নিজের জীবনের ঝুঁকি নিয়ে ডুবন্ত হরিণ শাবককে বাঁচালেন সেনা জওয়ান, দেখুন Viral Video

এই ভিডিয়ো দেখে যারপরনাই খুশি হয়েছেন নেটাগরিকরা। যেভাবে পরম মমতা এবং স্নেহের সঙ্গে ওই সেনা জওয়ান হরিণ শাবকটিকে উদ্ধার করেছেন তা সত্যিই প্রশংসাযোগ্য, বলছে নেট দুনিয়া।

নিজের জীবনের ঝুঁকি নিয়ে ডুবন্ত হরিণ শাবককে বাঁচালেন সেনা জওয়ান, দেখুন Viral Video
হরিণ শাবক (ছবি প্রতীকী)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 14, 2021 | 2:17 PM

জলে ডুবে যাচ্ছিল একটি হরিণ শাবক। কোনওমতে তাকে উদ্ধার করেছেন এক সেনা জওয়ান। সেই উদ্ধার কাজের ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ওই সেনা জওয়ানের প্রশংসায় পঞ্চমুখ নেটিজ়েনরা। টুইটে এই ভিডিয়ো শেয়ার করা হয়েছে টুইটার ইউজার @hopkinsBRFC21 হ্যান্ডেল থেকে। ৩১ সেকেন্ডের ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, অত্যন্ত দক্ষতার সঙ্গে হরিণ শাবকটিকে জল থেকে তুলে এনেছেন ওই সেনা জওয়ান।

ভিডিয়োতে দেখা গিয়েছে, সুবিশাল একটি লেকের জলে কার্যত খাবি খাচ্ছে একরত্তি হরিণ শাবক। নিজের প্রাণ বাঁচানোর মরিয়া চেষ্টা করছে সে। এই সময়েই গোটা ঘটনাটা এক সেনা জওয়ানের নজরে আসে। তিনিই ওই হরিণ শাবকটিকে উদ্ধারের জন্য এগিয়ে যান। যেখানে হরিণ শাবকটি ডুবে যাচ্ছিল, লেকের উপর ওই অংশে ছিল একটি গাছের মোটা ডাল। বুকে ভর দিয়ে ওই গাছের ডাল বেয়েই ঘটনাস্থলে পৌঁছে যান ওই সেনা জওয়ান। তারপর এক হাত দিয়ে ডালের উপর ভর দিয়ে ভারসাম্য বজায় রাখেন। আর এক হাতে জল থেক তুলে আনেন হরিণ শাবকটিকে। ভয় পেয়ে যাওয়া একরত্তি হরিণ শাবককে নিজের বুকে জড়িয়ে নেন ওই সেনা জওয়ান।

আরও পড়ুন- Viral Video: ক্ষেপে যাওয়া বুনো দাঁতাল হাতিকে সামলাচ্ছে প্রশিক্ষণ প্রাপ্ত আর একটি হাতি! দেখুন ভিডিয়ো

এই ভিডিয়ো দেখে যারপরনাই খুশি হয়েছেন নেটাগরিকরা। যেভাবে পরম মমতা এবং স্নেহের সঙ্গে ওই সেনা জওয়ান হরিণ শাবকটিকে উদ্ধার করেছেন তা সত্যিই প্রশংসাযোগ্য, বলছে নেট দুনিয়া। অনেকে আবার বলেছেন, নিজের জীবনের ঝুঁকি নিয়েও ওই প্রাণীর প্রাণ বাঁচিয়েছেন এই জওয়ান। একটু অসাবধান হলে বা উনিশ-বিশ, এদিক-ওদিক হলে গাছের ডাল থেকে লেকের জলে পড়ে যেতে পারতেন তিনিও। কিন্তু সেসবের পরোয়া করেননি এই জওয়ান। সত্যিই এভাবে নিজের জীবনের বাজি রাখতে ক’জন পারে? ওনাকে কুর্নিশ।