ্ছে। কিন্তু সেই ছবিতেই লুকিয়ে রয়েছে একটা পেঙ্গুইন। অপ্টিক্যাল ইলিউশনের (Optical Illusion) সেই ছবিটায় আপনাকে পেঙ্গুইনটাই খুঁজে বের করতে হবে।

তবে এই অপ্টিক্যাল ইলিউশনের ছবিতে পেঙ্গুইনটিকে খুঁজে পাওয়া খুব একটা সহজ কাজ নয়। আর পাখিটিকে খুঁজে বের করতে আপনাকে যথেষ্ট বুদ্ধির প্রয়োগ করতে হবে। কিন্তু যেই যতই বুদ্ধির প্রয়োগ করুন না কেন, পেঙ্গুইনটিকে কোনও দিক থেকে খুঁজে পাচ্ছেন না। কিন্তু ছবিটার থেকে সামান্য একটু বাইরের দিকে যদি তাকান। তাহলে হয়তো সেই পাখিটাকে দেখতে পাবেন।

পেঙ্গুইনটিকে খুঁজে বের করার জন্য আপনার দিগ্বিদিক তাকানোর প্রয়োজন নেই। ভাল করে ছবিটা লক্ষ্য করুন। আর ছবিটার বাঁ দিকেও একবার তাকান। তাহলেই আপনি ওই পেঙ্গুইনটিকে খুব সহজেই খুঁজে পেয়ে যাবেন।

Penguin Visible

এখন আপনি যদি মনে করেন, হিমবাহের মধ্যেই ওই পেঙ্গুইনটিকে খুঁজে পাবেন তাহলে ভুল ভাবছেন। কারণ পেঙ্গুইনটি আপনার চোখের ঠিক সামনেই রয়েছে। ছবির বর্ডারে তাকে দেখতে পাবেন। অন্তত ১০ সেকেন্ডের জন্য ছবিটা যদি আপনি লক্ষ্য করেন, তাহলেই পেঙ্গুইনটিকে দেখতে পেয়ে যাবেন। এখনও যদি আপনি এই ছবিতে পেঙ্গুইনটিকে দেখতে না পান, তাহলে লাল মার্ক করা অংশটি খেয়াল করুন।