Viral Post: এবার তাজমহল মধ্যপ্রদেশেও! স্ত্রীর জন্য এবার তাজমহল বানিয়ে ফেললেন এক ব্যক্তি…

মধ্যপ্রদেশের বুরহানপুরের বাসিন্দা আনন্দ। তিনি সব সময় ভাবতেন কেন তাজমহল তাঁর শহরে তৈরি হয়নি যেখানে শাহজাহানের স্ত্রী মুমতাজ মারা গিয়েছিলেন। কেন এটি আগ্রায় তৈরি করা হয়েছিল।

Viral Post: এবার তাজমহল মধ্যপ্রদেশেও! স্ত্রীর জন্য এবার তাজমহল বানিয়ে ফেললেন এক ব্যক্তি...

নিজেদের ভালবাসা প্রকাশ করার সময় মানুষ প্রায়ই ফুল কিংবা চকলেটের মতো উপহার দিয়ে থাকে। এমনকি বিদেশী ব্যয়বহুল ভ্রমণ বা একটি জমকালো পোশাক দিতেও দেখা যায় অনেককেই। আপনি আপনার প্রেমিকা বা স্ত্রীকে কেমন উপহার দিতে চান সেটা পুরোপুরি আপনার ওপরই নির্ভর করে আছে। বহুমূল্য রত্ন থেকে শুরু করে অল্প দামের গয়না, মন ভাল করা যে কোনও কিছুই দামি হয়ে উঠতে পারে। কিন্তু সম্প্রতি ভালবাসার এক অদ্ভুত নিদর্শন রাখলেন এক ব্যক্তি।

মধ্যপ্রদেশের বুরহানপুর জেলার একজন ব্যক্তি তাঁর স্ত্রীর জন্য তাঁর প্রেমের প্রতীক হিসেবে আইকনিক স্মৃতিস্তম্ভ তাজমহলের একটি প্রতিরূপ তৈরি করেছেন। ঠিক যেমনটা শাহজাহান তাঁর স্ত্রীর জন্য তৈরি করেছিলেন। ঘটনা দেখে রীতিমতো অবাক নেট দুনিয়া। যে ব্যক্তি তাঁর স্ত্রীর জন্য এই সুন্দর বাড়িটি তৈরি করেছেন তিনি হলেন আনন্দ চোকসে। মধ্যপ্রদেশের বুরহানপুরের বাসিন্দা আনন্দ। তিনি সব সময় ভাবতেন কেন তাজমহল তাঁর শহরে তৈরি হয়নি যেখানে শাহজাহানের স্ত্রী মুমতাজ মারা গিয়েছিলেন। কেন এটি আগ্রায় তৈরি করা হয়েছিল।

Viral Taj Mahal Post

তাঁর স্ত্রীর প্রতি তাঁর ভালবাসার স্থায়ী প্রমাণ তৈরি করে, আনন্দ চোকসে বুরহানপুরে তাজমহলের একটি বিলাসবহুল প্রতিরূপ তৈরি করার সিদ্ধান্ত নেন। পাথরের কাজ এবং নির্মাণ দিয়ে আইকনিক স্মৃতিস্তম্ভের অনুকরণ করে তিনি এক অসম্ভবকে সম্ভব করে তুলেছেন। রিপোর্ট অনুযায়ী বাড়িটি তৈরি করতে মোট তিন বছর সময় লেগেছিল।

প্রতিরূপটি একটি ৪ বেডরুমের ঘর। যার খিলান এবং জটিল নির্মাণ কাজ তাজমহলের প্রতিরূপ। যে প্রকৌশলী বাড়িটি তৈরি করেছিলেন তিনি মূল স্মৃতিস্তম্ভের নির্ভুলতা এবং সৌন্দর্য বজায় রাখার জন্য নির্মাণের সময় অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হন। মূল তাজমহলটি ঘনিষ্ঠভাবে অধ্যয়ন করার পরে আর স্থানটির ভিতরে পাথর খোদাই করার জন্য ইন্দোর এবং পশ্চিমবঙ্গের বিভিন্ন শিল্পীদের সাহায্য নেওয়ার পরে বাড়িটি তৈরি করা হয়েছিল। বাড়িটি একটি ২৯ ফুট লম্বা গম্বুজ এবং পাশে তাজমহলের মতো টাওয়ারগুলির সঙ্গে দারুণভাবে সজ্জিত।

বাড়িটির মেঝে তৈরি করা হয়েছে রাজস্থানের ‘মাকরানা’ থেকে। যেখানে বাড়ির সূক্ষ্ম আসবাবপত্র মুম্বইয়ের কারিগররা তৈরি করেছেন। চারটি বেডরুম ছাড়াও বাড়িতে একটি লাইব্রেরি এবং একটি মেডিটেশন রুম রয়েছে। আসল তাজমহলের সারমর্ম ক্যাপচার করে বাড়ির ভিতরে এবং বাইরের আলোগুলি রাতের সময়ে আইকনিক স্মৃতিস্তম্ভের মতোই একে আলোকিত করে তোলে।

আরও পড়ুন: Viral Video: মার্ক জুকারবার্গকে অনুকরণ করে ভিডিয়ো বানালেন এই ব্যক্তি, কী মন্তব্য করলেন তাতে ফেসবুকের সিইও?

আরও পড়ুন: Viral Video: বিয়ের আসরে ‘PC’- র গানে জমিয়ে নাচ কনের! প্রিয়াঙ্কা চোপড়া আপনি কি দেখেছেন? প্রশ্ন নেটিজ়েনদের

আরও পড়ুন: Viral Video: হঠাৎ দেখা মেলায়, অচেনা দুই শিশুর হাসি-খেলায় মুছল সমাজের বিভাজন, আবেগে ভাসল নেটপাড়া

Click on your DTH Provider to Add TV9 Bangla